Pawar meets PM Modi: চাপে মহারাষ্ট্রের জোট সরকার ? হঠাৎ মোদীর সঙ্গে সাক্ষাতে শরদ পাওয়ার

PM Narendra Modi: মোদীর সঙ্গে সাক্ষাতের পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে পাওয়ার জানিয়েছেন, "আমি রাজ্যসভা সাংসদ সঞ্জয় রাউতের মামলা নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলেছি।

Pawar meets PM Modi: চাপে মহারাষ্ট্রের জোট সরকার ? হঠাৎ মোদীর সঙ্গে সাক্ষাতে শরদ পাওয়ার
ছবি: ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Apr 06, 2022 | 6:24 PM

নয়া দিল্লি: গতকালই শিবসেনা নেতা তথা সাংসদ সঞ্জয় রাউতের বাড়িতে হানা দিয়েছিল কেন্দ্রীয় সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ইডি। শিবসেনা নেতার সম্পত্তি বাজেয়াপ্ত করেছিল কেন্দ্রীয় সংস্থা। মহারাষ্ট্রের জোট সরকারের সব থেকে বড় শরিক শিবসেনার অন্যতম পরিচিত মুখ সঞ্জয়ের বাড়িতে ইডি হানার ঠিক পরদিনই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে সাক্ষাৎ করলেন মহারাষ্ট্র সরকারের আরেক শরিক দল এনসিপির প্রধান শরদ পাওয়ার। বুধবার সংসদে প্রধানমন্ত্রীর কার্যালয়ে মোদীর সঙ্গে দেখা করেন এনসিপি নেতা। দুই প্রবীণ রাজনীতিবিদের মধ্যে ২০ মিনিট কথা হয়েছে বলেই জানা গিয়েছে। ভিন্ন মেরুতে থাকা দুই রাজনীতিবিদের সাক্ষাতের পর স্বাভাবিকভাবেই নানা জল্পনা শুরু হয়েছে। তার মধ্যে অর্থ পাচার সংক্রান্ত মামলায় সঞ্জয় রাউতের বাড়িতে ইডি হানার ঠিক পরদিনই এই সাক্ষাৎ জল্পনা আরও জোরাল করেছে।

মোদীর সঙ্গে সাক্ষাতের পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে পাওয়ার জানিয়েছেন, “আমি রাজ্যসভা সাংসদ সঞ্জয় রাউতের মামলা নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলেছি। আমি বলেছি যে ভাবে সঞ্জয়ের সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে, তাতে রাজ্যসভা সাংসদের প্রতি অবিচার হয়েছে।” শুধু এখানেই থেমে থাকেননি পাওয়ার, তিনি বলেন, “প্রধানমন্ত্রীকে আমি বলেছি সঞ্জয় রাউত শুধু রাজ্যসভা সাংসদই নন তিনি একজন সাংবাদিকও।” মুখে পাওয়ার এই কথা বললেও অনেকেই প্রবীণ রাজনীতিকের এই দাবি মানতে নারাজ। তাদের মতে মোদীর সঙ্গে পাওয়ার অন্য কোনও বিষয় নিয়েও আলোচনা হয়ে থাকতে পারে। উল্লেখ্য, কয়েকদিন আগে একটি অনুষ্ঠানে পাওয়ার জানিয়েছিলেন, বিগত বিধানসভা নির্বাচনের সময় খোদ প্রধানমন্ত্রী তাঁর দলকে বিজেপির সঙ্গে জোট বেঁধে সরকারে তৈরি করা প্রস্তাব দিয়েছিলেন। অনেকের দাবি, সামনেই রাষ্ট্রপতি নির্বাচন, সেই নিয়েও দুই নেতার মধ্যে আলোচনা হয়ে থাকতে পারে। প্রসঙ্গত,  ১০৩৪ কোটি টাকার পত্র চউল জমি কেলেঙ্কারি মামলায় সঞ্জয় রাউতের নাম জড়িয়েছে। গতকালই তদন্তকারী সংস্থা ইডি সঞ্জয় রাউতের আলিবাগের আটটি জমি ও মুম্বইয়ে দাদরের একটি ফ্ল্যাট বাজেয়াপ্ত করে।

আরও পড়ুন COVID XE Variant: এবার ভারতেও ঢুকে পড়ল XE ভ্যারিয়েন্ট, আতঙ্ক বাড়িয়ে মুম্বইয়ে করোনার নয়া স্ট্রেন