Corona Cases and Lockdown News: কুম্ভেও করোনার কোপ, স্কুল-কলেজ বন্ধ হল ছত্তিসগঢ়ে

| Edited By: | Updated on: Mar 22, 2021 | 12:47 AM

দেশে একদিনেই করোনা আক্রান্ত হয়েছেন ৪৩ হাজারেরও বেশি মানুষ, যা বিগত চার মাসে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যা। সংক্রমণের গত ২৪ ঘণ্টায় মৃতের সংখ্যাও বৃদ্ধি পেয়েছে, একদিনেই সংক্রমণের কারণে মৃত্যু হয়েছে ১৯৭ জনের।

Corona Cases and Lockdown News: কুম্ভেও করোনার কোপ, স্কুল-কলেজ বন্ধ হল ছত্তিসগঢ়ে
ফাইল ছবি

ফের নতুন রেকর্ড সংক্রমণে। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৪৩ হাজার ৮৪৬ জন। একইসঙ্গে বেড়েছে মৃতের সংখ্যাও। একদিনেই ১৯৭ জনের মৃত্যু হয়েছে করোনা সংক্রমণের কারণে। এই নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১ কোটি ১৫ লাখ ৯৯ হাজার ১৩০-এ। মৃতের সংখ্যাও বেড়ে ১ লাখ ৫৯ হাজার ৭৫৫-এ পৌঁছেছে। সংক্রমণ নিয়ন্ত্রণে দেশে করোনা টিকাকরণেও গতি আনা হয়েছে। এখনও অবধি দেশে মোট ৪ কোটি ৪৬ লাখ ৩ হাজার ৮৪১ জন টিকা নিয়েছেন। দেশের যাবতীয় করোনা আপডেট দেখে নিন একনজরে..

LIVE NEWS & UPDATES

The liveblog has ended.
  • 21 Mar 2021 09:55 PM (IST)

    উদ্বেগ বাড়িয়ে বাংলায় একদিনে আক্রান্তের সংখ্যা ৪০০ পার

    ফের ভয়ঙ্কর হচ্ছে করোনা (COVID-19) পরিস্থিতি। লাফিয়ে বাড়ছে সংক্রমণ। রবিবার স্বাস্থ্য দফতর যে বুলেটিন প্রকাশ করেছে, সেখানে একদিনে রাজ্যে আক্রান্তের সংখ্যা ৪২২। এ বছর একদিনে আক্রান্তের সংখ্যায় এটাই রেকর্ড। এর মধ্যে কলকাতাতেই আক্রান্ত হয়েছেন ১৫৮ জন। এরপরই উত্তর ২৪ পরগনা, ৯৮ জন। ঝাড়গ্রাম, কালিম্পং বাদ দিলে মোটামুটি সব জেলাতেই করোনার গ্রাফ ঊর্ধ্বমুখী। পাশাপাশি এদিন করোনায় মৃত্যু হয়েছে তিনজনের।

    বিস্তারিত পড়ুন: রাজ্যে ফের মাথাচাড়া দিচ্ছে করোনা, উদ্বেগ বাড়িয়ে একদিনে আক্রান্তের সংখ্যা ৪০০ পার

  • 21 Mar 2021 06:49 PM (IST)

    করোনা আক্রান্ত ওম বিড়লা

    করোনা আক্রান্ত হলেন লোকসভার স্পিকার ওম বিড়লা। তাঁকে দিল্লির এইমস হাসপাতালে ভর্তি করা হয়েছে। আপাতত তিনি সুস্থ রয়েছেন বলেই জানানো হয়েছে হাসপাতাল সূত্রে।

  • 21 Mar 2021 06:44 PM (IST)

    রাজস্থানের একাধিক জেলায় জারি নাইট কার্ফু

    গুজরাটে করোনা সংক্রমণ বৃদ্ধি পেতেই করোনাবিধিতে বেশ কিছু পরিবর্তন আনল গুজরাট সরকার। রবিবার রাজ্য সরকারের তরফে প্রকাশিত বিবৃতিতে বলা হয়, "আগামী ২৫ মার্চ থেকে অন্য রাজ্য থেকে আগত যাত্রীদের বাধ্যতামূলকভাবে করোনার নেগেটিভ রিপোর্ট দেখাতে হবে। অনির্দিষ্টকালের জন্য বন্ধ রাখা হচ্ছে রাজ্যের সমস্ত প্রাথমিক বিদ্যালয়। পাশাপাশি আগামিকাল থেকেই প্রতিটি পুরসভা অঞ্চলে সমস্ত বাজার রাত ১০টার পর বন্ধ থাকবে। নৈশ কার্ফু জারি করা হচ্ছে আজমের, ভিলওয়াড়া, জয়পুর, কোটা, উদয়পুর, সাগওয়ার ও কুশলগড়ে।" তবে মুখ্যমন্ত্রী বিজয় রুপানি জানান, আপাতত রাজ্যে লকডাউন ঘোষণা করার কোনও সম্ভাবনা নেই।
  • 21 Mar 2021 04:10 PM (IST)

