নিজের পশু চিকিৎসা কেন্দ্র বন্ধ করার সিদ্ধান্ত সাংসদ মানেকা গান্ধীর, কিন্তু কেন

আগামী দিনে আরও ভাল পরিকাঠামো নিয়ে সঞ্জয় গান্ধী পশু চিকিৎসা কেন্দ্রটি (Sanjay Gandhi Animal Care Centre) চালু করার ইচ্ছে রয়েছে তার। তিনি জানিয়েছেন, কুকুরকে মারার ভিডিয়ো তার নজরে এসেছে। আগামী দিনে আরও সংবেদনশীল হতে অনুরোধ করেছেন কর্মীদের।

নিজের পশু চিকিৎসা কেন্দ্র বন্ধ করার সিদ্ধান্ত সাংসদ মানেকা গান্ধীর, কিন্তু কেন
ছবি- টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Jul 10, 2021 | 10:27 PM

নয়াদিল্লি: সমালোচনার স্বীকার হয়ে নিজের পশু চিকিৎসা কেন্দ্র বন্ধ করার সিদ্ধান্ত বিজেপি সাংসদ মানেকা গান্ধী Maneka Gandhi)। তিনি পশু অধিকার কর্মী হিসেবেও সুপরিচিত। কিছুদিন আগে আহত এক কুকুরকে দিল্লির সঞ্জয় গান্ধী পশু চিকিৎসা কেন্দ্র আনা হয়। চিকিৎসা করার সময় ওই কুকুর (Dog) কামড়ে দেয় এক কর্মীকে। তারপরেই রেগে যান সেই কর্মী। কুকুরটিকে ছুড়ে ফেলে বেধড়ক মারা হয়।

পরে মৃত্যু হয় কুকুরটির। ঘটনার ভিডিয়ো ছড়িয়ে পরে সোশ্যাল মিডিয়ায়। ওই ভিডিয়ো দেখে মর্মাহত মানেকা গান্ধী নিজেও। তাই তিনি লিখিত বিবৃতি দিয়ে সঞ্জয় গান্ধী পশু চিকিৎসা কেন্দ্র সাময়িক বন্ধের কথা ঘোষণা করেন। তিনি জানিয়েছেন, ওই কর্মীর বিরুদ্ধে অভিযোগ দায়েরের পর তাকে গ্রেফতার করা হয়েছে।

আগামী দিনে আরও ভাল পরিকাঠামো নিয়ে সঞ্জয় গান্ধী পশু চিকিৎসা কেন্দ্রটি চালু করার ইচ্ছে রয়েছে তার। তিনি জানিয়েছেন, কুকুরকে মারার ভিডিয়ো তার নজরে এসেছে। আগামী দিনে আরও সংবেদনশীল হতে অনুরোধ করেছেন কর্মীদের। আরও পড়ুন: বন্যায় ক্ষতিগ্রস্থ বিহারবাসীর জন্য নতুন উদ্যোগ, ভাসমান টিকাকেন্দ্র

তার মনে হয়েছে, কুকুরের মৃত্যুর ঘটনাটির কারণে সাময়িক ভাবে বন্ধ কড়া উচিৎ পশু চিকিৎসা কেন্দ্রটি। মানেকা গান্ধী আরও জানিয়েছেন, গত ৪০ বছর ধরে এই পশু চিকিৎসা কেন্দ্র তার লক্ষ্য পূরণ করতে পারেনি।