Narendra Modi: নরেন্দ্র মোদীর ৯০ সেকেন্ডের বক্তব্যেই ছড়াল ‘প্যানিক’! কী বললেন প্রধানমন্ত্রী

Narendra Modi Speech: কংগ্রেস তাদের নির্বাচনী ইস্তেহারে সম্পত্তি বন্টন করার কথা বলা হয়েছে, তার সমালোচনা করে দু'দিন আগে মোদী বলেছিলেন, কংগ্রেস সাধারণ মানুষের সম্পত্তি ছিনিয়ে নিয়ে তাদের প্রিয় লোকজনের মধ্যে বিলিয়ে দিতে চাইছে। সেই মন্তব্য নিয়েই চর্চা হয় রাজনৈতিক মহলে।

Narendra Modi: নরেন্দ্র মোদীর ৯০ সেকেন্ডের বক্তব্যেই ছড়াল 'প্যানিক'! কী বললেন প্রধানমন্ত্রী
নরেন্দ্র মোদী (ফাইল ছবি)Image Credit source: PTI
Follow Us:
| Updated on: Apr 23, 2024 | 5:57 PM

রাজস্থান: ভোট প্রচারে গিয়ে একের পর এক সভা থেকে কংগ্রেস তথা বিরোধীদের বিরুদ্ধে আক্রমণ শানাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সম্প্রতি রাজস্থানে তাঁর করা একটি মন্তব্য নিয়ে ব্যাপক চর্চা হয় রাজনৈতিক মহলে। সেই বক্তব্যের প্রসঙ্গ টেনেই মোদী দাবি করলেন, তাঁর মাত্র ৯০ সেকেন্ডের বক্তব্যই কংগ্রেস তথা বিরোধী জোটের মধ্যে উদ্বেগ ছড়িয়েছে। উল্লেখ্য, মোদী বলেছিলেন, ‘কংগ্রেস মহিলাদের মঙ্গলসূত্র ছিনিয়ে নিতে চায়।’

মঙ্গলবার রাজস্থানে এক সভায় গিয়ে মোদী বলেন, “আমি ৯০ সেকেন্ডের বক্তব্যের মাধ্যমে কিছু সত্যি কথা তুলে ধরেছিলাম। আমি বলেছিলাম, কংগ্রেস কীভাবে আপনার কাছ থেকে আপনার সম্পত্তি কেড়ে নেওয়ার ষড়যন্ত্র করছে।” মোদীর দাবি, তিনি কংগ্রেসের ‘তোষণের রাজনীতি’র কথা প্রকাশ্যে এনেছেন, তাতেই ভয় পাচ্ছে বিরোধীরা।

উল্লেখ্য, কংগ্রেস তাদের নির্বাচনী ইস্তেহারে সম্পত্তি বন্টন করার কথা বলা হয়েছে, তার সমালোচনা করে দু’দিন আগে মোদী বলেছিলেন, কংগ্রেস সাধারণ মানুষের সম্পত্তি ছিনিয়ে নিয়ে তাদের প্রিয় লোকজনের মধ্যে বিলিয়ে দিতে চাইছে।

এদিন মোদী জনসভা থেকে আরও বলেন, “যদি ২০১৪-র পরও ক্ষমতায় থাকত কংগ্রেস, তাহলে আজও কাশ্মীরে পাথর ছোড়া হত, আজও জঙ্গিরা আসত সীমান্ত পার করে, আজও চালু হত না ওয়ান র‌্যাঙ্ক ওয়ান পেনশন।” প্রধানমন্ত্রী আরও উল্লেখ করেন, ২০০৪ সালে ক্ষমতায় আসার পর কংগ্রেস তফশিলি জাতি-উপজাতির জন্য সংরক্ষণ কমিয়ে মুসলিমদের জন্য বাড়িয়ে দেন। তিনি আরও মনে করিয়ে দিয়েছেন, আইনি জটিলতার জন্য বারবার চেষ্টা করেও অন্ধ্র প্রদেশে মুসলিমদের জন্য সংরক্ষণ চালু করতে পারেনি কংগ্রেস।