BJP Meeting: নাড্ডার নেতৃত্বে শুরু জাতীয় পদাধিকারী বৈঠক, নির্বাচনী ‘টিপস’ দিতে পারেন নমোও

BJP National Office-bearers Meeting: বৈঠকে দল ও সংগঠনের বিস্তার, কেন্দ্রের ১০০ কোটি ভ্যাকসিন লক্ষ্য মাত্রা পূরণ, কেন্দ্রীয় সরকারের চিন্তা-ভাবনা, আগামী পরিকল্পনা সাধারণ মানুষের কাছে কীভাবে পৌঁছে দেওয়া যায় এবং নির্বাচনী প্রচার কৌশল নিয়ে পদাধিকারীদের বিশেষ পরামর্শও দেওয়া হবে।

BJP Meeting: নাড্ডার নেতৃত্বে শুরু জাতীয় পদাধিকারী বৈঠক, নির্বাচনী 'টিপস' দিতে পারেন নমোও
উত্তরাখণ্ডে বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 18, 2021 | 12:01 PM

নয়া দিল্লি: সামনেই পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচন(Assembly Election 2022)। তার আগেই বিশাল পরিসরে বৈঠকে বসল বিজেপি (BJP)। সোমবার সকালেই বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা (JP Nadda) ও সাধারণ সম্পাদক বি এল সন্তোষ(BL Santosh)-র নেতৃত্বে জাতীয় পদাধিকারী বৈঠকের (National Office-bearers Meeting) আয়োজন করা হয়েছে। ইতিমধ্যেই বৈঠকে এসে পৌঁছেছেন জেপি নাড্ডা। সূত্রের খবর, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী(Narendra Modi)-ও সশরীরে বা ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে যোগ দিতে পারেন এবং কার্যকর্তাদের সঙ্গে কথা বলতে পারেন।

২০১৯ সালের রামলীলা ময়দানে বৈঠকের পর এই প্রথম জাতীয় পদাধিকারী বৈঠক বসতে চলেছে। গত বছর জানুয়ারি মাসে অমিত শাহের কাছ থেকে সর্বভারতীয় সভাপতির দায়িত্ব গ্রহণের পর এই প্রথম এই ধরনের বড় মাপের বৈঠক হতে চলেছে। করোনা সংক্রমণের কারণে এতদিন কোনও বৈঠক হয়নি।

এ দিনের বৈঠকে উপস্থিত রয়েছেন বিজেপির সমস্ত জাতীয় সভাপতি, সহ-সভাপতি, মোর্চা প্রধান ও জাতীয় মুখপাত্ররা।  এছাড়াও নির্বাচনমুখী পাঁচ রাজ্যের পদাধিকারী ও শীর্ষনেতারাও উপস্থিত থাকবেন। পশ্চিমবঙ্গ থেকে অনুপম হাজরার উপস্থিত থাকার কথা।

বৈঠকে দল ও সংগঠনের বিস্তার, কেন্দ্রের ১০০ কোটি ভ্যাকসিন লক্ষ্য মাত্রা পূরণ, কেন্দ্রীয় সরকারের চিন্তা-ভাবনা, আগামী পরিকল্পনা সাধারণ মানুষের কাছে কীভাবে পৌঁছে দেওয়া যায় এবং নির্বাচনী প্রচার কৌশল নিয়ে পদাধিকারীদের বিশেষ পরামর্শও দেওয়া হবে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও সরাসরি পদাধিকারীদের সঙ্গে কথা বলতে পারেন এবং আসন্ন বিধানসভা নির্বাচন নিয়ে নানা পরামর্শ দিতে পারেন।

আরও পড়ুন: Babul Supriyo: এক মাস পর স্পিকারের কাছে পেলেন সময়, মঙ্গলেই বাবুলের ইস্তফা

জেলা ও রাজ্যভিত্তিক পদাধিকারীদের নিয়মিত বৈঠক হলেও জাতীয় স্তরের বৈঠক দীর্ঘদিন আটকে ছিল। আগামী মাসেই ৮০ সদস্য নিয়ে জাতীয় কার্যনির্বাহী বৈঠক হওয়ারও কথা। তার আগে এই বৈঠক বিশেষ গুরুত্ব বহন করছে বলেই মনে করা হচ্ছে। একইসঙ্গে নির্বাচনমুখী পাঁচ রাজ্য, অর্থাৎ উত্তর প্রদেশ, উত্তরাখণ্ড, গোয়া, মণিপুর ও পঞ্জাবে কীভাবে সংগঠনকে জোরাল করা যায় এবং পদাধিকারীদের মধ্যে কাকে কোন দায়িত্ব দেওয়া হবে নির্বাচনী প্রচারে, সেই বি,য়ে আলোচনা হতে পারে।

এই বৈঠকে একাধিক নতুন পদাধিকারীদের পরিচয়ও করিয়ে দেওয়া হবে। মন্ত্রিসভার সম্প্রসারণের পর যেভাবে বিশেষ বৈঠকে সকলের সঙ্গে নতুন মন্ত্রীদের পরিচয় করিয়ে দেওয়া হয়েছিল, একইভাবে রাজ্যের সাংগঠনিক স্তরে যে বড় রদবদল হয়েছে, তারপর নতুন ও পুরনো পদাধিকারীদের পরিচয় পর্ব সারা হবে এই বৈঠকেই।

জাতীয় পদাধিকারীদের বৈঠকের পরই জাতীয় কার্যনির্বাহী কর্তাদের বৈঠক রয়েছে ৭ নভেম্বর। সেই বৈঠকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বিজেপির আগামিদিনের পরিকল্পনা ও পথ নিয়ে আলোচনা করবেন বলে জানা গিয়েছে।

আরও পড়ুন: Children Death: ২৪ ঘণ্টাতেই মৃত্যু ৪ নবজাতকের, অভিভাবকদের বিক্ষোভে জরুরি বৈঠকের ডাক প্রশাসনের