ভিডিয়ো: মাস্ক না পরলে ঢাক পিটিয়ে ব্যাঙের মতো লাফাতে হবে, সাজা দিয়ে বিপাকে আধিকারিক

একেবারে খোলা রাস্তায় কান ধরে ওঠবস থেকে শুরু করে ব্যাঙের মতো লাফানো, বাজনা সহযোগে এহেন শাস্তি দিচ্ছেন ওই আধিকারিক।

  • TV9 Bangla
  • Published On - 9:16 AM, 4 May 2021
ভিডিয়ো: মাস্ক না পরলে ঢাক পিটিয়ে ব্যাঙের মতো লাফাতে হবে, সাজা দিয়ে বিপাকে আধিকারিক
সাজা দেওয়ার ছবি

ভোপাল: করোনাবিধি (COVID Protocols) ভাঙার জন্য ব্যাঙের মতো লাফাতে হবে। ইন্দোরের প্রশাসনিক আধিকারিক এই সাজা দিয়েই বিপাকে। জানা গিয়েছে, করোনাবিধি ভাঙার জন্য একসঙ্গে অনেককে রাস্তায় ব্যাঙের মতো লাফানোর নির্দেশ দেন ওই আধিকারিক। তার সঙ্গে বাজতে থাকে ড্রাম। এ ভাবেই মাস্ক না পরার সাজা দিয়েছেন ওই প্রশাসনিক আধিকারিক। কিন্তু সাজা দিতে গিয়ে সামাজিক দূরত্ব একেবারেই বজায় রাখতে পারেননি তিনি। তাই জেলাশাসকের ভর্ৎসনার মুখে পড়তে হয়েছে আধিকারিককে।

ভিডিয়োয় দেখা যাচ্ছে, মাস্ক না পরে বেরনোর জন্য একসঙ্গে অনেককে জড়ো করেছেন ওই আধিকারিক। তারপর একেবারে খোলা রাস্তায় কান ধরে ওঠবস থেকে শুরু করে ব্যাঙের মতো লাফানো, বাজনা সহযোগে এহেন শাস্তি দিচ্ছেন ওই আধিকারিক। এই ঘটনার পর জেলাশাসক মনীষ সিং সংবাদ সংস্থা পিটিআইকে বলেছেন, “বিষয়টি সম্পূর্ণ ভুল হয়েছে, আমি ওই আধিকারিককে বকেছি।”

তবে যাঁরা মহামারী আইন মানছেন না, তাঁদের শাস্তি দেওয়ার প্রয়োজনীয়তার কথা বলেন মনীষবাবু। রবিবারই মধ্য প্রদেশে করোন আক্রান্ত হয়েছেন ১২ হাজার ৬৬২ জন। যার ফলে মধ্য প্রদেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা এখন ৫ লক্ষ ৮৮ হাজার ৩৬৮। সে রাজ্যে মোট প্রাণ হারিয়েছেন ৫ হাজার ৮১২ জন। এই পরিস্থিতিতে চিকিৎসকরা বারবার বলছেন, করোনা রুখতে হলে পরতে হবে মাস্ক, মানতে হবে সামাজিক দূরত্ব। কিন্তু এখনও রাস্তায় দেখা যাচ্ছে অরক্ষিত মুখ। যা রুখতে কড়া পদক্ষেপ করতে হচ্ছে প্রশাসনকে।

আরও পড়ুন: ভ্যাকসিনের নিরাপত্তা নিয়ে কোনও প্রশ্নই নেই, কেন্দ্রকে জানিয়েছে ফাইজ়ার