দিল্লির পথে চম্পাই সোরেন, ‘বেপাত্তা’ ৪-৫ বিধায়ক! ফের ‘অপারেশন লোটাস’ শুরু?

Champai Soren: শনিবার রাতেই কলকাতায় আসেন চম্পাই। আজ, রবিবার সকালেই দিল্লির উদ্দেশে রওনা দিয়েছেন চম্পাই সোরেন। তার সঙ্গে কয়েকজন জেএমএম বিধায়কও রয়েছেন। তাঁরা দিল্লিতে বিজেপির শীর্ষ নেতাদের সঙ্গে দেখা করবেন।

দিল্লির পথে চম্পাই সোরেন, 'বেপাত্তা' ৪-৫ বিধায়ক! ফের 'অপারেশন লোটাস' শুরু?
চম্পাই সোরেন।Image Credit source: X
Follow Us:
| Updated on: Aug 18, 2024 | 1:54 PM

নয়া দিল্লি: মুখ্যমন্ত্রীর পদ খোয়াতেই গোঁসা? বিজেপিতে যোগ দিচ্ছেন চম্পাই সোরেন? জল্পনা এমনটাই। সূত্রের খবর, আজ রবিবারই বিজেপিতে যোগ দিতে পারেন চম্পাই সোরেন। ইতিমধ্যেই তিনি দিল্লির উদ্দেশে রওনা দিয়েছেন। কেন্দ্রীয় কৃষি মন্ত্রী তথা বিজেপি নেতা শিবরাজ সিং চৌহান তাঁর সঙ্গে যোগাযোগ রাখছেন। অন্যদিকে, সকাল থেকেই বেপাত্তা জেএমএম-র ৪-৫ জন বিধায়কও।

বিগত কয়েকদিন ধরেই জল্পনা শোনা যাচ্ছিল, ঝাড়খণ্ড মুক্তি মোর্চা ছাড়তে পারেন চম্পাই সোরেন। বিজেপিতে যোগ দিতে পারেন বিক্ষুব্ধ নেতা। যদিও গতকালই যাবতীয় জল্পনা উড়িয়ে দিয়েছিলেন চম্পাই। কিন্তু ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই ফের টুইস্ট।

জানা গিয়েছে, শনিবার রাতেই কলকাতায় আসেন চম্পাই। আজ, রবিবার সকালেই দিল্লির উদ্দেশে রওনা দিয়েছেন চম্পাই সোরেন। তার সঙ্গে কয়েকজন জেএমএম বিধায়কও রয়েছেন। তাঁরা দিল্লিতে বিজেপির শীর্ষ নেতাদের সঙ্গে দেখা করবেন। এরপর, দুপুর ৩টে নাগাদ বিজেপির সদর দফতরে গিয়ে আনুষ্ঠানিকভাবে যোগ দিতে পারেন নতুন দলে।

চম্পাই সোরেন ছাড়াও শাসক দলের কয়েকজন বিধায়কের সঙ্গে যোগাযোগ করা যাচ্ছে না। এরা হলেন দশরথ গাগরাই, রামদাস সোরেন, চামরা লিন্ডা, লবিন হেমব্রম, সমীর মোহান্তি।

সূত্রের খবর, চম্পাই সোরেনের সঙ্গে প্রতি মুহূর্তে যোগাযোগ রাখছেন শিবরাজ সিং চৌহান। প্রসঙ্গত, ঝাড়খণ্ডের নির্বাচনী ইনচার্জ শিবরাজ সিং চৌহান।

জমি দুর্নীতি মামলায় বেআইনি আর্থিক লেনদেনের অভিযোগেই চলতি বছরের ৩১ জানুয়ারি ইডির হাতে গ্রেফতার হয়েছিলেন ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী তথা ঝাড়খণ্ড মুক্তি মোর্চার নেতা হেমন্ত সোরেন। গ্রেফতারির আগের মুহূর্তে তিনি মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দেন। দায়িত্ব দিয়ে যান চম্পাই সোরেনকে।

তবে ৫ মাস পর জামিন পেতেই ফের চম্পাই সোরেনের কাছ থেকে গদি কেড়ে নেন হেমন্ত সোরেন। সূত্রের খবর, এরপর থেকেই দলের উপরে ক্ষুব্ধ ছিলেন চম্পাই। মুখ্যমন্ত্রী পদে বসিয়ে ফের গদি কেড়ে নেওয়ায় তিনি অপমানিত হয়েছেন। এরপরই এই সিদ্ধান্ত।

আরও খবর পড়তে ডাউনলোড করুন Tv9 বাংলা অ্যাপ (Android/ iOs)