Bhagwant Mann-BMW: কারখানা তৈরির কোনও পরিকল্পনা নেই, মুখ্যমন্ত্রী দাবি উড়িয়ে জানাল বিএমডাব্লুউ, অস্বস্তিতে আপ

Bhagwant Singh Mann: গাড়ি নির্মাতা সংস্থার তরফে এই বিবৃতি প্রকাশ্যে আসার পর আম আদমি পার্টি তথা মুখ্যমন্ত্রী ভগবন্ত মানের অস্বস্তি বেড়েছে।

Bhagwant Mann-BMW: কারখানা তৈরির কোনও পরিকল্পনা নেই, মুখ্যমন্ত্রী দাবি উড়িয়ে জানাল বিএমডাব্লুউ, অস্বস্তিতে আপ
ছবি- প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Sep 15, 2022 | 8:40 AM

চণ্ডীগঢ়: পঞ্জাবের আম আদমি পার্টির সরকারে জন্য বড়সড় অস্বস্তির কারণ হয়ে দাঁড়াল বিখ্যাত জার্মান গাড়ি নির্মাতা সংস্থা বিএমডাব্লুউ-র বিবৃতি। গাড়ি নির্মাতা সংস্থা জানিয়েছে, পঞ্জাবে তারা নতুন কোনও কারখানা তৈরি করছে না। বিবৃতিতে বিএমডাব্লুউ ইন্ডিয়া জানিয়েছে, পঞ্জাবে সংস্থার তরফে গাড়ির কারখানা তৈরির কোনও পরিকল্পনা নেই।

মঙ্গলবার পঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত সিং মান জানিয়েছিলেন, তাঁর সরকার জার্মানি থেকে রাজ্যে বিনিয়োগ আনছে। মুখ্যমন্ত্রী টুইটারে লিখেছিলেন, “বিশ্ব জনপ্রিয় গাড়ি নির্মাতা সংস্থা বিএমডাব্লুউর শীর্ষকর্তাদের সঙ্গে জার্মানির সদর দফতরে কথা হয়েছে। তারা পঞ্জাবে গাড়ির যন্ত্রাংশ তৈরির কারখানা তৈরি করতে সম্মত হয়েছে। এই মূহূর্তের শুধুমাত্র চেন্নাইতে বিএমডাব্লুউর একটি কারখানা রয়েছে।” শুধু মুখ্যমন্ত্রী নন, তাঁর দফতর থেকেও জানিয়ে দেওয়া হয়েছিল বিখ্যাত গাড়ি নির্মাতা সংস্থা পঞ্জাবে বিনিয়োগ করতে আগ্রহী এবং সরকারে প্রস্তাবে তারা সম্মত হয়েছেন।

গাড়ি নির্মাতা সংস্থার তরফে এই বিবৃতি প্রকাশ্যে আসার পর আম আদমি পার্টি তথা মুখ্যমন্ত্রী ভগবন্ত মানের অস্বস্তি বেড়েছে। এই বিবৃতিকে হতিয়ার করে মাঠে নেমে পড়েছে বিরোধীরা। মুখ্যমন্ত্রীকে নিশানা করে কংগ্রেস নেতা পরগাট সিং বলেন, “বিএমডাব্লুউর বিনিয়োগ নিয়ে মুখ্যমন্ত্রী মান যে ঘোষণা করেছিলেন, সংস্থার তরফে তা অস্বীকার করা হয়েছে। এই অস্বস্তিকর সত্যি সামনে আসার পর তাঁর জবাবদিহি করা উচিৎ। প্রচার পাওয়ার জন্য নাকি স্বভাবসিদ্ধ ভাবে মিথ্যে বলে মানুষকে বিভ্রান্ত করার জন্য এই কথা বলা হল?”

বিএমডাব্লুউর বিবৃতি নিয়ে বিরোধীর একের পর এক তিরের পর মুখ খুলেছে আপও। অরবিন্দ কেজরীবালের দলের তরফে বলা হয়েছে, “প্রত্যেক আন্তর্জাতিক সংস্থার দেশে দফতর থাকার পাশাপাশি সদর দফতরও রয়েছে। জার্মানির সদর দফতের মুখ্যমন্ত্রী বিএমডাব্লুউ কর্তাদের সঙ্গে দেখা করেছিলেন। মুখ্যমন্ত্রী যখন কারখানা তৈরির প্রস্তাব দিয়েছিলেন, বিএমডাব্লুউ তাতে সম্মত হয়েছে। কিন্তু এই প্রক্রিয়া সম্পন্ন হতে সময় লাগবে। ২০২৩ সালের ফেব্রুয়ারি মাসে সংস্থা পঞ্জাবে এসে বৈঠক করতে রাজি হয়েছে।”