Ex NIA Officer Arrested: লস্কর জঙ্গিদের হাতে তুলে দিতেন তথ্য! সাহসিকতার পুরস্কার পাওয়া আইপিএস গ্রেফতার

Ex NIA Officer Arrested: গোয়েন্দা সংস্থার আধিকারিক হিসেবে কাজ করার সময় অরবিন্দ দ্বিগ্বিজয় ত্যাগি পাক সংস্থা আইএসআই-এর হাতে তথ্য তুলে দিতেন বলে অভিযোগ।

Ex NIA Officer Arrested: লস্কর জঙ্গিদের হাতে তুলে দিতেন তথ্য! সাহসিকতার পুরস্কার পাওয়া আইপিএস গ্রেফতার
এনআইএ-র হাতে গ্রেফতার সংস্থারই প্রাক্তন অফিসার
Follow Us:
| Edited By: | Updated on: Feb 18, 2022 | 10:28 PM

নয়া দিল্লি : দিনের পর দিন দেশের গুরুত্বপূর্ণ তুলে দিয়েছেন জঙ্গিদের হাতে। এমনই গুরুতর অভিযোগে গ্রেফতার করা হল ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সির (NIA) প্রাক্তন অফিসারকে। লস্কর-ই-তইবার (Lashkar-e-toiba) মতো জঙ্গি সংগঠনের পাশাপাশি পাকিস্তানের সংস্থা আইএসআই (ISI)- এর হাতেও তিনি তথ্য পাচার করতেন বলে জানা গিয়েছে। দিনের পর দিন ষড়যন্ত্র করার অভিযোগও রয়েছে অরবিন্দ দ্বিগ্বিজয় ত্যাগি নামে ওই প্রাক্তন অফিসারের বিরুদ্ধে। শুক্রবার তাঁকে গ্রেফতার করা হয়েছে। তাঁর বাড়ি তল্লাশি চালাতে গিয়ে প্রমাণ পাওয়া গিয়েছে, বেশ কিছু গুরুত্বপূর্ণ নথি তিনি লস্কর জঙ্গিদের পাচার করেছিলেন। একসময় সিমলায় এসপি হিসেবে কর্তব্যরত ছিলেন আইপিএস ত্যাগি। এনআইএ-র তরফে এক বিবৃতিতে এই তথ্য জানানো হয়েছে।

সুত্রের খবর, এই মামলায় আরও পাঁচজনকে গ্রেফতার করা হয়েছে ইতিমধ্যেই। তাঁদের জেরা করেই অরবিন্দ দ্বিগ্বিজয় ত্যাগির নাম সামনে আসে। এরপরই তল্লাশি চালান তদন্তকারীরা। ত্যাগিকে নিজেদের হেফাজতে নিয়ে তদন্ত শুরু করেছেন এনআইএ আধিকারিকরা। দফায় দফায় জেরা করা হচ্ছে তাঁকে। জানা গিয়েছে, ২০২১- এর ৬ নভেম্বর একটি মামলার তদন্তে নামে জাতীয় তদন্তকারী সংস্থা এনআইএ। আর সেই ঘটনায় লস্কর যোগের প্রমাণ পান তদন্তকারী আধিকারিকরা। এমনকি বিভিন্ন ভাবে ভারতে নাশকতামূলক কাজ চালাতে ভারত থেকেই জঙ্গিদের সাহায্য করা হচ্ছিল এমন প্রমাণও সামনে আসে। সেই তদন্ত চলাকালীনই ত্যাগির বেশ কিছু বিষয় নিয়ে সন্দেহ হয় তদন্তকারীদের। এমনকি তাঁর গতিবিধিও বেশ সন্দেহজনক লাগে তাঁদেরয

পরেও নির্দিষ্ট বেশ কিছু তথ্যের ভিত্তিতে প্রাক্তন ওই আধিকারিককে নজরবন্দি করা হয়। এনআইএ সূত্রে খবর, ত্যাগি একা নন, এর পিছনে বড় কোনও চক্র থাকতে পারে। ত্যাগিকে জেরা করে সেই সূত্র খোঁজার চেষ্টা করবেন আধিকারিকরা। বরাবরই অরবিন্দ দ্বিগ্বিজয় ত্যাগি একজন সাহসী অফিসার হিসাবেই পরিচিত পুলিশ মহলে। এমনকি একাধিক পুরস্কারও পেয়েছেন তিনি। সাহসিকতার জন্যে তাঁকে সম্মানিত করেছিল ভারত সরকার। তাই এই ঘটনায় স্বাভাবিকভাবেই বেড়েছে অস্বস্তি।

আরও পড়ুন : Amit Shah Letter: কেজরীর বিচ্ছিন্নতাবাদী যোগ! নজর রাখার আশ্বাস অমিত শাহের

আরও পড়ুন : Narendra Modi: ‘ভারতের জন্ম ১৯৪৭-এ নয়’, শিখগুরুদের কংগ্রেসের ব্যর্থতার কথা স্মরণ করালেন মোদী