Agnipariksha: নিজেকে ‘নিষ্কলঙ্ক’ প্রমাণ করতে অগ্নিপরীক্ষা দিলেন ব্যক্তি

অগ্নিপরীক্ষা দিয়েও অবশ্য মোড়লদের সন্তুষ্ট করতে পারেননি ওই ব্যক্তি।

Agnipariksha: নিজেকে 'নিষ্কলঙ্ক' প্রমাণ করতে অগ্নিপরীক্ষা দিলেন ব্যক্তি
অগ্নিপরীক্ষা দিলেন তেলেঙ্গনার ব্যক্তি।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 03, 2023 | 12:34 AM

হায়দরাবাদ: যুগ বদলালেও সমাজ বদলায়নি! সতীত্বের প্রমাণ দিতে অগ্নিপরীক্ষা দিয়েছিলেন সীতা। এবার নিজেকে নিষ্কলঙ্ক প্রমাণ করতে অগ্নিপরীক্ষা দিতে হল এক ব্যক্তিকে। বৌদির সঙ্গে অবৈধ সম্পর্ক না থাকার প্রমাণ দিতেই অগ্নিপরীক্ষা দেন তিনি। চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে তেলেঙ্গনার বাঞ্জারুপল্লি গ্রামে।

জানা গিয়েছে, তেলেঙ্গনার বাঞ্জারুপল্লি গ্রামের এক ব্যক্তির সঙ্গে তাঁর বৌদির অবৈধ সম্পর্ক গড়ে উঠেছে বলে অভিযোগ ওঠে। যদিও সেই অভিযোগ সত্য নয় বলে দাবি জানান ওই ব্যক্তি। কিন্তু, তাঁর কথায় বিশ্বাস করতে পারেননি গ্রামের মোড়লরা। তাই সীতার মতোই তাঁর অগ্নিপরীক্ষা দেওয়ার ব্যবস্থা করে গ্রাম পঞ্চায়েত। অভিযুক্ত ব্যক্তিও কোনও উপায় না পেয়ে অগ্নিপরীক্ষা দেন। তাঁর সেই অগ্নিপরীক্ষা দেওয়ার ভিডিয়ো বর্তমানে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।

ভাইরাল ভিডিয়োটিতে কী দেখা যাচ্ছে? সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ভিডিয়োটিতে দেখা যাচ্ছে, গ্রামের মাঠে জ্বলন্ত কয়লার মাঝে একটি লোহার রড রাখা রয়েছে। ওই ব্যক্তি স্নান করে এসে, হাতজোড় করে অগ্নিকুণ্ডের চারপাশে ঘোরেন। তারপর জ্বলন্ত কয়লার মধ্যে রাখা সেই লোহার রড হাতে করে সরিয়ে ফেলেন।

অগ্নিপরীক্ষা দিয়েও অবশ্য মোড়লদের সন্তুষ্ট করতে পারেননি ওই ব্যক্তি। গ্রামের মোড়লরা বৌদির সঙ্গে অবৈধ সম্পর্ক নিয়ে ভুল স্বীকার করার ব্যাপারে তাঁকে জোর করেন বলে অভিযোগ। অবশেষে ওই ব্যক্তির বৌদি পুলিশের কাছে গিয়ে গোটা ঘটনাটি জানান। তারপর পুলিশ ঘটনাস্থলে গিয়ে ওই ব্যক্তিকে উদ্ধার করে। বর্তমান যুগেও এই ধরনের ঘটনা কেবল মর্মান্তিক নয়, ন্যক্করজনক বলেও ধিক্কার জানাচ্ছে ওয়াকিবহাল মহল।