Pakistani Intruder Shot: নড়াচড়া করছিল একটা ছায়া… গুলি চালাতেই অন্ধকার থেকে বেরিয়ে এল ভয়ঙ্কর জিনিস

Drug Smuggling: ভারত-পাক আন্তর্জাতিক সীমান্ত দিয়েই মাদক পাচারের চেষ্টা করা হচ্ছিল রাতের অন্ধকারে। বিএসএফ বাহিনী সেই বিষয়টি আন্দাজ করতেই ঘটনাস্থলে এসে পৌঁছয় এবং পাচারকারীদের লক্ষ্য করে গুলি চালায়।

Pakistani Intruder Shot: নড়াচড়া করছিল একটা ছায়া... গুলি চালাতেই অন্ধকার থেকে বেরিয়ে এল ভয়ঙ্কর জিনিস
সীমান্তে নজরদারি।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 26, 2022 | 1:15 PM

নয়া দিল্লি: ভারত-পাকিস্তান আন্তর্জাতিক সীমান্ত দিয়েই চলছিল মাদক পাচারের চেষ্টা। কিন্তু সীমান্ত রক্ষী বাহিনীর নজর এড়ানো এত সহজ নয়। পাক সীমান্ত দিয়ে মাদক পাচারের চেষ্টা করতেই বাধা দিল বিএসএফ। সেনা সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার জম্মু-কাশ্মীরের আন্তর্জাতিক সীমান্ত দিয়ে পাকিস্তানি অনুপ্রবেশকারীরা মাদক পাচারের চেষ্টা করছিল। সীমান্ত টহল দেওয়া বিএসএফ জওয়ানরা তা দেখতে পেয়েই গুলি চালায়। সঙ্গে সঙ্গে পাকিস্তানের দিকেই পালিয়ে যায় অনুপ্রবেশকারীরা। এক পাচারকারী বিএসএফের গুলিতে আহত হয়েছে বলেও জানা গিয়েছে।

বিএসএফ সূত্রে জানানো হয়েছে, ঘটনাটি জম্মু-কাশ্মীরের সাম্বা জেলায় ঘটেছে। সেখানে ভারত-পাক আন্তর্জাতিক সীমান্ত দিয়েই মাদক পাচারের চেষ্টা করা হচ্ছিল রাতের অন্ধকারে। বিএসএফ বাহিনী সেই বিষয়টি আন্দাজ করতেই ঘটনাস্থলে এসে পৌঁছয় এবং পাচারকারীদের লক্ষ্য করে গুলি চালায়। বিএসএফের ডিআইজি এসপিএস সান্ধু জানান, রাত ১ টা ৫০ মিনিট নাগদ ভারত-পাক আন্তর্জাতিক সীমান্তের চিলিয়ারি বর্ডার পোস্টের কাছে অস্বাভাবিক গতিবিধির খবর আসে। সঙ্গে সঙ্গে সেখানে পৌঁছয় সীমান্তরক্ষী বাহিনী।

দেখা যায়, কাটাতাঁরের খুব কাছে চলে এসেছেন এক ব্যক্তি। তিনি সীমান্তের এ পারে একটি ব্যাগ পাচার করার চেষ্টা করছেন। এরপরই তাঁকে বাধা দিতে বিএসএপের বিশেষ বাহিনী গুলি চালায়। ওই পাচারকারীর শরীরে গুলি লাগতেই সে পাকিস্তানে পালিয়ে যায়। সীমান্তেই পড়ে থাকে ব্যাগটি। জানা গিয়েছে, বিএসএফের কাছে আগে থেকেই মাদক পাচারের সম্ভাবনা নিয়ে গোপন সূত্রে খবর এসেছিল। সেই কারণে আগে থেকেই তৎপর ছিল বাহিনী।

বিএসএফের তরফে জানানো হয়েছে, বাজেয়াপ্ত করা ব্যাগ থেকে আট প্যাকেট হিরোইন উদ্ধার করা হয়েছে। ঘটনাস্থলে রক্তের ছোপও পাওয়া গিয়েছে, এই দেখেই মনে করা হচ্ছে বিএসএফের গুলিতে আহত হয়েছে ওই পাচারকারী।

সূত্রের খবর, বিগত কিছুদিন ধরেই সীমান্তে সন্দেহজনক গতিবিধি বৃদ্ধি পেয়েছে। এই কারণে বিএসএফ ও সেনাবাহিনীর তরফেও নজরদারি বাড়িয়ে দেওয়া হয়েছে। প্রত্যেকটি পোস্টে বিশেষ নজরদারি চালানো হচ্ছে বলেও জানা গিয়েছে।