Sameer Wankhede: ‘কবুল হ্যায়.. কবুল হ্যায়.. এটা কী করেছেন?’, ওয়াংখেড়েকে ফের আক্রমণ মালিকের

Sameer Wankhede: নবাব মালিকের আগেই দাবি করেছেন, জন্মগতভাবে সমীর ওয়াংখেড়ে মুসলিম হলেও তিনি ভুয়ো শংসাপত্র ব্যবহার করে ইউপিএসসি পরীক্ষায় বসেছিলেন। তাঁর বাবার নাম “দাউদ” বলেও দাবি করেছেন মালিক।

Sameer Wankhede: 'কবুল হ্যায়.. কবুল হ্যায়.. এটা কী করেছেন?', ওয়াংখেড়েকে ফের আক্রমণ মালিকের
এই ছবিই পোস্ট করেছেন নবাব মালিক
Follow Us:
| Edited By: | Updated on: Nov 22, 2021 | 11:03 AM

মুম্বই : মাদক-কাণ্ডে শাহরুখ পুত্রের গ্রেফতারির পরই থেকেই এনসিপি নেতার আক্রমণের মুখে পড়েছেন এনসিবি (NCB)-র জোনাল ডিরেক্টর সমীর ওয়াংখেড়ে (Sameer Wankhede)। তিনি ভুয়ো জনজাতি সার্টিফিকেট দিয়ে কেন্দ্রীয় সরকারি পরীক্ষায় বসেছিলেন বলে দাবি করেছেন এনসিপি নেতা তথা মহারাষ্ট্রের মন্ত্রী নবাব মালিক। তাঁর দাবি ওয়াংখেড়ে আদতে মুসলিম। তাঁর বাবার নাম দাউদ বলেও দাবি করেছেন মালিক। এদিকে ওয়াংখেড়ে পরিবার ওই দাবি মিথ্যা বলে উল্লেখ করেছে। মানহানির মামলাও করেছে মালিকের বিরুদ্ধে। এবার ওয়াংখেড়ের নিকাহ বা বিয়ের ছবি সামনে এনে বিতর্ক আরও উস্কে দিলেন নবাব মালিক।

রবিবার টুইটে সেই ছবি প্রকাশ করেছেন মালিক। সেই সঙ্গে লিখেছেন, ‘কবুল হ্যায়.. কবুল হ্যায়.. এটা কী করেছেন সমীর দাউদ ওয়াংখেড়ে?’ শনিবারই নবাব মালিকের মেয়ে নীলোফার খান একটি পোস্টে সমীর ওয়াংখেড়ের বিয়ের শংসাপত্র ও রিসেপশনের কার্ডের ছবি পোস্ট করেন। সেখানে দেখা যাচ্ছে, সমীর ওয়াংখেড়েকে দাউদ ও জাহেদা ওয়াংখেড়ের পুত্র হিসেবে উল্লেখ করা হয়েছে।

মুম্বইয়ে প্রমোদতরী থেকে মাদক উদ্ধারের তদন্ত শুরু হওয়ার কিছুদিনের মধ্য়েই এনসিবির জ়োনাল অফিসার সমীর ওয়াংখেড়েকে আক্রমণ করেন এনসিপি নেতা নবাব মালিক। তিনি সমীর ওয়াংখেড়ের প্রথম স্ত্রীর কথা টেনে দাবি করেছিলেন যে, সমীর ওয়াংখেড়ে ভুয়ো জনজাতি সার্টিফিকেট দেখিয়ে সরকারি সুবিধা নিচ্ছেন। তিনি আদতে মুসলিম। এরপরই মুম্বইয়ের ওয়াডালার সেন্ট জোসেফ হাই স্কুল এবং দাদরের সেন্ট পল হাই স্কুল থেকে সমীর ওয়াংখেড়ের সার্টিফিকেট বের করে পোস্ট করা হয়।

নবাব মালিকের দাবি ছিল, জন্মগতভাবে সমীর ওয়াংখেড়ে মুসলিম হলেও তিনি ভুয়ো হিন্দু জনজাতি শংসাপত্র ব্যবহার করে ইউপিএসসি পরীক্ষায় বসেছিলেন এবং সেখান থেকেই সরকারি চাকরি পেয়েছেন। এর আগে নবাব মালিক সমীর ওয়াংখেড়ের জন্ম শংসাপত্রও প্রকাশ্যে এনেছিলেন, যেখানে তাঁর নাম সমীর দাউদ ওয়াংখেড়ে হিসাবেই উল্লেখ করা ছিল।

ধর্ম ঘিরে বিতর্ক দানা বাঁধতেই সমীর ওয়াংখেড়ে একটি বিবৃতি প্রকাশ করে বলেছিলেন, তাঁর বাবা হিন্দু হলেও তাঁর প্রয়াত মা মুসলিম ছিলেন। ধর্মীয় মিশ্রণের কারণেই একটি ধর্মনিরপেক্ষ পরিবারে বড় হওয়ায়, ঐতিহ্য নিয়ে তিনি গর্বিত বলেও উল্লেখ করেছিলেন।

এরই মধ্যে মানহানির মামলায় বেশ কিছু নথি আদালতে জমা করেছেন ওয়াংখেড়ের আইনজীবী। জমা দেওয়া হয়েছে বৃহন্মুম্বই পুর নিগমের একটি চিঠি, যেখানে ওয়াংখেড়ের বাবার নাম পরিবর্রতনের উল্লেখ রয়েছে। এ ছাড়া সেন্ট জোসেফ স্কুল ও সেন্ট পল স্কুল থেকে সমীর ওয়াংখেড়ের স্কুল শেষ করার শংসাপত্র। পাশাপাশি আইনজীবী আরশাদ শেখ ও দিবাকর রাই জমা দিয়েছেন ওয়াংখেড়ের বাবা ধ্যানচাঁদ ওয়াংখেড়ের জাতি সংক্রান্ত শংসাপত্র। তারপরও নবাব মালিক আক্রমণ করতে ছাড়ছেন না এনসিবি আধিকারিককে।

আরও পড়ুন : INS Visakhapatnam: ইতিহাস গড়ে জলে নামল আইএনএস বিশাখাপত্তনম, ‘দেশের জন্য গর্বের দিন’, বললেন প্রধানমন্ত্রী