‘কোনও ডাক্তার এগিয়ে আসেননি’, ৫ মাসের মৃত মেয়েকে জড়িয়ে বুকফাটা কান্না বাবার

সেখানকার প্রধান মেডিক্যাল অফিসার বিজ্ঞপ্তি জারি করে জানিয়েছেন, মৃত অবস্থাতেই হাসপাতালে এসেছিল শিশুটি।

'কোনও ডাক্তার এগিয়ে আসেননি', ৫ মাসের মৃত মেয়েকে জড়িয়ে বুকফাটা কান্না বাবার
ছবি- টুইটার
Follow Us:
| Updated on: May 31, 2021 | 6:24 PM

লখনউ: করোনা আতঙ্ক ছড়িয়েছে সর্বত্র। স্বজন হারানোর কান্না আর অ্যাম্বুলেন্সের আওয়াজ হয়েছে সর্বক্ষণের সঙ্গী। এর মধ্যেই ৫ মাসের মৃত মেয়েকে বুকে নিয়ে বাবার বুকফাটা কান্না দেখল উত্তর প্রদেশ (Uttar Pradesh)। লখনউ থেকে ৪০ কিলোমিটার দূরে বারাবাঙ্কি জেলার একটি সরকারি হাসপাতালের ঘটনার রীতিমতো স্তম্ভিত গোটা দেশ। বাবার অভিযোগ ২ ঘণ্টা ধরে তাঁর মেয়ের চিকিৎসার জন্য এগিয়েই আসেননি কোনও ডাক্তার। সে কারণেই মৃত্যুর কোলে ঢলে পড়েছে সদ্যজাত।

যদিও অন্য দাবি হাসপাতাল কর্তৃপক্ষের। সেখানকার প্রধান মেডিক্যাল অফিসার বিজ্ঞপ্তি জারি করে জানিয়েছেন, মৃত অবস্থাতেই হাসপাতালে এসেছিল শিশুটি। ২ চিকিৎসক খতিয়ে দেখে তাকে মৃত বলে ঘোষণা করেন। প্রধান মেডিক্যাল অফিসার বিকেএস চৌহান ভিডিয়োয় দাবি করেছেন, শিশুটি সিঁড়ি থেকে পড়ে গিয়েছিল বলে জানিয়েছিলেন বাবা-মা। এমার্জেন্সি বিভাগের চিকিৎসক ও প্যারামেডিক্যাল স্টাফরা শিশুটিকে পরীক্ষা করেন। তারপর মৃত বলে ঘোষণা করেন।

রবিবার সন্ধ্যায় ঘটনাটি ঘটে যোগীরাজ্যের সরকারি কমিউনিটি হাসপাতালে। একটি ভিডিয়োয় দেখা গিয়েছে, ৫ মাসের শিশুকে কোলে নিয়ে বাবা বলছেন, “সকলে করোনা নিয়ে কথা বলছে। করোনার ভয়ে রোগীকে স্পর্শ করছে না কেউ। আমার মেয়েকে দেখতে কেউ এগিয়ে আসেনি। এটা কীসের পদ্ধতি?” একটি ভিডিয়োয় দেখা গিয়েছে, ওই ব্যক্তিকে এক পুলিশ আধিকারিক প্রশ্ন করছেন, “এটা কী ধরনের নাটক?” কাঁদতে কাঁদতে ওই ব্যক্তির উত্তর, “আমার মেয়ে মারা গিয়েছে, আর আপনি নাটক বলছেন!”

আরও পড়ুন: ভিডিয়ো: ময়লা ফেলার গাড়িতে মৃতদেহ ফেলছে পুলিশ, যোগীরাজ্যে বিতর্ক