PM Modi: ওরা ‘শক্তি’কে ধ্বংস করত চায়, আমি জান বাজি রাখব: মোদী

PM Modi hits back at Rahul Gandhi: তেলঙ্গানার জাগতিয়ালের নির্বাচনী জনসভা থেকে তার জবাব দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি বলেন, দেশের প্রতিটি মা ও মেয়েরা 'শক্তি'র রূপ। সেই 'শক্তি'র বিরুদ্ধে রাহুল গান্ধীর চ্যালেঞ্জ তিনি গ্রহণ করছেন বলে জানান প্রধানমন্ত্রী।

PM Modi: ওরা 'শক্তি'কে ধ্বংস করত চায়, আমি জান বাজি রাখব: মোদী
রাহুল গান্ধী এবং নরেন্দ্র মোদীImage Credit source: PTI
Follow Us:
| Updated on: Mar 18, 2024 | 3:28 PM

হায়দরাবাদ: ‘শক্তি’র বিরুদ্ধে তাঁদের লড়াই, রবিবার (১৭ মার্চ), মুম্বইয়ের শিবাজি পার্কে ইন্ডিয়া জোটের জনসভা থেকে এমনই মন্তব্য করেছিলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। সোমবারই (১৮ মার্চ), তেলঙ্গানার জাগতিয়ালের নির্বাচনী জনসভা থেকে তার জবাব দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি বলেন, দেশের প্রতিটি মা ও মেয়েরা ‘শক্তি’র রূপ। সেই ‘শক্তি’র বিরুদ্ধে রাহুল গান্ধীর চ্যালেঞ্জ তিনি গ্রহণ করছেন বলে জানান প্রধানমন্ত্রী। তিনি বলেন, “ইন্ডিয়া জোট তাদের ইস্তেহারে বলেছে, তাদের লড়াই ‘শক্তির’ বিরুদ্ধে। আমার কাছে প্রতিটি মা, প্রতিটি মেয়ে, প্রতিটি বোন ‘শক্তি’র রূপ। আমি তাঁদের ‘শক্তি’ রূপে পুজো করি। আমি ভারত মাতার পূজারী। তাদের ইস্তেহারে ‘শক্তি’কে শেষ করার কথা বলা হয়েছে। আমি এই চ্যালেঞ্জ গ্রহণ করছি। শক্তির রক্ষায় আমি প্রাণ বাজি রাখতে রাজি।”

প্রধানমন্ত্রী আরও বলেন, চাঁদে বুকে যেখনে চন্দ্রযান-৩ ল্যান্ড করেছিল, সেই পয়েন্টটির নামও ‘শিবশক্তি’ রাখা হয়েছে। কেউ কখনও শক্তিকে ধ্বংস করতে পারে না। কাজেই কেউ কীকরে শক্তিকে ধ্বংসের কতা বলে, তা ভেবেই তিনি বিস্মিত হচ্ছেন। প্রদানমন্ত্রী বলেন, “লড়াইটা ‘শক্তি’র ধ্বংস করতে চায় যারা তাদের সঙ্গে ‘শক্তি’র উপাসকদের। ৪ জুন মোকাবিলা হবে।”

রবিবার মুম্বইয়ে, কংগ্রেসের ভারত জোড়ো ন্যায় যাত্রার সমাপ্তি উপলক্ষে এক বড় জনসভা করে ইন্ডিয়া জোট। সেই সভায় বক্তৃতা দিতে গিয়ে, রাহুল গান্ধী এনডিএ সরকারকে হিন্দু ধর্মে বর্ণিত’শক্তির’ ধারণা সঙ্গে তুলনা করেন। হিন্দু ধর্মে শক্তি বলতে প্রধানত মা দুর্গা বা নারীশক্তিকে বোঝায়। রাহুল বলেন, “হিন্দুধর্মে, ‘শক্তি’ বলে একটি শব্দ আছে। আমরাও কোনও ব্যক্তির বিরুদ্ধে নয়, এক শক্তির বিরুদ্ধে লড়াই করছি। প্রশ্ন হল, সেই শক্তি কী? ইভিএম এবং ইডি, সিবিআই এবং আয়কর বিভাগের মতো দেশের প্রতিটি প্রতিষ্ঠানে রাজার যে আত্মাকে দেখা যাচ্ছে, সেটাই হল এই শক্তি। মোদী আসলে মুখোশ, নেপথ্য শক্তির হয়ে কাজ করেন তিনি। তাঁর ৫৬ ইঞ্চি ছাতি নেই,তিনি অত্যন্ত অগভীর মানুষ।”

রাহুল গান্ধীর এই মন্তব্যের পরই, ফের তাঁর বিরুদ্ধে ‘হিন্দু-বিরোধী’ হওয়ার অভিযোগ এনেছে বিজেপি। বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালব্য, রাহুল গান্ধীকে ‘হিন্দুবিদ্বেষী এবং নারীবিদ্বেষী’ বলেছেন। এর আগে, অন্ডিয়া ব্লকের আরেক শরিক দল, ডিএমকের নেতা উদয়নিধি স্ট্যালিন সনাতন ধর্মকে নির্মূল করার ডাক দিয়েছিলেন। সেই কথাও মনে করিয়ে দিয়েছেন অমিত মালব্য। এই দুই ঘটনার প্রেক্ষিতে ইন্ডিয়া জোট, হিন্দু ধর্ম ও ভারত বিরোধী বলে অভিযোগ করেছেন বিজেপি নেতা।