Bengaluru Acid Attack: বিয়ের প্রস্তাব নিয়ে তরুণীর অফিসে হাজির বস্ত্র কারখানার কর্মী, প্রত্যাখান হতেই পরের দিন যা ঘটল…

Acid Attack: বেঙ্গালুরু পশ্চিমের পুলিশ কমিশনার সঞ্জীব পাতিল বলেন, "আক্রান্ত তরুণীর বুকে, পিঠে এবং মাথায় অ্যাসিডের ক্ষত রয়েছে। আক্রমণের সঙ্গে সঙ্গেই তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল।

Bengaluru Acid Attack: বিয়ের প্রস্তাব নিয়ে তরুণীর অফিসে হাজির বস্ত্র কারখানার কর্মী, প্রত্যাখান হতেই পরের দিন যা ঘটল...
ছবি- প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Apr 28, 2022 | 7:46 PM

বেঙ্গালুরু: মান আর হুঁশ, দুইয়ের সমন্বয়েই আমরা মানুষ হয়ে এই পৃথিবীতে রাজত্ব করছি। কিন্তু এই মনুষ্যজাতির একটা জাতির একটা বড় অংশই ক্রমেই এত নিকৃষ্টমানের হয়ে উঠছে, অতি সামান্য কারণে ক্ষুদ্র স্বার্থ পূরণ করার জন্য তারা এত নিচে নামতে পারে যা শুনলে মুখ হা হয়ে যায় বা আতঙ্ক মাথাচাড়া দিয়ে ওঠে। সামাজিক অবক্ষয় প্রতিদিন এত দ্রুততার সঙ্গে বাড়ছে যে, মাঝেমধ্যেই এমন কিছু ঘটনা সামনে চলে আসে যা মানুষকে মানুষ বলার আগে বিবেচক মনকে দ্বিতীয়বার ভাবতে বাধ্য করে। কর্নাটকের রাজধানী বেঙ্গালুরুতে এমনই এক ভয়াবহ ঘটনা ঘটেছে, যা দেখে অনেকেই আতঙ্কে সিউরে উঠেছেন। পশ্চিম বেঙ্গালুরুর সানকডাকাত্তের ২৪ বছর বয়সী তরুণীকে অ্যাসিড ছুড়েছে (Acid Attack) এক ব্যক্তি। বৃহস্পতিবার এই ন্যক্কারজনক ঘটনাটি ঘটেছে।

এই ঘটনার পর স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠেছে, যে কেন এই ভয়াবহ কাজ করল ওই অভিযুক্ত। জানা গিয়েছে, অভিযুক্ত ব্যক্তি ওই তরুণীকে বিয়ের প্রস্তাব দিয়েছিলেন, প্রস্তাব খারিজ হতে তরুণীকে লক্ষ্য করে অ্যাসিড ছোড়া হয়। নিগৃহীতা তরুণী একটি বেসরকারি সংস্থায় কর্মরত। মারাত্মক এই আক্রমণের পর তরুণীকে স্থানীয় একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। এই অ্যাসিড আক্রমণে ওই তরুণীর দেহের ২৫ শতাংশ পুড়ে গিয়েছে বলেই জানিয়েছেন চিকিৎসকরা। তরুণীর অফিসের সিঁড়িকে বৃহস্পতিবার সকাল ৯ টা নাগাদ তরুণীর ওপর এই অ্যাসিড হামলা ঘটে।

বেঙ্গালুরু পশ্চিমের পুলিশ কমিশনার সঞ্জীব পাতিল বলেন, “আক্রান্ত তরুণীর বুকে, পিঠে এবং মাথায় অ্যাসিডের ক্ষত রয়েছে। আক্রমণের সঙ্গে সঙ্গেই তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। এই মুহূর্তে তাঁর কোনও সঙ্কট নেই। তবু হাসপাতালের চিকিৎসকরা তাঁকে ৭ দি পর্যবেক্ষণে রাখার কথা জানিয়েছেন।” পুলিশ জানিয়েছেস এই অ্যাসিড হামলার ঘটনায় অভিযুক্ত নাগেশ একটি বস্ত্র কারখানায় কাজ করে। বুধবার রাতেই ওই তরুণীর অফিসে গিয়ে তাঁকে বিয়ের প্রস্তাব দিয়েছিল অভিযুক্ত। তরুণীর সহকর্মীদের হস্তক্ষেপে ওই ব্যক্তি সেখান থেকে চলে গেলেও বৃহস্পতিবার আবার ফিরে এসে এই কাণ্ড ঘটিয়েছে। পুলিশের অভিযুক্তের খোঁজে তল্লাশি চালাচ্ছে।

আরও পড়ুন Kamal Nath Resigns : পিকের ‘প্রেসক্রিশন’ মেনেই চলছে ‘ট্রিটমেন্ট’! পদ ছাড়লেন কমল নাথ