Karnataka Minister: ‘আমার দরকার নেই তাই মাস্ক পরিনি’, স্পষ্ট জবাব মন্ত্রীর

Karnataka Minister: প্রকাশ্যে মাস্ক না পরে বেরিয়ে পড়েছেন মন্ত্রী উমেশ কাট্টি। সংবাদমাধ্যমের মুখোমুখি হয়েও স্পষ্ট জবাব দিলেন তিনি।

Karnataka Minister: 'আমার দরকার নেই তাই মাস্ক পরিনি', স্পষ্ট জবাব মন্ত্রীর
Follow Us:
| Edited By: | Updated on: Jan 18, 2022 | 10:48 PM

কর্ণাটক : দেশের করোনা গ্রাফ একটু নিম্নমুখী হলেও ভয় ধরাচ্ছে ওমিক্রন। ভয়ঙ্কর গতিতে ছড়াচ্ছে সংক্রমণ। গবেষকরা বারবার সতর্ক বলছেন, কোভিড বিধি না মানলেই বাড়তে পারে বিপদ। আর এই অবস্থার মধ্যেই দেখা গেল, এক মন্ত্রী মুখে মাস্ক নেই। তাঁর অকপট জবাব, প্রয়োজন হয়নি, তাই পরেননি মাস্ক। এমনটাই বলতে শোনা গেল কর্ণাটকের মন্ত্রী উমেশ কাট্টিকে।

অনেক সময়ই রাজনৈতিক নেতাদের মাস্ক পরতে দেখা যায় না। কোভিড বিধিকে অমান্য করে অনেক সময় জমায়েত করতেও দেখা যাচ্ছে। আর তাতেই বিপদ বাড়ছে বলে মনে করছেন চিকিৎসকেরা। এই বিতর্কের মধ্যেই এবার প্রকাশ্যে মাস্ক না পরে বেরিয়ে পড়লেন কর্ণাটকের মন্ত্রী উমেশ কাট্টি। সংবাদমাধ্যমের মুখোমুখি হয়েও কোনও দ্বিধা চোখে পড়ল না। কেন তিনি মাস্ক পরেননি? সে বিষয়ে মন্ত্রীর কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী বলেছেন মাস্ক পরার ক্ষেত্রে কোনও বাধ্যবাধকতা নেই।’ তাঁর দাবি মাস্ক পরা বা আর না পরাটা সম্পূর্ণ প্রত্যেকের ব্যক্তিগত ব্যাপার।

মাস্ক পরা ব্যক্তিগত সিদ্ধান্ত বলেই মনে করেন মন্ত্রী। তিনি বলেন, ‘আমার মনে হয়নি আমার মাস্ক পরার কোনও প্রয়োজন আছে। তাই পরিনি। এতে তো কোনও অসুবিধা হওয়ার কথা নয়।’ খোদ রাজ্যের মন্ত্রীর মুখে এহেন কথা শুনে কার্যত চমকে উঠছেন সাধারণ মানুষ। রাজ্যের মন্ত্রী যদি এ ভাবে কথা বলেন তাহলে কীভাবে সাধারণ মানুষকে মাস্ক পরতে বাধ্য করা হবে।

উমেশ একজন মন্ত্রী তথা রাজ্যের একজন প্রভাবশালী বিজেপি নেতা। কর্ণাটকের মন্ত্রিসভার গুরুত্বপূর্ণ দফতরের দায়িত্ব রয়েছে তাঁর কাঁধে। জানা গিয়েছে, খাদ্য, ক্রেতা সুরক্ষা সহ একাধিক দফতর উমেশের হাতে রয়েছে।

থার্ড ওয়েভ অন্যান্য রাজ্যের মতোই কর্ণাটকেও আছড়ে পড়েছে। শুরু থেকে ব্যাপক ভাবে বেড়েছে ওমিক্রনের সংক্রমণ। সোমবার সে রাজ্যের যে তথ্য সামনে এসেছে তাতে দেখা যাচ্ছে ২৭ হাজারেরও বেশি মানুষ ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছেন কর্ণাটকেও। মৃত্যু হয়েছে ১৪ জনের। সক্রিয় রোগীর সংখ্যা ২ লক্ষ ১৭ হাজার ২৯৭। আর এই অবস্থায় দাঁড়িয়ে মন্ত্রীর এমন বক্তব্য তৈরি করেছে বিতর্ক।

আরও পড়ুন : TMC Candidates in Goa Election: ‘খেলা’র জন্য তৈরি প্রথম এগারো, গোয়ায় প্রথম দফার প্রার্থী ঘোষণা করল তৃণমূল