উৎসব বদলে যেত বিষাদে, ১ সেকেন্ড দেরি হলেই ছিটকে যেত ট্রেনের ইঞ্জিন! অল্পের জন্য প্রাণ বাঁচল শয়ে শয়ে যাত্রীর

Train Accident Averted: ভাগ্যক্রমে সঠিক সময়ে লোকো পাইলটের চোখে পড়ে যে সামনে রেললাইন জুড়ে মাটি ফেলা রয়েছে। তিনি ব্রেক কষতেই কোনওক্রমে দুর্ঘটনা এড়ানো যায়। 

উৎসব বদলে যেত বিষাদে, ১ সেকেন্ড দেরি হলেই ছিটকে যেত ট্রেনের ইঞ্জিন! অল্পের জন্য প্রাণ বাঁচল শয়ে শয়ে যাত্রীর
রেললাইন থেকে সরানো হচ্ছে মাটি।Image Credit source: TV9 ভারতবর্ষ
Follow Us:
| Updated on: Oct 07, 2024 | 8:10 AM

লখনউ: অল্পের জন্য বড় মাপের দুর্ঘটনা থেকে রক্ষা পেল ট্রেন। সঠিক সময়ে লোকো পাইলট ব্রেক কষায় প্রাণ বাঁচল শতাধিক যাত্রীর। গ্যাস সিলিন্ডার, পাথরের পর এবার রেললাইনে ফেলা মাটি। রেললাইনের মাঝামাঝি ঢিবি করে রাখাছিল মাটি। ট্রেন দুর্ঘটনার উদ্দেশেই এই কাণ্ড ঘটানো হয়েছিল বলে অনুমান পুলিশের। শুরু হয়েছে তদন্ত।

রবিবার ঘটনাটি ঘটেছে উত্তর প্রদেশে। রঘুরাজ সিং স্টেশনের কাছে রেললাইনে প্রচুর পরিমাণে মাটি ফেলা ছিল। যদি চালক না দেখতে পেতেন, তবে বড় ধরনের দুর্ঘটনা ঘটে যেতে পারত। তবে ভাগ্যক্রমে সঠিক সময়ে লোকো পাইলটের চোখে পড়ে যে সামনে রেললাইন জুড়ে মাটি ফেলা রয়েছে। তিনি ব্রেক কষতেই কোনওক্রমে দুর্ঘটনা এড়ানো যায়।

পরে রেল কর্তৃপক্ষকে খবর দেওয়া হলে, তারা এসে রেললাইন থেকে মাটি সরান। ফের ওই রুটে ট্রেন চলাচল শুরু হয়। এসএইচও দেবেন্দ্র ভাদোরিয়া বলেন, “রেললাইনে মাটি ফেলা ছিল যার কারণে রায়বরৈলী থেকে আসা একটি ট্রে আটকে পড়েছিল। বর্তমানে ফের রেল চলাচল শুরু হয়েছে।”

স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, রেললাইনের কাছেই নির্মাণকাজ চলছে। রাত-বিরেতে বালি-মাটি আনা হয়। রবিবার বিকেলে একটি ডাম্পার রেললাইনে মাটি ফেলে পালিয়ে যায়।

এই ঘটনার পিছনে কে বা কারা জড়িত, তা খতিয়ে দেখছে পুলিশ ও রেল কর্তৃপক্ষ।