এখনও নেমেই চলেছে ধস, পাথর চাপা পড়ে মৃত্যু ২ পর্যটকের, আটকে কমপক্ষে আরও ৩০

Himachal Pradesh Landslide: ওই বাসটি রামপুর থেকে নিছারে যাচ্ছিল, সেই সময়ই ধসের মাঝে বাসটি আটকে পড়ে। পাথরের ধাক্কায় বাস থেকে চালক ছিটকে পড়ে যান।

এখনও নেমেই চলেছে ধস, পাথর চাপা পড়ে মৃত্যু ২ পর্যটকের, আটকে কমপক্ষে আরও ৩০
ভূমিধসে খাদের ধারে ঝুলছে ট্রাক, বাস।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 11, 2021 | 4:02 PM

কিন্নর: ভয়াবহ ভূমিধস হিমাচল প্রদেশে (Himachal Pradesh)। এ দিন দুপুর ১২টা ৪৫ মিনিট নাগাদ হিমাচলের কিন্নর জেলার নেইগাল সারিতে ধস (Landslide) নামে। আটকে পড়েছে হিমাচল প্রদেশ ট্যুরিজমের একটি বাস, একটি ট্রাক ও কয়েকটি ছোট গাড়ি আটকে পড়েছে বলে জানা গিয়েছে। ধসে চাপা পড়ে গিয়েছে কয়েকটি গাড়িও। এখনও অবধি দুইজনের মৃত্যুর খবর মিলেছে। কমপক্ষে আরও ৩০ জন পর্যটক পাথর চাপা পড়ে আটকে রয়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে।

বর্ষার শুরু থেকেই হিমাচল প্রদেশের একাধিক জায়গায় ধস নেমেছে। এ দিন দুপুরেও একইভাবে ধস নামে কিন্নর জেলায়। সেই সময় ওই পথ ধরে যাচ্ছিল হিমাচল প্রদেশ ট্যুরিজমের একটি বাস, একটি ট্রাক ও কয়েকটি ছোট গাড়ি। পাথরের ধাক্কায় বাস থেকে চালক ছিটকে পড়ে যান। স্থানীয় বিধায়ক জগৎ সিং জানান, বাসে কমপক্ষে ৪০ জন যাত্রী ছিলেন। বাস থেকে পড়ে যাওয়া ওই চালককে উদ্ধার করা হয়েছে, তাঁর প্রাথমিক চিকিৎসা চলছে। তবে পাহাড় থেকে ক্রমাগত পাথর গড়িয়ে পড়ায় উদ্ধারকার্য ব্যাহত হচ্ছে।

জানা গিয়েছে, ওই বাসটি রামপুর থেকে নিছারে যাচ্ছিল, সেই সময়ই বাসটি আটকে পড়ে। কিন্নর জেলার পুলিশ সুপার ও জেলাশাসক ঘটনাস্থানে যাচ্ছেন। পুলিশ সুপারও ধস নামার বিষয়টি স্বীকার করে নিয়েছেন এবং জানিয়েছেন যে সেনাবাহিনী, আইটিবিপি, পুলিশ ও হোমগার্ডরা ঘটনাস্থানে পৌঁছেছে। তারা উদ্ধারকার্য চালাচ্ছে। তবে হতাহতের কোনও খবর মেলেনি এখনও।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ইতিমধ্যেই হিমাচল প্রদেশের মুখ্যমন্ত্রী জয়রাম ঠাকুরের সঙ্গে কথা বলেছেন এবং পূর্ণ সহযোগিতার আশ্বাস দিয়েছেন। কথা বলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও। তিনিও দ্রুত উদ্ধারকার্য শুরুর নির্দেশ দিয়েছেন।

এর আগে গত ২৫ জুলাইও কিন্নরে ধস নামে। এই ঘটনায় নয়জনের মৃত্যু হয় ও তিনজন আহত হন। সাংলা-ছিটকুল রোডে বাতসেরিতেও একাধিক ধস নামে। একটি বোল্ডারের নীচে চাপা পড়ে যায় টেম্পো ট্রাভেলার। সেই ঘটনাতেই নয়জনের মৃত্যু হয়। আরও পড়ুন: ‘আমি ব্যাথিত’, বিরোধীদের আচরণে বেঙ্কাইয়ার পর এ বার দুঃখ প্রকাশ লোকসভার স্পিকারেরও