বিনামূল্যে করোনা টিকা নির্বাচনী বিধিভঙ্গ নয়, ব্যাখ্যা দিলেন কেরলের মুখ্যমন্ত্রী

বিনামূল্যে করোনা ভ্য়াকসিনের প্রতিশ্রুতি দিতে নির্বাচন প্রভাবিত করতে চাইছেন কেরলের মুখ্যমন্ত্রী, এমনটাই অভিযোগ বিরোধী দলগুলির।

বিনামূল্যে করোনা টিকা নির্বাচনী বিধিভঙ্গ নয়, ব্যাখ্যা দিলেন কেরলের মুখ্যমন্ত্রী
কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন। (ফাইল ছবি)
Follow Us:
| Updated on: Dec 14, 2020 | 5:32 PM

কন্নুর: বিনামূল্যে করোনা ভ্যাকসিন (COVID-19 Vaccine) দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন (Pinarayi Vijayan)। এরপরই বিরোধীদের অভিযোগ, নির্বাচন প্রভাবিত করতেই মুখ্যমন্ত্রীর এই প্রতিশ্রুতি। তাঁর জবাবেই সোমবার পিনারাই জানান, বিনামূল্যে করোনা চিকিৎসা পরিষেবারই অংশ ভ্যাকসিন। এতে নির্বাচনী বিধিভঙ্গ হয় না।

কেরলে প্রশাসনিক নির্বাচন (Local Body Polls)-র মাঝে বিনামূল্যে ভ্যাকসিন দেওয়ার ঘোষণা করে নির্বাচনী বিধিভঙ্গ করেছেন মুখ্যমন্ত্রী, এই অভিযোগ এনে ইউডিএফ (UDF) ও বিজেপি (BJP) রবিবার নির্বাচন কমিশনে (Election Commission) অভিযোগ জানায়।

আজ সকালে কন্নুর (Kannur) জেলায় ভোট দেন মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন। তিনি বলেন, “এই নির্বাচনে বিপুল জয়লাভ করবে বাম”। সেখানেই ভ্যাকসিন প্রসঙ্গে বিরোধীদের জবাব দিয়ে বলেন,”আমরা করোনা সংক্রমণ রুখতে ও তার চিকিৎসায় বিনামূল্যে পরিষেবা দিচ্ছি। আমরা আগেই জানিয়েছিলাম, সম্পূর্ণ বিনামূল্যেই চিকিৎসা পরিষেবা দেওয়া হবে। কোনও নির্বাচনী বিধি ভঙ্গ করা হয়নি।”

দলের তরফেও রবিবারই বিরোধীদের অভিযোগকে নিতান্তই ‘শিশুসুলভ’ বলে অ্যাখ্যা দিয়ে জানানো হয়, নির্বাচনী ইস্তেহারেও বিনামূল্যে টিকাকরণের কথা উল্লেখ করা হয়েছে।

আরও পড়ুন: নজরে ড্রাগন, তিন বাহিনীকে ১৫ দিনের যুদ্ধের জন্য গোলাবারুদ মজুত করতে বলল কেন্দ্র