    করোনার থাবা কলকাতার স্কুলে

    করোনা আক্রান্ত হলেন কলকাতার একটি নামী বেসরকারি ইংরেজি মাধ্যম স্কুলের শিক্ষক। এরপরই আগামী ২৯ মার্চ পর্যন্ত স্কুল বন্ধ রাখার সিদ্ধান্ত নিল কর্তৃপক্ষ। সূত্র অনুযায়ী, করোনা আক্রান্ত ওই শিক্ষক প্র্যাক্টিক্য়াল ক্লাস নিতেন। গত শনিবার তাঁর করোনা পরীক্ষার রিপোর্ট পজি়টিভ আসে। স্কুল কর্তৃপক্ষকে সেই খবর জানাতেই তড়িঘড়ি স্কুল বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়।

  • 21 Mar 2021 04:02 PM (IST)

    ছত্তিসগঢ়েও বন্ধ সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান

    বিগত ফেব্রুয়ারি মাস থেকেই দেশে করোনা সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। ইতিমধ্যেই বহু রাজ্যে জারি করা হয়েছে নাইট কার্ফু। লকডাউনও জারি হয়েছে একাধিক জেলায়। এবার সংক্রমণ আটকাতে ছত্তিশগঢ়ের সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার ঘোষণা করল প্রশাসন। এ দিন ছত্তিসগঢ়ের মন্ত্রী রবীন্দ্র চৌবে বলেন, "করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে সমস্ত স্কুল, কলেজ ও অঙ্গনওয়াড়ি বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।" চলতি বছরের ১৫ ফেব্রুয়ারি থেকেই ছত্তিসগঢ়ে নবম, দশম ও দ্বাদশ শ্রেণির পড়ুয়াদের জন্য স্কুল খোলা হয়েছিল। তবে দৈনিক আক্রান্তের সংখ্যা হাজারের গণ্ডি পার করতেই অনির্দিষ্টকালের জন্য শিক্ষাপ্রতিষ্ঠানগুলি বন্ধ করে দেওয়া হল।

  • 21 Mar 2021 01:40 PM (IST)

    কুম্ভেও করোনার হানা

    চলতি বছরের কুম্ভমেলা হতে চলেছে হরিদ্বারে। করোনা সংক্রমণের কথা মাথায় রেখে রাজ্য প্রশাসনের তরফে বেশ কিছু বিধি নিষেধ জারি করা হলেও সংক্রমণ বৃদ্ধি পেতেই কেন্দ্রীয় স্বাস্থ্য সচিব রাজেশ ভূষণ চিঠি লিখলেন উত্তরাখণ্ডের মুখ্য সচিবকে। চিঠিতে তিনি জানিয়েছেন, কেন্দ্রীয় দলের রিপোর্ট অনুযায়ী হরিদ্বারে প্রতিদিনই ১০ থেকে ২০ জন সাধু ও বহু স্থানীয় বাসিন্দা করোনা আক্রান্ত হচ্ছেন। দৈনিক করোনা পরীক্ষার সংখ্যাও যথেষ্ট নয় বলেই জানিয়েছেন কেন্দ্রীয় স্বাস্থ্য সচিব।

  • 21 Mar 2021 11:39 AM (IST)

    লকডাউনের মাঝেও চলছে পরীক্ষা

    করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে আনতে আগামী ৩১ মার্চ অবধি সম্পূর্ণ লকডাউন জারি করা হয়েছে নাগপুরে। তবে এ দিন এমপিএসসি পরীক্ষা থাকায় পরীক্ষার্থীদের জন্য বিশেষ ছাড় দিয়েছে জেলা প্রশাসন। সামাজিক দূরত্ববিধি বজায় রেখেই পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে।

  • 21 Mar 2021 10:48 AM (IST)

    লকডাউন মধ্য প্রদেশের একাধিক জেলায়

    করোনা সংক্রমণ বৃদ্ধি পেতেই লকডাউন জারি করা হল মধ্য প্রদেশের একাধিক জেলায়। প্রশাসনের তরফে জানানো হয়েছে, সংক্রামণ নিয়ন্ত্রণে প্রতি সপ্তাহের রবিবার সম্পূর্ণ লকডাউন থাকবে ইন্দোর, ভোপাল ও জবলপুরে।

Published On - Mar 21,2021 9:55 PM

Follow Us: