‘চ্যাম্পিয়ন’! ১৭ বছর পর বিশ্বকাপ ঘরে আনল ‘মেন ইন ব্লু’, তাঁদের কী বললেন প্রধানমন্ত্রী?

PM Modi's Message to Team India: রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুও এক্স হ্যান্ডেলে অভিনন্দন জানান টিম ইন্ডিয়াকে। তিনি লেখেন, "টি২০ বিশ্বকাপ জেতার জন্য ভারতীয় দলকে অন্তর থেকে অভিনন্দন। অদম্য হার না মানার ইচ্ছাশক্তি নিয়েই ভারতীয় দল কঠিন সময়ের মধ্যে দিয়ে গিয়ে, টুর্নামেন্ট জুড়ে নিজেদের অসাধারণ দক্ষতা প্রকাশ করেছে।"

'চ্যাম্পিয়ন'! ১৭ বছর পর বিশ্বকাপ ঘরে আনল 'মেন ইন ব্লু', তাঁদের কী বললেন প্রধানমন্ত্রী?
টিম ইন্ডিয়াকে অভনন্দন প্রধানমন্ত্রী মোদীর।Image Credit source: Twitter
Follow Us:
| Updated on: Jun 30, 2024 | 11:31 AM

নয়া দিল্লি: ১৭ বছরের অপেক্ষা, ২০০৭ সালের পর আবার টি-২০ বিশ্বকাপের ট্রফি এল ভারতে। বার্বাডোজে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে ট্রফি ছিনিয়ে নিয়েছে রোহিত শর্মা অ্যান্ড কোম্পানি। ভারতীয় ক্রিকেট টিমের এই জয়ে গর্বিত দেশবাসী। উপচে পড়ছে শুভেচ্ছা বার্তা। টিমকে শুভেচ্ছা জানাতে ভুললেন না প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও।  একইসঙ্গে শুভেচ্ছা জানিয়েছেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও।

বার্বাডোজে দক্ষিণ আফ্রিকাকে সাত রানে হারাতেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এক্স হ্যান্ডেলে পোস্টে লেখেন, “চ্যাম্পিয়নস! স্টাইলের সঙ্গে আমাদের ক্রিকেট দল টি২০ বিশ্বকাপ ঘরে আনল! ভারতীয় ক্রিকেট টিমের উপরে আমরা গর্বিত। ঐতিহাসিক ম্যাচ ছিল এটা। এই টুর্নামেন্টে এত দেশ এবং এত দলের বিরুদ্ধে একটিও ম্যাচ না হারা, কোনও ছোট সাফল্য নয়।” একইসঙ্গে টিম ইন্ডিয়ার জন্য় বিশেষ ভিডিয়ো বার্তাও দেন তিনি।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ লেখেন, “বিশ্বজয়ী টিমকে অভিনন্দন। দেশের জন্য গর্বের মুহূর্ত এটা।”

রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুও এক্স হ্যান্ডেলে অভিনন্দন জানান টিম ইন্ডিয়াকে। তিনি লেখেন, “টি২০ বিশ্বকাপ জেতার জন্য ভারতীয় দলকে অন্তর থেকে অভিনন্দন। হার না মানার অদম্য ইচ্ছাশক্তি নিয়েই ভারতীয় দল কঠিন সময়ের মধ্যে দিয়ে গিয়ে, টুর্নামেন্ট জুড়ে নিজেদের অসাধারণ দক্ষতা প্রকাশ করেছে। ফাইনাল ম্যাচে এই জয় বিশেষ ছিল। ওয়েল ডান, টিম ইন্ডিয়া! আমরা তোমাদের উপর গর্বিত।”

উপরাষ্ট্রপতি জগদীপ ধনখড়ও শুভেচ্ছা বার্তা জানান টিম ইন্ডিয়াকে। তিনি লেখেন, “টি২০ বিশ্বকাপে নীল জার্সির জয়ে গোটা ভারত উচ্ছ্বসিত। টুর্নামেন্ট জুড়ে ভারতীয় দলের পারফরম্যান্স তাদের কঠোর পরিশ্রম ও নিষ্ঠার পরিচয় দিয়েছে। ভবিষ্যতেও দেশের নাম উজ্জ্বল করুক এরা। অভিনন্দন!”

কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী মনসুখ মাণ্ডব্য বলেন, “প্রতিটি হৃৎস্পন্দনে, দেশের ১৪০ কোটি মানুষ এই জয় উদযাপন করছে। দেশ গর্বিত।”