২০ মিনিটই ডেকে আনল বিপদ, মাত্র চার ঘণ্টায় মৃত্যু ১৫ জন করোনা আক্রান্তের

হাসপালাতাল কর্তৃপক্ষের কাছে ছুটে গিয়েছিলেন রোগীর আত্মীয়রা, কিন্ত কোনও লাভ হয়নি।

২০ মিনিটই ডেকে আনল বিপদ, মাত্র চার ঘণ্টায় মৃত্যু ১৫ জন করোনা আক্রান্তের
ফাইল ছবি
Follow Us:
| Updated on: May 14, 2021 | 6:43 AM

গোয়া: অক্সিজেনের অভাবে যেন আর কারও মৃত্যু না হয়, সম্প্রতি গোয়া হাইকোর্টের তরফে এমনটাই নির্দেশ দেওয়া হয়েছিল। কিন্তু ৪৮ ঘণ্টার মধ্যেই একই ঘটনার পুরনাবৃত্তি। ফের মাত্র কয়েক ঘণ্টার মধ্যে অক্সিজেনের অভাবে মৃত্যু হল ১৫ জন করোনা আক্রান্তের। গোয়া মেডিক্যাল কলেজ ও হাসপাতালে বৃহস্পতিবার রাত ২ টো থেকে ভোর ৬টার মধ্যে ১৫ জনের মৃত্যু হয়েছে।

রোগীদের আত্মীয়রা জানিয়েছেন, অক্সিজেন নেই বলে হাসপাতাল কর্তৃপক্ষের কাছে সারারাত ছুটে গিয়েছে তাঁরা। রাত ১ টা থেকে অক্সিজেন কমতে শুর করে। রোগীর এক আত্মীয় কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করলে হসপাতালে পৌঁছয় স্বাস্থ্য দফতরের আধিকারিকরাও। কিন্তু চিকিৎসক জানান ২০ মিনিটের আগে অক্সিজেনের প্রেশার ফেরানো সম্ভব নয়। আর সেই ২০ মিনিটই বিপদ ডেকে আনে ১৫ জন রোগীর জন্য।

গত মঙ্গলবার একই ঘটনা ঘটে গোয়ায়। রাত ২টো থেকে ভোর ৬টার মধ্যে মৃত্যু হয় ২৬ জন করোনা আক্রান্তের। মৃত্যুর কারণ জানতে হাইকোর্টের সাহায্যের দাবি  জানিয়েছিলেন গোয়ার স্বাস্থ্যমন্ত্রী। গোয়ার সরকারি মেডিক্যাল কলেজেই ঘটেছিল এই মর্মান্তিক ঘটনা ঘটেছে। ২৬ জন করোনা আক্রান্তের মৃত্যুর কথা স্বীকার করে নিয়েছিল হাসপাতাল কর্তৃপক্ষও। স্বাস্থ্যমন্ত্রী সংবাদমাধ্যমে স্বীকার করে নেন যে সোমবার ওই হাসপাতালে অক্সিজেনের অভাব ছিল। তিনি বলেন, ‘মৃত্যুর কারণ নিয়ে তদন্ত হোক হাইকোর্টের অধীনে।’

আরও পড়ুন: ২ পৃথক ভ্যাকসিনের ডোজ় নিলে শরীরে কী প্রভাব পড়তে পারে?

এরপর গোয়া হাইকোর্ট সে রাজ্যের সরকারকে নির্দেশ দেয় যাতে অক্সিজেনের অভাবে আর কোনও মৃত্যুর ঘটনা না ঘটে। কিন্তু ফের সেই দুঃস্বপ্নের পুনরাবৃত্তি হয় গোয়ায়।