Indian Railway: বড়সড় বিপদ থেকে রক্ষা! পাথর পড়ে লাইনচ্যুত কান্নুর বেঙ্গালুরু এক্সপ্রেস ট্রেন

Derailed, ট্রেন নং ০৭২৩৬ নাগেরকয়েল জং- কেএসআর বেঙ্গালুরু উৎসব স্পেশ্যাল ট্রেনের সময়সূচি পরিবর্তন হয়েছে। ৯.১০ টায় ছাড়বে এই ট্রেন। সালেম, তিরুপাত্তুর, বাঙ্গারাপেট এবং কেএসআর বেঙ্গালুরু হয়ে চালানো হবে।

Indian Railway: বড়সড় বিপদ থেকে রক্ষা! পাথর পড়ে লাইনচ্যুত কান্নুর বেঙ্গালুরু এক্সপ্রেস ট্রেন
ছবি-ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Nov 12, 2021 | 2:30 PM

বেঙ্গালুরু: বড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেল কান্নুর বেঙ্গালুরু এক্সপ্রেস ট্রেন। তামিলনাড়ুর ধর্মপুরী জেলার তোপপুরু-শিভাদি ঘাট অংশে শুক্রবার ভোর ৩.৫০ নাগাদ লাইনচ্যুত হয় এই ট্রেন। রেলের দক্ষিণ পশ্চিম শাখার জনসংযোগ আধিকারিক অনীশ হেগডে জানিয়েছেন ওই এক্সপ্রেস ট্রেনের ২ হাজার ৩৪৮ জন যাত্রী সুরক্ষিত রয়েছেন। কোনও যাত্রীরই মৃত বা আহত হওয়ার খবর পাওয়া যায়নি।

দক্ষিণ পশ্চিম রেলের আধিকারিকরা জানিয়েছেন, বিভাগীয় রেলওয়ের ম্যানেজার শ্যাম সিং, সিনিয়র আধিরকারিক এবং ডাক্তাররা দুর্ঘটনার খবর পাওয়ার সঙ্গে সঙ্গেই ঘটনাস্থলে পৌঁছেছেন। জানা গিয়েছে রেলের যাত্রীদের উদ্ধার করার জন্য একটি বিশেষ ট্রেন ভোর ৪ টে ৪৫ মিনিটে সেখানে গিয়েছে। তামিলনাড়ুর ইরোড জংশন থেকে একটি দলও ওই বিশেষ ট্রেনে ঘটনাস্থলের দিকে রওনা হয়েছে।

দেখে নিন ঘটনার মূহুর্তের ছবি…

শ্যাম সিং জানিয়েছেন, “যাত্রীদের জন্য তোপ্পুরুতে ১৫টি বিশেষ বাসের বন্দোবস্ত করা হয়েছিল। ঘটনাস্থলেও পাঁচটি বাস পাঠানো হয়েছে। আটকে থাকা যাত্রীদের জল ও হালকা খাবারেরও ব্যবস্থা করা হয়েছে।” দক্ষিণ পশ্চিম রেলওয়ে যাত্রীদের জন্য একটি হেল্পলাইন নম্বর চালু করেছে। নম্বরগুলি হল, হাসুর ০৪৩৪৪২২২৬০৩, বেঙ্গালুরু ০৮০২২১৫৬৫৫৪, ধর্মাপুরি ০৪৩৪২২৩২১১১

জানা গিয়েছে, রেলওয়ে হেডকোয়াটার বিপর্যয় মোকাবিলা বিভাগের সিনিয়র আধিকারিকরা পরিস্থিতির ওপর নজর রাখছেন বলেই জানা গিয়েছে। উদ্ধার কাজের জন্য বিশেষ যন্ত্রাংশ বিশিষ্ট গাড়ি ঘটনাস্থলে পাঠানো হয়েছে।

এই দুর্ঘটনার পর বেশ কিছু ট্রেনের গতিপথ পরিবর্তন করা হয়েছে…

ট্রেন নং ০২৬৭৭ কেএসআর বেঙ্গালুরু – এর্নাকুলাম সুপারফাস্ট স্পেশালের সময়সূচি ৬.১০ টায় ছেড়ে যাওয়ার জন্য বাইয়্যাপ্পানাহালি, বাঙ্গারাপেট এবং তিরুপাত্তুর হয়ে চালানো হবে।

ট্রেন নং ০৭২৩৬ নাগেরকয়েল জং- কেএসআর বেঙ্গালুরু উৎসব স্পেশ্যাল ট্রেনের সময়সূচি পরিবর্তন হয়েছে। ৯.১০ টায় ছাড়বে এই ট্রেন। সালেম, তিরুপাত্তুর, বাঙ্গারাপেট এবং কেএসআর বেঙ্গালুরু হয়ে চালানো হবে।

আরও পড়ুন Corona Outbreak: দেশে একদিনে করোনায় প্রাণ গেল ৫০১ জনের, তবে সংক্রমণ কিছুটা কম রয়েছে