Apology of Karnataka MLA: ‘ধর্ষণ যখন অনিবার্য, তখন শুয়ে উপভোগ করা উচিৎ’, বিস্ফোরক মন্তব্য করে ক্ষমা বিধায়কের

Karnataka Assembly: কিন্তু এরপরই ঘরে বাইরে এই মন্তব্যের জন্য সমালোচনার মুখে পড়েন কংগ্রেস বিধায়ক। বিজেপি নেতা এস প্রকাশ বলেন, "এই মন্তব্য ঘৃণ্য এবং সম্পূর্ণভাবে অসম্মানজনক।

Apology of Karnataka MLA: 'ধর্ষণ যখন অনিবার্য, তখন শুয়ে উপভোগ করা উচিৎ', বিস্ফোরক মন্তব্য করে ক্ষমা বিধায়কের
ছবি: সংবাদ সংস্থা
Follow Us:
| Edited By: | Updated on: Dec 17, 2021 | 2:46 PM

বেঙ্গালুরু: বিধানসভায় দাঁড়িয়ে ধর্ষণ নিয়ে বেলাগাম মন্তব্য করেছিলেন কর্ণাটকের কংগ্রেস বিধায়ক কেআর রমেশ কুমার। দেশ জুড়ে নিন্দার মধ্যে পড়ে সেই মন্তব্যের জন্য ক্ষমা চাইলেন কংগ্রেস বিধায়ক। বৃহস্পতিবার তিনি বলেছিলেন, “ধর্ষণ যখন অনিবার্য, তখন শুয়ে উপভোগ করা উচিৎ”, বিধায়কের এই মন্তব্যের পর দেশজুড়ে তোলপাড় শুরু হয়েছিল। বৃহস্পতিবার কিছুক্ষণ পরই নিজের মন্তব্যের জন্য ক্ষমা চাইলেন অভিযুক্ত কংগ্রেস বিধায়ক।

নিজের মন্তব্যের সাফাই দিয়েছেন কংগ্রেস বিধায়ক রমেশ কুমার। টুইট করে তিনি বলেন, “আমার মন্তব্য এই ধরনের ঘৃণ্য অপরাধকে কখনই সমর্থন করার জন্য ছিল না। আমি পরবর্তীকালে নিজের শব্দ চয়নের বিষয়ে সতর্ক থাকব।”

কর্ণাটক বিধানসভায় কৃষক ইস্যু নিয়ে আলোচনা চলছিল। সেই সময় বিধানসভার অধ্যক্ষ বিশ্বেশ্বর হেগডে বলেন বিধানসভার সকলের জন্য একসঙ্গে সময় বরাদ্দ করলে কীভাবে অধিবেশন চলতে পারে। স্পিকার বলেছিলেন, “আপনারা যা সিদ্ধান্ত নেবেন তাতেই আমি সম্মতি দেব। আমি ভাবছি পরিস্থিতি আমাদের উপভোগ করা উচিৎ। এই হাউজ চালানোই আমার প্রথম অগ্রাধিকার।”

স্পিকারের বক্তব্যের পরই তাঁর উদ্দেশে কংগ্রেস বিধায়ক বলেন, “প্রবাদ আছে, ধর্ষণ যখন অবশ্যম্ভাবী, তখন শুয়ে থেকে উপভোগ করা উচিৎ। আপনার পরিস্থিতি অনেকটা সেই রকমই।” কংগ্রেস বিধায়কের এই বিতর্কিত মন্তব্যের পর আশ্চর্যজনকভাবে বিধানসভা জুড়ে হাসির রোল ওঠে। অনেক বিধায়ককেই এই মন্তব্যে মজা করতে দেখা গিয়েছে।

কিন্তু এরপরই ঘরে বাইরে এই মন্তব্যের জন্য সমালোচনার মুখে পড়েন কংগ্রেস বিধায়ক। বিজেপি নেতা এস প্রকাশ বলেন, “এই মন্তব্য ঘৃণ্য এবং সম্পূর্ণভাবে অসম্মানজনক। এই প্রথম নয়, তিনি যখন বিধানসভার স্পিকার ছিলেন, তখনও তিনি এই ধরনের মন্তব্য করেছিলেন। আবার সেই একই ঘটনার পুনরাবৃত্তি। যে কংগ্রেস বারবার নারী সুরক্ষা ও নিরাপত্তা নিয়ে সরব হয়, তাদের দোষীর বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়া উচিৎ।”

কংগ্রেস মুখপাত্র রণদীপ সুরজেওয়ালা বলেন, “দল এই ধরনের অসম্মানজনক মন্তব্যকে অনুমোদন করে না। স্পিকার ও বিধানসভাপ প্রবীণ সদস্যদের উচিৎ বিধানসভা এই ধরনের মন্তব্যের সমালোচনা করা।”

আরও পড়ুন Modi in Mayor Conference: ‘ভারতে এখন বিবর্তন দরকার, বিপ্লবের কোনও প্রয়োজন নেই’, মেয়র সম্মেলনে বার্তা প্রধানমন্ত্রী মোদীর

আরও পড়ুন Kolkata Municipal Corporation Election 2021: আবর্জনা থেকে তৈরি হচ্ছে চেয়ার-টেবিল! ধাপায় আমূল সংস্করণের মাঝে ‘বিধি বাম’ কর্মী সঙ্কট