বিপদসীমার উপর দিয়ে বইছে গঙ্গা, বানভাসী বারাণসীর হাল-হকিকত জানলেন প্রধানমন্ত্রী

তিনি বিদ্যাসাগর রাইকে আশ্বাস দিয়ে বলেন, "কোনও রকম প্রয়োজন পড়লেই আমাকে জানাবেন, আমি সমস্তভাবে সাহায্য করব।"

বিপদসীমার উপর দিয়ে বইছে গঙ্গা, বানভাসী বারাণসীর হাল-হকিকত জানলেন প্রধানমন্ত্রী
ফাইল চিত্র। PTI
Follow Us:
| Edited By: | Updated on: Aug 12, 2021 | 9:37 AM

নয়া দিল্লি: বানভাসী বারাণসী। লাগাতার বৃষ্টিতে প্লাবিত হয়েছে উত্তর প্রদেশের ৪০০-রও বেশি গ্রাম। বৃষ্টি কিছুটা কমলেও জলস্তর বেড়েছে গঙ্গা-যমুনার। বর্তমানে রাজ্যের পরিস্থিতি, বিশেষ করে বারাণসীর হাল কীরকম, তা জানতে ফোন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বুধবারই তিনি বারাণসীর ভারপ্রাপ্ত বিজেপি প্রধান বিদ্যাসাগর রাইয়ের সঙ্গে কথা বলেন তিনি।

কাশী অঞ্চলের বিজেপি মুখপাত্র নবরত্ন রাঠি জানান, প্রধানমন্ত্রী নিজেই ফোন করে বারাণসী তথা গোটা রাজ্যের পরিস্থিতি সম্পর্কে খোঁজ নিয়েছেন। গঙ্গার জলস্তর নিয়ন্ত্রণে এসেছে নাকি তা আরও বাড়ছে, সেই বিষয়েও জানতে চান তিনি। একইসঙ্গে দলের তরফে ত্রাণকার্যে সাহায্য করা হচ্ছে কিনা, তাও জানতে চান প্রধানমন্ত্রী। উল্লেখ্য, প্রধানমন্ত্রীর নির্বাচনী কেন্দ্র বারাণসীই। তিনি বিদ্যাসাগর রাইকে আশ্বাস দিয়ে বলেন, “কোনও রকম প্রয়োজন পড়লেই আমাকে জানাবেন, আমি সমস্তভাবে সাহায্য করব।”

কেন্দ্রীয় জল কমিশনের তরফে জানানো হয়েছে, লাগাতার বৃষ্টির কারণে বারাণসীতে গঙ্গার জলস্তর ক্রমাগত বৃদ্ধি পাচ্ছে। বুধবারই ৭২.০৮ মিটার উচ্চতা দিয়ে বইছিল গঙ্গা, যা বিপদ সীমার উপরে। আরও পড়ুন: নির্বাচনের আগে কৃষকদের মন জয়ের চেষ্টা, আইন প্রত্যাহারের দাবি নিয়ে নমোর দরবারে ক্যাপ্টেন