Coromandel Express accident: ‘মর্মাহত’, করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনায় শোক প্রকাশ প্রধানমন্ত্রীর

PM Modi on Coromandel Express accident: ওড়িশার বালেশ্বরের কাছে বাহানাগা বাজার স্টেশনের কাছে ভয়াবহ দুর্ঘটনার কবলে পড়েছে করমণ্ডল এক্সপ্রেস, যশবন্তপুর এক্সপ্রেস এবং একটি মালবাহী ট্রেন। এই ঘটনায় তিনি 'মর্মাহত' বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী মোদী।

Coromandel Express accident: 'মর্মাহত', করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনায় শোক প্রকাশ প্রধানমন্ত্রীর
ট্রেন দুর্ঘটনায় মর্মাহত প্রধানমন্ত্রী
Follow Us:
| Edited By: | Updated on: Jun 02, 2023 | 11:07 PM

বালেশ্বর: ওড়িশার বালেশ্বরের কাছে বাহানাগা বাজার স্টেশনের কাছে ভয়াবহ দুর্ঘটনার কবলে পড়েছে করমণ্ডল এক্সপ্রেস, যশবন্তপুর এক্সপ্রেস এবং একটি মালবাহী ট্রেন। এই দুর্ঘটনায় মৃতের সংখ্যা ১০০ ছাপিয়ে যাবে বলে আশঙ্কা করা হচ্ছে। আহতের সংখ্যা এখনই একশো পেরিয়ে গিয়েছে। যত সময় যাবে ততই হতাহতের সংখ্যা আরও বাড়বে বলে আশঙ্কা করা হচ্ছে। কারণ প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, এখনও বহু মানুষ আটকে আছেন দুর্ঘটনাগ্রস্ত ট্রেনগুলির বগির নীচে। এই পরিস্থতিতে টুইট করে শোক প্রকাশ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দুর্ঘটনার পরপরই টুইটারে তিনি জানান, ওড়িশার বালেশ্বরের ট্রেন দুর্ঘটনা পরিস্থিতির খোঁজখবর নিয়েছেন তিনি। দুর্ঘটনাস্থলে উদ্ধার এবং ত্রাণের কাজ চলছে এবং দুর্ঘটনায় ক্ষতিগ্রস্তদের সম্ভাব্য সব ধরনের সহায়তা করা হচ্ছে বলেও জানান তিনি।

টুইটে প্রধানমন্ত্রী বলেছেন, “ওড়িশায় ট্রেন দুর্ঘটনায় আমি মর্মাহত। এই দুঃসময়ে আমি শোকসন্তপ্ত পরিবারগুলির প্রতি সমবেদনা জানাই। আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি। রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণবের সঙ্গে কথা বলেছি। তিনি পরিস্থিতি খতিয়ে দেখেছেন। দুর্ঘটনাস্থলে উদ্ধার তৎপরতা চলছে এবং ক্ষতিগ্রস্তদের সম্ভাব্য সব ধরনের সহায়তা দেওয়া হচ্ছে।”

রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব দুর্ঘটনাস্থলে যাচ্ছেন। রেলের পক্ষ থেকে হতাহতদের আর্থিক সহায়তা দেওয়ার কথা ঘোষণা করা হয়েছে। রেলমন্ত্রী টুইট করেছেন, “ওডিশার দুর্ঘটনাস্থলে ছুটে যাচ্ছি। আহতদের দ্রুত আরোগ্যের জন্য প্রার্থনা করছি এবং শোকসন্তপ্ত পরিবারগুলর প্রতি সমবেদনা জানাচ্ছি। ভুবনেশ্বর ও কলকাতা থেকে উদ্ধারকারী দলগুলি পৌঁছে গিয়েছে। এনডিআরএফ, রাজ্য সরকারের দল এবং বায়ুসেনাও উদ্ধারকাজে হাত লাগিয়েছে। উদ্ধার অভিযানের জন্য প্রয়োজনীয় সমস্ত ব্যবস্থা নেব।” আরও একটি টুইটে রেলমন্ত্রী জানিয়েছেন, রেলের পক্ষ থেকে এই দুর্ভাগ্যজনক ট্রেন দুর্ঘটনায় হতাহতদের আর্থিক সহায়তা দেওয়া হবে। নিহতদের প্রত্যেকের পরিবারকে ১০ লক্ষ টাকা করে, গুরুতর আহতদের ২ লক্ষ টাকা করে এবং অল্প জখম ব্যক্তিদের ৫০,০০০ টাকা করে ক্ষতিপূরণ দেওয়া হবে।