Amit Shah: লক্ষ্য ‘মিশন ৯০’! আজই শাহ-সাক্ষাতে তেলেঙ্গানার বিজেপি নেতৃত্ব

চলতি বছরের ডিসেম্বরে তেলেঙ্গানার বিধানসভা নির্বাচন। ১২৯টি আসন বিশিষ্ট এই রাজ্যে অন্ততপক্ষে ৯০টি আসন নিজেদের ঝুলিতে নিয়ে আসা-ই লক্ষ্য বিজেপির।

Amit Shah: লক্ষ্য 'মিশন ৯০'! আজই শাহ-সাক্ষাতে তেলেঙ্গানার বিজেপি নেতৃত্ব
কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 28, 2023 | 6:10 AM

হায়দরাবাদ: চলতি বছরই তেলেঙ্গানার বিধানসভা নির্বাচন। তার আগে রাজ্যে দলের পরিস্থিতি খতিয়ে দেখতে আজ, মঙ্গলবার তেলেঙ্গানার বিজেপি নেতৃত্বের সঙ্গে বৈঠকে বসতে চলেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী তথা বিজেপির তথাকথিত সেকেন্ড-ইন-কম্যান্ড অমিত শাহ। মূলত তেলেঙ্গানার মিশন ৯০ অ্যাজেন্ডাকে পাখির চোখ করেই তেলেঙ্গানার বিজেপি নেতৃত্বের সঙ্গে বৈঠক করবেন শাহ।

বিজেপি সূত্রে খবর, এদিন বেলা ১২টা নাগাদ দিল্লিতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী সঙ্গে বৈঠকে বসবেন তেলেঙ্গানার বিজেপি নেতৃত্ব। মূলত মিশন ৯০ অ্যাজেন্ডাকে বাস্তবায়িত করার লক্ষ্যেই এই বৈঠক। এছাড়া আসন্ন বিধানসভা নির্বাচনের রূপরেখা এবং গৃহীত অ্যাজেন্ডাগুলির অগ্রগতি কতদূর হল, তা নিয়েই এই বৈঠকে আলোচনা হবে বলেও দলীয় সূত্রে খবর। এই বৈঠকে তেলেঙ্গানার রাজ্য বিজেপি সভাপতি বান্দি সঞ্জয়, ডিজে অরুণা, ইয়াতালা রাজেন্দ্র এবং জিতেন্দ্র রেড্ডি উপস্থিত থাকবেন।

প্রসঙ্গত, চলতি বছরের ডিসেম্বরে তেলেঙ্গানার বিধানসভা নির্বাচন। ১২৯টি আসন বিশিষ্ট এই রাজ্যে অন্ততপক্ষে ৯০টি আসন নিজেদের ঝুলিতে নিয়ে আসা-ই লক্ষ্য বিজেপির। এই লক্ষ্য বাস্তবায়নের জন্য ‘মিশন ৯০’ অ্যাজেন্ডা নিয়েছে তেলেঙ্গানা বিজেপি নেতৃত্ব। যার মধ্যে বিধানসভা নির্বাচনের প্রচার থেকে শুরু করে বিভিন্ন প্রকল্প রয়েছে। সেই মিশন ৯০-র পরিকল্পনার অগ্রগতি কত দূর হল, সে ব্যাপারে বিধানসভা নির্বাচনের আগে তা খতিয়ে দেখতে চান কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।

উল্লেখ্য, ২০১৪ সালের সংখ্যাগরিষ্ঠ আসন নিয়ে তেলেঙ্গানার মসনদে বসেছে BRS প্রধান কে চন্দ্রশেখর রায় (KCR)। বর্তমানে ১১৯ আসনবিশিষ্ট তেলেঙ্গানা বিধানসভায় BRS-এর সদস্যসংখ্যা ১০৩। তারপরে রয়েছে AIMIM-এর ৭ জন সদস্য। এরপর রয়েছে যথাক্রমে কংগ্রেসের ৫ জন এবং বিজেপির মাত্র ২ জন বিধায়ক। তাই এবারের নির্বাচনে পাশা ওল্টাতে মরিয়া গেরুয়া শিবির।