Pakistan Based OTT: ‘দেশের সার্বভৌমত্বের ওপর আঘাত’, ‘ভারত বিরোধী’ ওয়েব সিরিজের জন্য নিষিদ্ধ হল পাকিস্তানের ওটিটি প্ল্যাটফর্ম

Pakistan Based OTT: পাকিস্তান ভিত্তিক ওটিটি প্ল্যাটফর্ম নিষিদ্ধ করার নির্দেশ দিল কেন্দ্র। কেন্দ্রের তরফে জানানো হয়েছে, এই প্ল্যাটফর্মে সম্প্রচারিত ওয়েব সিরিজ দেশের সার্বভোমত্বে আঘাত হানে।

Pakistan Based OTT: 'দেশের সার্বভৌমত্বের ওপর আঘাত', 'ভারত বিরোধী' ওয়েব সিরিজের জন্য নিষিদ্ধ হল পাকিস্তানের ওটিটি প্ল্যাটফর্ম
ছবি সৌজন্যে: নিউজ৯ প্লাস
Follow Us:
| Edited By: | Updated on: Dec 13, 2022 | 8:15 AM

নয়া দিল্লি: পাকিস্তান ভিত্তিক ওটিটি প্ল্যাটফর্ম (Pakistan Based OTT Platform) নিষিদ্ধ করার জন্য নির্দেশিকা জারি করল কেন্দ্রীয় সরকার। পাকিস্তান ভিত্তিক ওটিটি প্ল্যাটফর্মের ওয়েবসাইট, দুটি মোবাইল অ্যাপ্লিকেশন, চারটি সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট ও স্মার্ট টিভি অ্যাপ নিষিদ্ধ করার জন্য জারি হয়েছে নির্দেশিকা। কেন্দ্রের তরফে জানানো হয়েছে, এই প্ল্যাটফর্মে একটি এমন সিরিজ দেখানো হয়েছে যা ভারতের নিরাপত্তা ও অখণ্ডতার জন্য ক্ষতিকর।

পাকিস্তান ভিত্তিক ওটিটি প্ল্যাটফর্ম ভিডলি টিভি (Vidly TV) ‘সেবক: স্বীকারোক্তি’ নামের একটি ওয়েব সিরিজ প্রকাশ করেছে। ২৬/১১ মুম্বইতে সন্ত্রাসবাদী হামলার বর্ষপূর্তির দিনেই এই সিরিজ প্রকাশ পেয়েছে। কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রকের তরফে জানানো হয়েছে, দেশের নিরাপত্তা, সার্বভৌমত্ব ও অখণ্ডতার কাছে এটি ক্ষতিকর। জানানো হয়েছে, এখনও পর্যন্ত এই ওয়েব সিরিজের তিনটি অধ্যায় মুক্তি পেয়েছে।

এদিকে কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রকের বর্ষীয়ান উপদেষ্টা কাঞ্চন গুপ্তা বলেছেন টুইটে জানিয়েছেন, ‘পাকিস্তানি ওয়েব সিরিজ ‘সেবকে’ মিথ্যে ও প্ররোচনামূলক বিষয়বস্তু তুলে ধরা হয়েছে। তাই পাকিস্তান ভিত্তিক ওটিটি প্ল্যাটফর্ম ভিডলি টিভির বিরুদ্ধে পদক্ষেপ করা হয়েছে।’ এই ওয়েব সিরিজে কিছু সংবেদনশীল ঐতিহাসিক ঘটনা তুলে ধরা হয়েছে। এছাড়াও অপারেশন ব্লু স্টার, বাবরি মসজিদ ধ্বংস, গ্রাহাম স্টেইনস নামে এক খ্রিস্টান ধর্মপ্রচারকের হত্যা, সমঝোতা এক্সপ্রেসে বিস্ফোরণের মতো ঘটনায় একটি ভারত-বিরোধী বর্ণনা তুলে ধরা হয়েছে।