NTA ওয়েবসাইট সম্পূর্ণ সুরক্ষিত, বিবৃতি প্রকাশ পরীক্ষা নিয়ামক সংস্থার

NTA: তাদের ওয়েবসাইট এবং অন্যান্য পোর্টালগুলি হ্যাক হওয়ার তথ্য সম্পূর্ণ ভুল ও বিভ্রান্তিকর বলেই দাবি এনটিএর। ডাক্তারির প্রবেশিকা পরীক্ষা নিট নিয়ে যখন বিতর্ক তুঙ্গে, তখন পরীক্ষা নিয়ামক সংস্থা এনটিএ-র তরফে এই বিবৃতি যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।

NTA ওয়েবসাইট সম্পূর্ণ সুরক্ষিত, বিবৃতি প্রকাশ পরীক্ষা নিয়ামক সংস্থার
প্রতিবাদে সরব পরীক্ষার্থীরা। Image Credit source: X
Follow Us:
| Updated on: Jun 23, 2024 | 8:43 PM

নয়া দিল্লি: এনটিএ-র ওয়েবসাইট এবং তাদের প্রতিটি ওয়েব পোর্টাল সম্পূর্ণভাবে সুরক্ষিত। এক্স হ্যান্ডেলে পোস্ট করে জানাল ন্যাশনাল টেস্টিং এজেন্সি। তাদের ওয়েবসাইট এবং অন্যান্য পোর্টালগুলি হ্যাক হওয়ার তথ্য সম্পূর্ণ ভুল ও বিভ্রান্তিকর বলেই দাবি এনটিএর। ডাক্তারির প্রবেশিকা পরীক্ষা নিট নিয়ে যখন বিতর্ক তুঙ্গে, তখন পরীক্ষা নিয়ামক সংস্থা এনটিএ-র তরফে এই বিবৃতি যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।

প্রসঙ্গত, এবছরের নিট পরীক্ষাকে কেন্দ্র করে বড়-সড় বেনিয়মের অভিযোগ উঠে এসেছে। এসবের মধ্যেই শিক্ষামন্ত্রক থেকে গতকাল একটি বড় সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পরীক্ষা প্রক্রিয়ায় কোথায় কোথায় সংস্কার আনা যায়, তা খতিয়ে দেখতে সাত সদস্যের উচ্চ পর্যায়ের কমিটি গঠন করেছে শিক্ষামন্ত্রক। কমিটির নেতৃত্বে রয়েছেন প্রাক্তন ইসরো কর্তা কে রাধাকৃষ্ণন। এছাড়া দিল্লি এইমের প্রাক্তন ডিরেক্টর থেকে শুরু করে আইআইটির অধ্যাপকদের রাখা হয়েছে এই কমিটিতে।

জানা যাচ্ছে, পরীক্ষার প্রক্রিয়ায় সংস্কার, ডেটা সুরক্ষা প্রোটোকলের উন্নতি এবং ন্যাশনাল টেস্টিং এজেন্সির (NTA) কাঠামো ও কার্যকারিতার বিষয়ে সুপারিশ করবে। সাত সদস্যের এই উচ্চ পর্যায়ের কমিটি আগামী দুই মাসের মধ্যে একটি রিপোর্ট জমা দেবে শিক্ষামন্ত্রকের কাছে।

এসবের মধ্যেই গতকাল ন্যাশনাল টেস্টিং এজেন্সির ডিরেক্টর জেনারেলকে সরিয়ে দেওয়া হয়েছে। নতুন অস্থায়ী ডিজি হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে প্রদীপ সিং খারোলাকে। এই সিদ্ধান্তের জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, শিক্ষামন্ত্রী ধর্মেন্দ্র প্রধানকে ধন্যবাদ জানিয়েছে ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন।