MS Dhoni: ২২ গজ থেকে এবার রাজনীতির ময়দানে ধোনি? ছক্কা হাঁকাবেন কোথায়?

Jharkhand Assembly Election 2024: সম্পূর্ণ রূপে ক্রিকেট ছেড়ে দিলে কী করবেন ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক? একাধিক ব্যবসার পাশাপাশি এবার মাহির সামনে খুলে গেল নতুন দরজা। রাজনীতির দরজা। আসন্ন ঝাড়খণ্ড নির্বাচনের জন্য বড় দায়িত্ব পেলেন মহেন্দ্র সিং ধোনি।

MS Dhoni: ২২ গজ থেকে এবার রাজনীতির ময়দানে ধোনি? ছক্কা হাঁকাবেন কোথায়?
মহেন্দ্র সিং ধোনি।Image Credit source: PTI
Follow Us:
| Updated on: Oct 26, 2024 | 1:12 PM

নয়া দিল্লি: ভারতীয় ক্রিকেট টিম থেকে অবসর নিয়েছেন আগেই। দেখা মেলে শুধু আইপিএলে। তাও গত কয়েক বছর ধরেই জল্পনা, এবার আইপিএলকেও বিদায় জানাতে পারেন ধোনি। সম্পূর্ণ রূপে ক্রিকেট ছেড়ে দিলে কী করবেন ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক? একাধিক ব্যবসার পাশাপাশি এবার মাহির সামনে খুলে গেল নতুন দরজা। রাজনীতির দরজা। আসন্ন ঝাড়খণ্ড নির্বাচনের জন্য বড় দায়িত্ব পেলেন মহেন্দ্র সিং ধোনি।

ঝাড়খণ্ডের ছেলে ধোনি। রাঁচীতেই থাকেন। তাই রাজ্যে ভোট নিয়ে প্রচারে তাঁর থেকে ভাল মুখ আর কে হতে পারেন?  সেই কারণেই জাতীয় নির্বাচন কমিশনের তরফে ঝাড়খণ্ড নির্বাচনের জন্য মহেন্দ্র সিং ধোনিকে ব্রান্ড অ্যাম্বাসডর করা হল।

সংবাদসংস্থা এএনআই সূত্রে  খবর, ধোনিও নির্বাচন কমিশনের এই প্রস্তাবে রাজি হয়েছে। নির্বাচন নিয়ে প্রচারে তাঁর ছবি ব্যবহারের অনুমতি দিয়েছেন। মুখ্য নির্বাচনী আধিকারিক কে রবি কুমার শুক্রবারই সাংবাদিক বৈঠক করে বলেন, “ভোটারদের সচেতন করতে এবং ভোটদানে আগ্রহী করতে আমাদের সঙ্গে কাজ করবেন মহেন্দ্র সিং ধোনি।”

এই খবরটিও পড়ুন

আগামী ১৩ নভেম্বর ঝাড়খণ্ডে প্রথম দফার নির্বাচন রয়েছে। দ্বিতীয় দফার ভোট ২০ নভেম্বর। আগামী ২৩ নভেম্বর নির্বাচনের ফল প্রকাশ হবে।  এবারের নির্বাচনে শাসক দল ঝাড়খণ্ড মুক্তি মোর্চা লালু প্রসাদের দল রাষ্ট্রীয় জনতা দলের সঙ্গে জোটে লড়ছে। মোট ৮১টি আসনের মধ্যে জেএমএম ৭০টি আসনে লড়ছে। আরজেডি লড়বে বাকি ১১টি আসনে। অন্যদিকে বিজেপি জেডিইউ, এলজেপি, এজেএসইউ দলের সঙ্গে জোটে লড়বে নির্বাচনে। এর মধ্যে ৬৮টি আসনে প্রার্থী দেবে বিজেপিষ এজেএসইউ-কে ১০টি আসন, জেডিইউ-কে ২টি আসন এবং এলজেপি-কে ১টি মাত্র আসন ছেড়েছে বিজেপি।