Kerala Rain: প্লাবনে প্রাণ কাড়া শুরু কেরলে! পাঁচজনের মৃত্যু, নিখোঁজের তালিকাও দীর্ঘ হচ্ছে

Keral: কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নের দফতর থেকে রাজ্যের মানুষকে সতর্ক ও নিরাপদে থাকার অনুরোধ জানানো হয়েছে।

Kerala Rain: প্লাবনে প্রাণ কাড়া শুরু কেরলে! পাঁচজনের মৃত্যু, নিখোঁজের তালিকাও দীর্ঘ হচ্ছে
ভারী বর্ষণের জেরে ভাসছে কেরলের জনজীবন। ফাইল চিত্র।

তিরুবনন্তপুরম: ভারী বর্ষণের জেরে ভাসছে কেরলের জনজীবন। ভয়াবহ ধস নেমেছে ইদুক্কি, কোট্টায়ম জেলায়। এখনও অবধি যা খবর, তাতে পাঁচজনের মৃত্যুও হয়েছে এই দুর্যোগে। রবিবার সকাল পর্যন্ত ভারী থেকে অতি ভারী বর্ষণের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর।

সব থেকে খারাপ অবস্থা কোট্টায়মের। মণিমালা নদীর জল বইছে বিপদসীমার উপর দিয়ে। একাধিক জায়গায় রাস্তা ছাপিয়ে বইছে নদী। হড়পা বান, কাদার ধস, জমা জল-সব মিলিয়ে— এক কথায় ভয়াবহ পরিস্থিতি দক্ষিণের এই রাজ্যের। ইতিমধ্যেই ছয় জেলায় জারি হয়েছে লাল সতর্কতা। তালিকায় রয়েছে পাঠানমথিত্তা, কোট্টায়ম, এর্নাকুলাম, ইদুক্কি, ত্রিশূর, পলাক্কর জেলার নাম। কোট্টায়মে এখনও পর্যন্ত ১২ জনের খোঁজ নেই।

অন্যদিকে মৌসম ভবন কমলা সতর্কতা জারি করেছে তিরুবনন্তপুরম, কোল্লাম, আলাপুজ্জা, মলপ্পুরম, কোঝিকোড় ও ওয়ানাডে। রাজ্য সরকারের তরফে সেনাবাহিনী, নৌসেনা ও বায়ু সেনার সাহায্য চাওয়া হয়েছে। এমআই-১৭ ও সারং হেলিকপ্টার সব সময়ের জন্য সেখানেই রয়েছে। যে কোনও রকম সহযোগিতায় এগিয়ে যাবে তারা।

কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নের দফতর থেকে রাজ্যের মানুষকে সতর্ক ও নিরাপদে থাকার অনুরোধ জানানো হয়েছে। নদী, পাহাড় থেকে দূরে থাকার কথা বলা হয়েছে। হাওয়া অফিস এক বিবৃতিতে জানিয়েছে, “দক্ষিণ পূর্ব আরব সাগরে ঘনীভূত নিম্নচাপের কারণেই এই বৃষ্টিপাত। ১৭, ১৮ অক্টোবর সারাদিন ও ১৯ অক্টোবর সকাল পর্যন্ত ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এর সঙ্গে ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝোড়া হাওয়া বইতে পারে। মৎসজীবিদের সমুদ্র যেতে নিষেধ করা হচ্ছে।”

কেরলের ওয়ানাডের সাংসদ রাহুল গান্ধী টুইটারে লেখেন, কেরলের মানুষের জন্য তিনি চিন্তিত। সকলে যেন সুরক্ষিত জায়গায় থাকেন। নিরাপত্তা সংক্রান্ত সবরকম নিয়ম যেন মেনে চলেন।

আরও পড়ুন: Jammu and Kashmir: ধিক্কার! কাশ্মীরে নিরপরাধ ফুচকাওয়ালা, কাঠমিস্ত্রিকে গুলি করে মারল জঙ্গিরা

Click on your DTH Provider to Add TV9 Bangla