ইতি পড়বে অনুপ্রবেশে, চলতি বছরেই শেষ হবে ভারত-বাংলাদেশ সীমান্তে কাঁটাতারের কাজ

আসন্ন নির্বাচনে যাতে কোনও অশান্তি না হয় বা সীমান্তবর্তী এলাকাগুলিতে বাংলাদেশ (Bangladesh) থেকে অনুপ্রবেশ না হয়, তার জন্য একাধিক সীমান্তবর্তী এলাকায় সীমান্তরক্ষী বাহিনী (Border Security Force) মোতায়েন করা হয়েছে।

ইতি পড়বে অনুপ্রবেশে, চলতি বছরেই শেষ হবে ভারত-বাংলাদেশ সীমান্তে কাঁটাতারের কাজ
ফাইল চিত্র।

আগরতলা: সীমান্ত সমস্যায় দীর্ঘদিন ধরেই জর্জরিত ত্রিপুরা(Tripura)। তবে আর বেশিদিন নয়, চলতি বছরের মধ্যেই ভারত-বাংলাদেশ সীমান্তে (India-Bangladesh Border) কাঁটাতারের বেড়া দেওয়ার কাজ শেষ হবে। সোমবার একটি সাংবাদিক বৈঠকে এমনটাই জানালেন ত্রিপুরা বিএসএফ(BSF)-র ইন্সপেক্টর জেনারেল সুশান্ত নাথ।

আগামী ৪ এপ্রিল ত্রিপুরায় উপজাতি অধ্যুষিত স্বশাসিত জেলা পরিষদের নির্বাচন (TTAADC) হতে চলেছে। গতবছরই এই নির্বাচন হওয়ার কথা থাকলেও লকডাউনের কারণে তা বাতিল হয়ে যায়। চলতি বছরের গত ১২ জানুয়ারি রাজ্য সরকারের তরফে ত্রিপুরা হাইকোর্টে হলফনামা জমা দিয়ে আগামী ১৭ মে-র মধ্যে নির্বাচনের আবেদন জানানো হয়। এরপরই নির্বাচনের দিনঘোষণা করে রাজ্য নির্বাচন কমিশন (State Election Commission)।

আরও পড়ুন: চার্টার অ্যাকাউন্টেন্সি স্নাতোকত্তরের সমতুল্য, ঘোষণা ইউজিসির

আসন্ন নির্বাচনে যাতে কোনও অশান্তি না হয় বা সীমান্তবর্তী এলাকাগুলিতে বাংলাদেশ থেকে অনুপ্রবেশ না হয়, তার জন্য একাধিক সীমান্তবর্তী এলাকায় সীমান্তরক্ষী বাহিনী মোতায়েন করা হয়েছে। এই বিষয়ে তিনি বলেন, “আমরা রাজ্য পুলিশ ও অন্যান্য নিরাপত্তা বাহিনীর সঙ্গে সমন্বয়ে কাজ করছি। এছাড়াও সীমান্তবর্তী এলাকাগুলিতে মোতায়েন থাকা বাহিনীকেও গ্রামবাসীদের সঙ্গে মিলেমিশে থাকতে বলা হয়েছে। নির্বাচনের আগে ও পরে যাতে কোনও অশান্তি না হয়, তার জন্য বিশেষ নজরদারি চালানোর নির্দেশও দেওয়া হয়েছে।”

সুশান্ত নাথ জানান, বিএসএফের তরফে বাংলাদেশের সীমান্তরক্ষী বাহিনীকে ইন্দো-বাংলাদেশ সীমান্তে ১৪ কিলোমিটার জুড়ে কাঁটাতারের বেড়া দেওয়ার কথা বলা হয়েছে। স্বরাষ্ট্রমন্ত্রকও চলতি বছরের মধ্যেই সীমান্তে কাঁটাতার বসানোর কাজ শেষ করার চেষ্টা করা হচ্ছে। আগামী কয়েক মাসের মধ্যেই ৪০ কিলোমিটার সীমান্ত জুড়ে বেড়া দেওয়ার কাজ শেষ করা হবে। সেই উদ্দেশেই দ্রুতগতিতে কাজ চালানো হচ্ছে।

আরও পড়ুন: ফেসবুক লাইভে এসে আত্মহত্যার চেষ্টা, বন্ধুদের উদ্ধারের পর মৃত্যুর সঙ্গে পাঞ্জা গায়কের

Click on your DTH Provider to Add TV9 Bangla