গদিসংকট দেশমুখের, ‘গুরুতর অভিযোগে’র তদন্তে মুখ্যমন্ত্রীর উপরই আস্থা শরদের

গোটা ঘটনার একটি নিরপেক্ষ তদন্তের প্রয়োজন রয়েছে বলে জানান শরদ পাওয়ার (Sharad Pawar)। এনসিপি(NCP) প্রধান এই বিষয়ে জরুরি আলোচনার জন্য ইতিমধ্যেই ডেকে পাঠিয়েছেন মহারাষ্ট্রের উপ-মুখ্যমন্ত্রী অজিত পাওয়ার(Ajit Pawar), জয়ন্ত পাটিল (Jayant Patil) ও শিবসেনা মুখপাত্র সঞ্জয় রাউত(Sanjay Raut)-কে।

গদিসংকট দেশমুখের, 'গুরুতর অভিযোগে'র তদন্তে মুখ্যমন্ত্রীর উপরই আস্থা শরদের
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: Mar 21, 2021 | 5:46 PM

মুম্বই: পত্রবোমায় বেগতিক মহারাষ্ট্রের শাসক দল। এই পরিস্থিতিতে সরকারের টাল সামলাতে মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে(Uddhav Thackeray)-র উপরই যাবতীয় দায়িত্বভার ছেড়ে ছিলেন জোটসঙ্গী তথা ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টির প্রধান শরদ পাওয়ার(Sharad Pawar)। স্বরাষ্ট্রমন্ত্রীর পদে অনিল দেশমুখ (Anil Deshmukh) থাকবেন কিনা, এই বিষয়ে আগামিকাল দিল্লিতে অন্তিম সিদ্ধান্ত নেওয়া হবে, আজকের সাংবাদিক বৈঠকে এমনটাই জানান প্রবীণ নেতা। তবে পরমবীর সিংয়ের তোলা অভিযোগ নিয়েও তিনি বেশ কিছু প্রশ্ন সামনে রেখেছেন। গোটা ঘটনার একটি নিরপেক্ষ তদন্তে তিনি মুখ্যমন্ত্রীর উপরই আস্থা রাখছেন বলে জানান।

শনিবার প্রাক্তন পুলিশ কমিশনার পরমবীর সিং (Param bir Singh) মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরেকে যে চিঠিটি লিখেছিলেন, তাতেই বিপাকে পড়েছে মহাবিকাশ আগাড়ি সরকার। অম্বানীকাণ্ডে ধৃত পুলিশ অফিসার সচিন ভাজ়েকে প্রতিমাসে ১০০ কোটি টাকা তোলাবাজির লক্ষ্যমাত্রা দিয়েছিলেন বলে অভিযোগ জানিয়েছেন তিনি। এ দিন এনসিপি নেতা শরদ পাওয়ার বলেন, “এটি অত্যন্ত গুরুতর অভিযোগ। তবে সত্যিই টাকার লেনদেন হয়েছে কিনা, সে বিষয়ে এখনও কোনও প্রমাণ মেলেনি। এদিকে অভিযোগ আনার সময়টির দিকেও নজর দিতে হবে। পরমবীর সিং এতদিন কেন অভিযোগ আনেননি? বদলি হওয়ার পরই তিনি এই অভিযোগগুলি তুলেছেন।”

গোটা ঘটনার একটি নিরপেক্ষ তদন্তের প্রয়োজন রয়েছে বলে জানান শরদ পাওয়ার। তিনি বলেন, “আমি মুখ্যমন্ত্রীকে বলব গোটা ঘটনার একটি নিরপেক্ষ তদন্ত করতে। এর তদন্তভার দেওয়া উচিত প্রাক্তন পুলিশ অফিসার জুলিও রিবারিওকে, কারণ তাঁর বিশ্বাসযোগ্যতার উপর কোনও প্রশ্ন উঠতে পারে না এবং কেউ তাঁর তদন্তকে প্রভাবিতও করতে পারবে না।”

আরও পড়ুন: মুম্বইয়ে বিদেশ ফেরত যাত্রীদের থাকতে হবে না কোয়ারেন্টিনে, তবে পূরণ করতে হবে বিশেষ শর্ত

এনসিপি প্রধান এই বিষয়ে জরুরি আলোচনার জন্য ইতিমধ্যেই ডেকে পাঠিয়েছেন মহারাষ্ট্রের উপ-মুখ্যমন্ত্রী অজিত পাওয়ার, জয়ন্ত পাটিল ও শিবসেনা মুখপাত্র সঞ্জয় রাউতকে। বিকেলের পর মহারাষ্ট্র মন্ত্রিসভার এনসিপি সদস্যদের নিয়েও আলাদা করে বৈঠক করতে পারেন বলেই জানা গিয়েছে।

এদিকে, অনিল দেশমুখের বিরুদ্ধে তোলাবাজির অভিযোগের প্রভাব যে জোটে পড়েছে, তা মহারাষ্ট্রের মন্ত্রী তথা এনসিপি নেতা জয়ন্ত পাটিলের কথাতেই উঠে এসেছে। তিনি বলেন, “অনিল দেশমুখকে পদচ্যুত করা নিয়ে কোনও প্রশ্নই ওঠে না। কারণ ওই চিঠিটি মুখ্যমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর কঠোর অবস্থানেরই জবাব।”

আরও পড়ুন: Corona Cases and Lockdown News: কুম্ভেও করোনার কোপ, স্কুল-কলেজ বন্ধ হল ছত্তিসগঢ়ে