teacher: ক্লাসের মধ্যেই ছাত্রীদের পর্ন দেখানোর অভিযোগ শিক্ষকের বিরুদ্ধে

ওই শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ, নবম ও দশম শ্রেণির ছাত্রীদের ক্লাসের মধ্যেই পর্ন দেখাতেন তিনি। পর্ন দেখানোর সময় ছাত্রীদের গায়ে হাত দেওয়ার অভিযোগও উঠেছে ওই শিক্ষকের বিরুদ্ধে।

teacher: ক্লাসের মধ্যেই ছাত্রীদের পর্ন দেখানোর অভিযোগ শিক্ষকের বিরুদ্ধে
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Feb 01, 2023 | 6:59 PM

কোলাপুর: সরকারি স্কুলের শিক্ষক তিনি। ইংরেজি পড়ান। কিন্তু ক্লাসের মধ্যে গত দুবছর ধরে এমন কাজ করেছেন যার জেরে স্কুলের পড়ুয়া থেকে অভিভাবকদের ক্ষোভ আছড়ে পড়েছে। ওই শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ, নবম ও দশম শ্রেণির ছাত্রীদের ক্লাসের মধ্যেই পর্ন দেখাতেন তিনি। পর্ন দেখানোর সময় ছাত্রীদের গায়ে হাত দেওয়ার অভিযোগও উঠেছে ওই শিক্ষকের বিরুদ্ধে। গত ২ বছর ধরেই এই কাজ তিনি করে চলেছেন বলে জানা গিয়েছে। সম্প্রতি ঘটনা নিয়ে অভিযোগ দায়ের হয়েছে। এর পরই অভিযুক্ত শিক্ষককে ওই স্কুল থেকে অন্যত্র বদলি করে দেওয়া হয়েছে। সম্প্রতি ঘটনাটি ঘটেছে মহারাষ্ট্রের কোলাপুর জেলার রাধানগরী তালুকের শেলেওয়াদি এলাকায়। সেখানকার বিদ্যালঙ্কার শেলওয়াদি স্কুলের শিক্ষক ছিলেন অভিযুক্ত। এখন তাঁকে সাতারার একটি স্কুলে বদলি করে দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে।

সম্প্রতি ক্লাসের মধ্যে পর্ন দেখাতে গিয়ে ধরা পড়েন অভিযুক্ত শিক্ষক। মূলত নবম ও দশম শ্রেণির ছাত্রীদের পর্ন দেখাতেন তিনি। গত ২ বছর ধরে এই কাজ চালিয়ে যাচ্ছেন হলে অভিযোগ উঠেছে। কয়েক জন ছাত্রীর অভিযোগ, ওই শিক্ষক নিজের হাত ছাত্রীদের কাঁধের উপর রাখতেন। এই বিষয় নিয়ে প্রধান শিক্ষকের কাছে অভিযোগ দায়ের হতেই ওই শিক্ষককে বদলি করা হয় বলে অভিযোগ। যদিও ছাত্রী এবং তাদের অভিভাবকরা অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে আরও কড়া ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন। বিষয়টি নিয়ে পুলিশের কাছে অভিযোগ দায়ের হয়নি বলেই জানা গিয়েছে। যদিও মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দীপক কেসারকর ঘটনা সম্পর্কে অবহিত এবং তিনি অভিযুক্তের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার প্রতিশ্রুতিও দিয়েছেন।

গত বছর সেপ্টেম্বরে ঝাড়খণ্ডের পশ্চিম সিংভূম জেলায় একজন স্কুলশিক্ষকের বিরুদ্ধে একই অভিযোগ উঠেছিল। ক্লাসের মধ্যেই ছাত্র-ছাত্রীদের পর্ন দেখাতেন ওই শিক্ষক। এমনকি আপত্তিকর ভাবে ছাত্রীদের দেহের বিভিন্ন অংশে হাত দিতেন বলে অভিযোগ। এই ঘটনা সামনে আসতেই ক্ষোভে ফেটে পড়েন স্থানীয়রা। তাঁরা ওই শিক্ষকের মুখে কালি লাগিয়ে, গলায় জুতোর মালা পরিয়ে গোটা গ্রাম ঘুরিয়েছিলেন।