ফ্যান থেকেই বিধ্বংসী আগুন ছড়িয়ে গেল কোভিড হাসপাতালে, মৃত্যু ৫ করোনা রোগীর

রাজধানী হাসপাতাল নামক একটি বেসরকারি কোভিড হাসপাতালে শনিবার রাতে আচমকাই আগুন লাগে। বাকি রোগীদের সুরক্ষিতভাবে উদ্ধার করে নিয়ে আসা সম্ভব হলেও প্রাণ হারান ৫ রোগী।

ফ্যান থেকেই বিধ্বংসী আগুন ছড়িয়ে গেল কোভিড হাসপাতালে, মৃত্যু ৫ করোনা রোগীর
পুড়ে ছাই হয়ে গিয়েছে শয্যাগুলি। ছবি:ANI
Follow Us:
| Updated on: Apr 18, 2021 | 8:08 AM

রায়পুর: ফের কোভিড হাসপাতালে আগুন। মৃত্যু পাঁচ রোগীর। প্রাথমিক তদন্তে শর্ট সার্কিটের কারণে আগুন লেগেছে বলে মনে করা হচ্ছে। ইতিমধ্যেই হাসপাতালের মালিকের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ দায়ের করা হবে বলে জানিয়েছে পুলিশ।

ছত্তীসগঢ়ের রায়পুরে অবস্থিত রাজধানী হাসপাতাল নামক একটি বেসরকারি হাসপাতালে শনিবার রাতে আচমকাই আগুন লাগে। ওই হাসপাতালে মূলত করোনা রোগীদেরই চিকিৎসা চলছিল। আগুন লাগার সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয় পুলিশ ও দমকলে। কিছুক্ষণের মধ্যেই ঘটনাস্থানে পৌঁছয় দমকল বাহিনী। দীর্ঘক্ষণের চেষ্টায় আটকে থাকা রোগীদের উদ্ধার করা হয় ও আগুন নিয়ন্ত্রণে আনা হয়। বাকিদের সুরক্ষিতভাবে বের করে আনা সম্ভব হলেও প্রাণ হারান পাঁচজন রোগী।

রায়পুরের পুলিশ সুপারিন্টেন্ডেন্ট অজয় যাদব গতরাতে বলেন, “কোভিড হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনায় মোট চারজনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে একজন অগ্নিদ্বগ্ধ হয়ে ও বাকি তিনজন দমবন্ধ হয়ে প্রাণ হারান।” পরে সকালে জানা যায়, আরও এক রোগীর মৃতদেহ উদ্ধার হয়েছে।

আগুন লাগার কারণ সম্পর্কে পুলিশ সুপার জানান, প্রাথমিক তদন্তে জানা গিয়েছে একটি ফ্যানে শর্ট সার্কিট থেকে আগুন লাগে এবং দ্রিত তা বাকি ওয়ার্ড গুলিতেও ছডিয়ে পড়ে। হাসপাতালে অগ্নিনির্বাপক ব্যবস্থা থাকা সত্ত্বেও সঠিক সময়ে তা কেন ব্যবহার করা হয়নি, সেই বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে এবং হাসপাতালের মালিকের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করা হবে।

দুর্ঘটনা ও মৃত্যুর খবর পেয়ে শোক প্রকাশ করেছেন ছত্তীসগঢ়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল। তিনি মৃতদের পরিবারকে ৪ লক্ষ টাকা আর্থিক সহায়তার আশ্বাস দিয়েছেন।

আরও পড়ুন: করোনাতেও অনড় কৃষকরা, ফের আলোচনায় বসার জন্য মোদীকে চিঠি হরিয়ানার উপ-মুখ্যমন্ত্রীর