ভয়ঙ্কর! সরকারি হাসপাতালে করোনা পরীক্ষার নমুনা সংগ্রহ করছেন বাগানের মালি

ওই মালি বলেছেন, "আমি এখানকার স্থায়ী কর্মচারী নয়। হাসপাতালের বাকি সবাই করোনা আক্রান্ত তাই আমি নমুনা সংগ্রহ করছি।"

ভয়ঙ্কর! সরকারি হাসপাতালে করোনা পরীক্ষার নমুনা সংগ্রহ করছেন বাগানের মালি
করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করছেন বাগানের মালি
Follow Us:
| Updated on: Apr 13, 2021 | 7:32 PM

ভোপাল: করোনার (COVID) একের পর এক ভয়াবহ চিত্র প্রকাশ্যে আসছে। যা সাধারণ মানুষের মনে ভয় কয়েকগুণ বাড়াচ্ছে। করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ে একেবারে ভেঙে গিয়েছে মধ্য প্রদেশের স্বাস্থ্য পরিকাঠামো। সরকারি হাসপাতালে করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করছেন বাগানের মালি। আর স্বাস্থ্যমন্ত্রী ব্যস্ত উপনির্বাচনের প্রচারে। ব্লক স্বাস্থ্য আধিকারিকের দাবি, কিছু করার নেই আপদকালীন পরিস্থিতিতে এইভাবে করোনা পরীক্ষা করাতে হচ্ছে।

দেশে হু হু করে ছড়াচ্ছে করোনা সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় মধ্য প্রদেশে রেকর্ড সংখ্যক মানুষ করোনা আক্রান্ত হয়েছেন। স্রেফ একদিনে করোনার কবলে পড়েছেন ৬ হাজার ৪৮৯ জন। তারই মধ্যে সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে যেখানে দাবি করা হচ্ছে সরকারি হাসপাতালে করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করছেন বাগানের মালি। পরিস্থিতি খতিয়ে দেখা যাচ্ছে বিষয়টা একেবারে সঠিক। খোদ ওই মালি বলেছেন, “আমি এখানকার স্থায়ী কর্মচারী নয়। হাসপাতালের বাকি সবাই করোনা আক্রান্ত তাই আমি নমুনা সংগ্রহ করছি।”

ব্লকের স্বাস্থ্য আধিকারিক রাজশিরি টিরকে সাফাই দিয়ে বলেন, “আমাদের কিছু করার নেই। স্বাস্থ্যকর্মীরা করোনা আক্রান্ত হয়েছেন। তাই আপদকালীন পরিস্থিতিতে কয়েকজনকে প্রশিক্ষণ দিয়ে আমরা করোনা পরীক্ষা করাচ্ছি। মালি হলকে রামকেও প্রশিক্ষণ দেওয়া হয়েছে।”

মধ্য প্রদেশের সাঁচির এই ঘটনা প্রকাশ্যে আসতেই হাড়হিম হয়েছে গোটা দেশের। সাঁচির প্রতিনিধিত্ব করেন স্বাস্থ্যমন্ত্রী প্রভুরাম চৌধরী। জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার সঙ্গে তিনি কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছেন। তাঁকে রবিবার দেখা গিয়েছে দামোহতে ‘মহিলা সম্মেলন’ করতে আর হাসপাতালের এরকম বেহাল দশা। এ বিষয়ে কংগ্রেসের মুখপাত্র সায়েদ জ়ফর কটাক্ষ করে বলেন, “আমায় যদি একজন হলফ করে বলতে পারেন স্বাস্থ্যমন্ত্রী বিগত ৮ দিনে একবারও করোনা পর্যালোচনার বৈঠক করেছেন তাহলে আমি তাঁকে ১১ হাজার ১ টাকা পুরস্কার দেব।”

আরও পড়ুন: করোনা আবহে অক্সিজেনের অভাব, ৭ জনের মৃত্যুতে বিক্ষোভ হাসপাতালে