কৃষকদের ভুল পথে চালিত করছে বিরোধীরা, সরকার সব সমস্যার সমাধান করবে: মোদী

নরেন্দ্র মোদী এ-ও জানান, ভারত সরকার সব সময় কৃষকদের স্বার্থের পক্ষেই।

কৃষকদের ভুল পথে চালিত করছে বিরোধীরা, সরকার সব সমস্যার সমাধান করবে: মোদী
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: Dec 15, 2020 | 4:40 PM

কচ্ছ্ব: ফের বিতর্কিত কৃষি আইনের সমর্থনে সুর চড়ালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। গুজরাটের একটি মঞ্চ থেকে নরেন্দ্র মোদী অভিযোগ করেন কৃষকদের ভুল পথে চালিত করছে বিরোধীরা। তিনি বলেন, “কৃষি আইনে যে সংশোধন আনা হয়েছে তা কৃষক সংগঠনগুলি ও বিরোধী দলগুলি অনেক আগে বছর ধরেই চেয়ে আসছিল।”

পাশাপাশি নরেন্দ্র মোদী এ-ও জানান, ভারত সরকার সব সময় কৃষকদের স্বার্থের পক্ষেই। কৃষকদের সব সমস্যার সমাধান করবে সরকার, এমনটাও জানিয়েছেন প্রধানমন্ত্রী। তাঁর অভিযোগ দীর্ঘদিন ধরে কৃষি আইনের এই সংশোধন চেয়ে এলেও এখন উল্টো সুরে কথা বলছে বিরোধীরা। যার মাধ্যমে ভুল পথে চালিত হচ্ছেন কৃষকরা।

প্রসঙ্গত, ২০ দিন ধরে দিল্লির সিঙ্ঘু সীমান্তে আন্দোলন চালিয়ে যাচ্ছেন কৃষকরা। কৃষি আইন প্রত্যাহারের দাবিতে তাঁরা অনড়। এর আগে একাধিকবার কেন্দ্রের সঙ্গে বৈঠকে বসেছেন কৃষক নেতারা। কিন্তু কোনও বৈঠকেই রফাসূত্র মেলেনি। বরং বৃহত্তর আন্দোলনের পথে হেঁটেছেন কৃষকরা।

আরও পড়ুন: প্রজাতন্ত্র দিবসে লালকেল্লায় ব্রিটিশ প্রধানমন্ত্রী! অবাধ উৎসাহ, বললেন বরিস

৮ ডিসেম্বর সারা ভারত বনধের ডাক দিয়েছিলেন কৃষকরা। এরপর তাঁরা টোল প্লাজা দখল করেছেন, সারা ভারতে অনশনের ডাক দিয়েছেন। আন্দোলনে সাড়া দিয়ে জন আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছেন অশীতিপর অন্না হাজারেও। কিন্তু এত কিছুর পরেও কৃষি আইন প্রত্যাহারের বিষয়ে অনড় কেন্দ্র। বারবার নরেন্দ্র মোদী কৃষি আইনের সমর্থনে কথা বলেছেন। পাল্টা কৃষকরাও জানিয়েছেন, আইন প্রত্যাহার না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবেন তাঁরা।