Mayawati: মার্কিন মুলুকে রাহুল গান্ধীর বক্তব্য ভারতের তিক্ত সত্য: মায়াবতী

Mayawati supports Rahul Gandhi: দলিত ও মুসলমানদের 'দুর্দশা' সম্পর্কে সম্প্রতি মার্কিন যুক্তরাষ্ট্রে কংগ্রেস নেতা রাহুল গান্ধী যে মন্তব্য করেছেন, তা সমর্থন করলেন বহুজন সমাজ পার্টির প্রধান মায়াবতী। উত্তর প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী জানিয়েছেন, রাহুলের বক্তব্য ভারতের 'তিক্ত সত্য'।

Mayawati: মার্কিন মুলুকে রাহুল গান্ধীর বক্তব্য ভারতের তিক্ত সত্য: মায়াবতী
রাহুলের পাশে দাঁড়ালেন মায়াবতী (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Jun 03, 2023 | 3:11 AM

লখনউ: দলিত ও মুসলমানদের ‘দুর্দশা’ সম্পর্কে সম্প্রতি মার্কিন যুক্তরাষ্ট্রে কংগ্রেস নেতা রাহুল গান্ধী যে মন্তব্য করেছেন, তা সমর্থন করলেন বহুজন সমাজ পার্টির প্রধান মায়াবতী। উত্তর প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী জানিয়েছেন, রাহুলের বক্তব্য ভারতের ‘তিক্ত সত্য’। আর এর জন্য শুধু কেন্দ্রের বর্তমান বিজেপি সরকার নয়, বরং কেন্দ্রের পূর্ববর্তী কংগ্রেস এবং অন্যান্য দলের সরকারগুলিকেও দায়ী করেছেন তিনি। হিন্দিতে একাধিক টুইট করে মায়াবতী বলেছেন, “রাহুল গান্ধী তাঁর মার্কিন সফরের সময় ভারতের কোটি কোটি দলিত ও মুসলমানদের করুণ অবস্থা এবং তাদের জীবন ও ধর্মের নিরাপত্তাহীনতার বিষয়ে যে বিবৃতি দিয়েছেন, তা ভারতের তিক্ত সত্য। এর জন্য কেন্দ্রের কংগ্রেস, বিজেপি এবং অন্যান্য দলগুলির সরকারগুলি সম্পূর্ণরূপে দায়ী।”

মায়াবতী আরও বলেছেন, “কংগ্রেস বা বিজেপি যে দলের সরকারই থাকুক না কেন, উত্তর প্রদেশ-সহ বিভিন্ন রাজ্যে সংখ্যাগরিষ্ঠদের অত্যাচারের শিকার দরিদ্র ও বঞ্চিতরা। দরিদ্র ও বঞ্চিতদের প্রতি অবিচার, অত্যাচার এবং শোষণ ভারতে অত্যন্ত সাধারণ বিষয়। উত্তর প্রদেশে বিএসপি সরকার আইনের শাসন প্রতিষ্ঠা করেছিল এবং সবার সঙ্গে ন্যায়বিচার করা হয়েছিল। এর পাশাপাশি, রাজনৈতিক এবং নির্বাচনী স্বার্থে অসংখ্য সাম্প্রদায়িক দাঙ্গা এবং বর্ণবিদ্বেষী ঘটনার ‘কালো অধ্যায়ে’ ভরা ভারতের ইতিহাস।”

তিন মার্কিন শহর সফরে বর্তমানে মার্কিন যুক্তরাষ্ট্রে রয়েছেন রাহুল গান্ধী। মার্কিন মুলুকেই গত বৃহস্পতিবার রাহুল বলেছেন, আগামী তিন-চারটি বিধানসভা নির্বাচনে কংগ্রেসের হাতে ধরাশায়ী হবে বিজেপি। বিজেপিকে পরাজিত করতে যে মৌলিক প্রয়োজনীয়তা রয়েছে, তা কংগ্রেসের কাছে রয়েছে। বিজেপির সঙ্গে জন সমর্থন নেই বলে দাবি করেন তিনি। কেরলে ইন্ডিয়ান ইউনিয়ন মুসলিম লিগের বা আইইউএমএল দলের সঙ্গে কংগ্রেসের জোট নিয়ে রাহুল বলেন, মুসলিম লিগ একটি সম্পূর্ণ ধর্মনিরপেক্ষ দল। যা নিয়ে কংগ্রেসকে আক্রমণ করেছে বিজেপি। কংগ্রেসও পাল্টা জানিয়েছে, আইইউএমএল, জিন্নার মুসলিম লিগ নয়। তাছাড়া, একসময় ইন্ডিয়ান ইউনিয়ন মুসলিম লিগের সঙ্গে জোট ছিল বিজেপিরও।