Army Chopper Crash: টেনে-হিচড়ে বের করা হয়েছিল বরফের স্তূপ থেকে, শেষরক্ষা হল না তবুও! সেনা কপ্টার দুর্ঘটনায় মৃত্যু পাইলটের

Army Chopper Crash: জানা গিয়েছে, শুক্রবারের সেনা হেলিকপ্টার দুর্ঘটনায় মৃত্য়ু হয়েছে মেজর সংকল্প যাদবের (২৯)। তিনিই হেলিকপ্টারের প্রধান পাইলট ছিলেন।

Army Chopper Crash: টেনে-হিচড়ে বের করা হয়েছিল বরফের স্তূপ থেকে, শেষরক্ষা হল না তবুও! সেনা কপ্টার দুর্ঘটনায় মৃত্যু পাইলটের
ভেঙে পড়া কপ্টারটি। ছবি: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Mar 12, 2022 | 6:07 AM

শ্রীনগর: ভেঙে পড়ার হেলিকপ্টারের (Helicopter) ভিতরে দেখা মেলেনি পাইলট ও কো-পাইলটের। মনে করা হয়েছিল, হেলিকপ্টার ভেঙে পড়ার আগেই সুরক্ষিতভাবে বেরিয়ে এসেছিলেন তারা। তবে শেষরক্ষা হল না শেষ অবধি। শুক্রবার সেনা হেলিকপ্টার দুর্ঘটনায় (Army Chopper Crash) মৃত্যু হল ওই কপ্টারের চালকের (Pilot)। কো-পাইলটের অবস্থাও সঙ্কটজনক বলে জানা গিয়েছে। শুক্রবার দুপুরেই উত্তর কাশ্মীর(North Kashmir)-র নিয়ন্ত্রণ রেখার কাছে অবস্থিত গুরেজ় সেক্টরে সেনাবাহিনীর চিতা হেলিকপ্টারটি ভেঙে পড়ে। দুর্ঘটনার পর থেকেই কপ্টারের পাইলটদের খোঁজ করা হচ্ছিল। অবশেষে বিকেলে দুজনকে উদ্ধার করা হয়।

সেনাবাহিনী সূত্রে গতকালই জানানো হয়েছিল, উত্তর কাশ্মীরের গুরেজ় সেক্টরের তুলিয়াল এলাকায় কর্তব্যরত এক বিএসএফ জওয়ান অসুস্থ হয়ে পড়ায় তাঁকে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়ার জন্যই ওই হেলিকপ্টারটি আসছিল। কিন্তু অবতরণের ঠিক আগের মুহূর্তেই নিয়ন্ত্রণ হারিয়ে মাটিতে আছড়ে পড়ে কপ্টারটি।

শ্রীনগর থেকে প্রতিরক্ষাবাহিনীর পিআরও একটি বিবৃতি জারি করে বলেন, “বারায়ুবের গুজরান এলাকা পার করার পরই ওই হেলিকপ্টারের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। পরে দুর্ঘটনার খবর পেতেই ভারতীয় সেনাবাহিনীর তরফে পায়ে হেঁটে তল্লাশি অভিযান শুরু হয়। এছাড়াও উদ্ধারকারী হেলিকপ্টারও আনানো হয় নিখোঁজ পাইলটদের খুঁজে নের করার জন্য। উত্তর কাশ্মীরের বান্দিপোরায় গুজরান নাল্লাহ এলাকায় বরফের স্তূপের মাঝে পড়ে থাকতে দেখা গিয়েছিল ধ্বংস হয়ে যাওয়া হেলিকপ্টারটিকে।”

জানা গিয়েছে, শুক্রবারের সেনা হেলিকপ্টার দুর্ঘটনায় মৃত্য়ু হয়েছে মেজর সংকল্প যাদবের (২৯)। তিনিই হেলিকপ্টারের প্রধান পাইলট ছিলেন। দুর্ঘটনার কয়েক ঘণ্টার মধ্যেই তাঁকে ও কো-পাইলটকে উদ্ধার করে ৯২ বেস হাসপাতালে নিয়ে আসা হয়। কিন্তু তাঁর আঘাতের পরিমাণ অনেকটাই বেশি থাকায়, হাসপাতালেই তাঁর মৃত্যু হয়।

২০১৫ সালে সেনাবাহিনীতে যোগ দিয়েছিলেন। তাঁর বাড়ি রাজস্থানের জয়পুরে। বাড়িতে একমাত্র রয়েছেন বাবা। অন্যদিকে, অপর পাইলটের অবস্থা সঙ্কটজনক হলেও, আপাতত তিনি স্থিতিশীল রয়েছেন বলেই জানা গিয়েছে। তাঁকে আইসিইউতে রাখা হয়েছে।

সেনা সূত্রে জানানো হয়েছে, দুর্ঘটনার কারণ এখনও জানা যায়নি। যেখানে দুর্ঘটনাটি ঘটেছে, সেই গোটা এলাকাই বরফে ঢাকা পড়ে রয়েছে। তবে প্রাথমিক তদন্তে অনুমান, খারাপ আবহাওয়ার কারণেই হয়তো কপ্টারটি অবতরণের সময় ভেঙে পড়ে।

আরও পড়ুন: Coal Scam: কয়লা কাণ্ডে অভিষেক-রুজিরার আবেদন খারিজ দিল্লি হাইকোর্টে

আরও পড়ুন: Indian Railway Video: ট্রেনের ছাদে উঠে নিজেকে শেষ করে দিতে চেয়েছিলেন যুবক, ঝাঁপিয়ে পড়লেন রেল কর্মী, দেখুন ভিডিয়ো