Mulayam Singh Yadav Health Update : ‘অবস্থা বেশ গুরুতর,’ এখনও জীবনদায়ী ওষুধই ভরসা মুলায়মের

Mulayam Singh Yadav Health Update : অগাস্ট থেকেই হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন মুলায়ম। তবে গত রবিবার অবস্থার অবনতি হওয়ায় তাঁকে আইসিইউতে স্থানান্তরিত করা হয়।

Mulayam Singh Yadav Health Update : 'অবস্থা বেশ গুরুতর,' এখনও জীবনদায়ী ওষুধই ভরসা মুলায়মের
মুলায়ম সিং যাদব। ছবি: নাতনি অদিতি যাদবের টুইটার থেকে প্রাপ্ত।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 09, 2022 | 3:38 PM

নয়া দিল্লি : এখনও শারীরিক অবস্থার কোনও উন্নতি দেখা যায়নি উত্তর প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী মুলায়ম সিং যাদবের। রবিবারও তিনি নয়া গুরুগ্রামে মেদান্ত হাসপাতালের ইনটেনসিভ কেয়ার ইউনিটেই (ICU) ভর্তি রয়েছেন। সংবাদ সংস্থা এএনআই সূত্রে জানা গিয়েছে, হাসপাতাল জানিয়েছে এখনও জীবনদায়ী ওষুধের উপরই বেঁচে রয়েছেন সমাজবাদী প্রতিষ্ঠাতা।

এদিকে মেদান্ত হাসপাতালের মেডিক্যাল ডিরেক্টর ডাঃ সঞ্জীব গুপ্ত জানিয়েছেন, বিশেষজ্ঞদের একটি দল মুলায়ম সিং যাদবের চিকিৎসার দায়িত্বে রয়েছে। এদিকে দলের টুইটার অ্য়াকাউন্টের তরফেও মুলায়মের স্বাস্থ্যের আপডেট জানিয়ে একটি টুইট করা হয়েছে। সেখানে বলা হয়েছে, ‘মুলায়ম সিং যাদবের শারীরিক অবস্থা আজ অনেকটাই সঙ্কটজনক। তিনি জীবনদায়ী ওষুধের ভরসায় রয়েছেন। গুরগাঁওতে মেদান্ত হাসাপাতালের আইসিইউতে তিনি একটি বিশেষজ্ঞ দলের তত্ত্বাবধানে চিকিৎসাধীন রয়েছেন।’

প্রসঙ্গত, মুলায়ম সিং যাদব তাঁর নিয়মিত মেডিক্যাল চেকআপ ও নানান পরীক্ষা নীরিক্ষার জন্য গত ২২ অগাস্ট থেকেই হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। গত রবিবার (২, অক্টোবর) হঠাৎ তাঁর শারীরিক অবস্থার অবনতি হলে তাঁকে মেদান্ত হাসপাতালের আইসিইউতে স্থানান্তর করা হয়। উত্তর প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রীর বয়স হয়েছে ৮২ বছর। এদিকে তাঁর স্বাস্থ্যের অবনতির খবর পেয়েই তাঁর শারীরিক অবস্থার খোঁজ নিয়েছেন প্রধানমন্ত্রী থেকে শুরু করে একাধিক কেন্দ্রীয় মন্ত্রী। অখিলেশের সঙ্গে ফোন করে বাবার স্বাস্থ্যের খোঁজ নেন উত্তর প্রদেশের বর্তমান মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। এদিকে শুক্রবার হাসপাতালে যাদবের সঙ্গে দেখা করেন কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। বুধবার, হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহর লাল খট্টর ও রাষ্ট্রীয় জনতা দলের (আরজেডি) প্রধান লালু প্রসাদ যাদবও মুলায়মের স্বাস্থ্যের খোঁজ নিতে হাসপাতালে যান। খট্টর বলেছিলেন, “তাঁর পরিবারের সদস্য, ছেলে অখিলেশ যাদবের সঙ্গে দেখা করেছি। তাঁর দ্রুত আরোগ্য কামনা করছি। চিকিত্সকরা বলছেন তাঁর স্বাস্থ্যের উন্নতি হয়েছে তবে পুরোপুরি সুস্থ হতে সময় লাগবে।” হাসপাতাল থেকে বের হওয়ার সময় লালু যাদব বলেন,”তাঁর অবস্থার উন্নতি হচ্ছে। তাঁর সুস্থতার জন্য প্রার্থনা করছি।”