Mumbai Scam: পুরনো সোফা অনলাইনে বিক্রির বিজ্ঞাপন দিয়েছিলেন প্রৌঢ়, শেষমেশ থানায় দায়ের করতে হল অভিযোগ

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: অরিজিৎ দে

Updated on: Oct 08, 2022 | 7:17 PM

Online Fraud: অনলাইন মাধ্যমে ওএলএক্সে সোফা বিক্রির বিজ্ঞাপন দিয়েছিলেন ওই প্রৌঢ়। পরের দিনই সঞ্জয় চৌধুরী নাম ভাঁড়িয়ে একজন তাঁকে ফোন করেন এবং নিজেকে আন্ধেরির বাসিন্দা বলে পরিচয় দেয়।

Mumbai Scam: পুরনো সোফা অনলাইনে বিক্রির বিজ্ঞাপন দিয়েছিলেন প্রৌঢ়, শেষমেশ থানায় দায়ের করতে হল অভিযোগ
ছবি- প্রতীকী চিত্র

মুম্বই: ডিজিটাল প্রযুক্তিকে হাতিয়ার করে বাড়ির পুরনো বা অপ্রয়োজনীয় জিনিস বিক্রি করার চেষ্টা করেন অনেকে। কিন্তু পুরনো একটি সোফা বিক্রি করতে গিয়ে মহারাষ্ট্রের এক প্রৌঢ় এমন পরিস্থিতির মধ্যে পড়েছেন যা শুনলে আপনার চোখ কপালে উঠবে। ওএলএক্স নামের অনলাইন রিসেলিং মাধ্যমে পুরনো সোফা বিক্রি করতে গিয়ে ২৭ লক্ষ ৭৭ হাজার টাকা খুইয়েছেন ৭০ বছর বয়সী ওই ব্যক্তি। ওই ব্যক্তিকে ফোনে অনলাইন পেমেন্ট অ্যাপ ফোনপে ডাউনলোড করতে বলেছিল প্রতারক। তারপর একাধিকবার তাঁর অ্যাকাউন্ট থেকে ওই টাকা হাতিয়ে নেওয়া হয়েছে। মুম্বরইয়ের কামোঠে থানা এলাকায় এই প্রতারণার ঘটনার ঘটেছে।

অনলাইন মাধ্যমে ওএলএক্সে সোফা বিক্রির বিজ্ঞাপন দিয়েছিলেন ওই প্রৌঢ়। পরের দিনই সঞ্জয় চৌধুরী নাম ভাঁড়িয়ে একজন তাঁকে ফোন করেন এবং নিজেকে আন্ধেরির বাসিন্দা বলে পরিচয় দেয়। ২৫ হাজার টাকার বিনিময়ে সেই সোফা কিনে নিতে আগ্রহ প্রকাশ করেছিলেন ওই ব্যক্তি। প্রৌঢ়কে তিনি জানিয়েছিলেন, ফোনপে-তে তিনি ৫ হাজার টাকা দেবেন এবং সোফা ডেলিভারির সময় নগদ ২০ হাজার টাকা দিয়ে দেওয়া হবে। প্রতারকের জোরাজুরিতে শেষমেশ মোবাইলে ফোন পে ডাউনলোড করেছিলেন প্রতারিত প্রৌঢ়। প্রতারক প্রৌঢ় ব্যক্তিকে জানিয়েছিলেন, তাঁর অ্যাকাউন্টে ৫ হাজার টাকা পাঠিয়ে দেওয়া হয়েছে।

বোকা বানিয়ে ওই ব্যক্তির থেকে পিন ও যাবতীয় তথ্য হাতিয়ে নিয়ে তার ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে ধাপে ধাপে মোট ২৭ লক্ষ ৭৭ হাজার টাকা হাতিয়ে নেওয়া হয়েছিল। বাধ্য হয়ে পুলিশের দ্বারস্থ হয়েছিলেন ওই প্রৌঢ়। তাঁর থেকে লিখিত অভিযোগ পেয়ে কামোঠে থানা পুলিশ ভারতীয় দণ্ড বিধির ৪২০ ও ৩৪ ধারায় মামলা রুজু করেছে। এর পাশাপাশি আইটি আইনের ৬৬ সি এবং ৬৬ ডি আইনে মামলা রুজু করা হয়েছে। ঘটনার তদনন্ত শুরু করেছে পুলিশ।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla