প্রধানমন্ত্রী কিসান সম্মান নিধির পরবর্তী কিস্তি কবে অ্যাকাউন্টে ঢুকবে? জেনে নিন

ভোটবঙ্গে বারবার বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব শাসক দলকে পিএম কিসান সম্মান নিধি ইস্যুতে একহাত নেন।

  • TV9 Bangla
  • Published On - 20:34 PM, 8 Apr 2021
প্রধানমন্ত্রী কিসান সম্মান নিধির পরবর্তী কিস্তি কবে অ্যাকাউন্টে ঢুকবে? জেনে নিন
ছবি- পিটিআই

নয়া দিল্লি: খুব শীঘ্রই প্রধানমন্ত্রী কিসান সম্মান নিধির (PM Kisan Samman Nidhi) অষ্টম কিস্তির টাকা ঢুকতে চলেছে কৃষকদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে। এপ্রিল মাসেই কৃষকদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে ২,০০০ টাকা ঢুকবে। এমনই জানা গিয়েছে বিভিন্ন সংবাদ মাধ্যম মারফত। তবে ব্যাঙ্ক অ্যাকাউন্টে টাকা ঢোকার নির্দিষ্ট কোনও দিন এখনও চূড়ান্ত হয়নি। বিভিন্ন রিপোর্টে দাবি করা হচ্ছে ২০ থেকে ২৫ এপ্রিলের মধ্যে কৃষকদের অ্যাকাউন্টে টাকা ঢুকতে পারে।

পিএম কিসান সম্মান নিধিতে নরেন্দ্র মোদীর সরকার প্রতি বছর ৬,০০০ টাকা কৃষকের অ্যাকাউন্টে সরাসরি পাঠায়। প্রথম কিস্তির টাকা ঢোকে ডিসেম্বর থেকে মার্চ মাসের মধ্যে। দ্বিতীয় কিস্তির টাকা ঢোকে এপ্রিল থেকে জুলাই মাসের মধ্যে ও তৃতীয় কিস্তির টাকা ঢোকে অগস্ট থেকে নভেম্বর মাসের মধ্যে। যাঁদের ২ একর করে জমি আছে, সেই কৃষকরাই পিএম কিসান সম্মান নিধি পান।

প্রসঙ্গত, ভোটবঙ্গে বারবার বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব শাসক দলকে পিএম কিসান সম্মান নিধি ইস্যুতে একহাত নেন। বারবার কৃষকদের প্রধানমন্ত্রী কিসান সম্মান নিধি থেকে বঞ্চিত করার অভিযোগ তোলে বিজেপি। কেন্দ্রীয় সরকার এ পর্যন্ত সাতটি কিস্তিতে টাকা দিয়েছে কৃষকদের। কৃষিমন্ত্রকের তথ্য অনুযায়ী, ১১ কোটি কৃষক ইতিমধ্যেই পিএম কিসান সম্মান নিধির টাকা পেয়েছেন।

আরও পড়ুন: দুর্মূল্যের বাজারেও বিনিয়োগ করে ফেরত পাবেন দ্বিগুণ অর্থ, মেনে চলুন এই নিয়ম