Narendra Modi: রাজা-মহারাজাদের নিয়ে বিতর্কিত মন্তব্য! ‘কংগ্রেসের শাহজাদা’ রাহুলকে ধুয়ে দিলেন মোদী

Narendra Modi slams Rahul Gandhi: সম্প্রতি রাহুল গান্ধী বলেছিলেন, "যখন রাজা-মহারাজাদের রাজত্ব ছিল, তখন তাঁরা যা খুশি করতেন। প্রজাদের থেকে জমি ইচ্ছামতো নিয়ে নিতেন।" এই ধরনের মন্তব্যের জন্য এবার কংগ্রেস নেতাকে একহাত নিলেন প্রধানমন্ত্রী মোদী। রাহুল গান্ধীকে 'কংগ্রেসের শাহজাদা' বলে কটাক্ষ করেন তিনি।

Narendra Modi: রাজা-মহারাজাদের নিয়ে বিতর্কিত মন্তব্য! 'কংগ্রেসের শাহজাদা' রাহুলকে ধুয়ে দিলেন মোদী
মোদীর নিশানায় রাহুল গান্ধীImage Credit source: TV9 Network
Follow Us:
| Updated on: Apr 28, 2024 | 4:22 PM

নয়া দিল্লি: প্রাচীন ভারতের রাজা-মহারাজাদের প্রসঙ্গে বিতর্কিত মন্তব্যের জন্য এবার কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে একহাত নিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। লোকসভা ভোটের প্রচার পর্বে কর্নাটকের এক জনসভা থেকে সম্প্রতি রাহুল গান্ধী বলেছিলেন, “যখন রাজা-মহারাজাদের রাজত্ব ছিল, তখন তাঁরা যা খুশি করতেন। প্রজাদের থেকে জমি ইচ্ছামতো নিয়ে নিতেন।” এই ধরনের মন্তব্যের জন্য এবার কংগ্রেস নেতাকে একহাত নিলেন প্রধানমন্ত্রী মোদী। রাহুল গান্ধীকে ‘কংগ্রেসের শাহজাদা’ বলে কটাক্ষ করেন তিনি।

কর্নাটকের বেলাগভি থেকে এক জনসভায় মোদী বললেন, “এই শাহজাদা বলছে, ভারতের রাজা-মহারাজারা অত্যাচারী ছিলেন। তাঁরা গরিবদের জমি ইচ্ছামতো কেড়ে নিতেন। এসব বলে ছত্রপতি শিবাজি, কিত্তুরের রানী চেন্নাম্মার মতো মহান ব্যক্তিত্বদের অপমান করা হয়েছে।” শিবাজি মহারাজ কিংবা কিত্তুরের রানী চেন্নাম্মাদের আমলের সুশাসন ও তাঁদের দেশপ্রেম যে আজও দেশকে পথ দেখায়, সে কথাও মনে করিয়ে দেন মোদী। রাহুলকে চরম কটাক্ষ করে বললেন, ‘শাহজাদার কি এসব মনে নেই?’ প্রধানমন্ত্রী মোদী মনে করিয়ে দেন, সুশাসনের পথে মহীশূরের রাজ পরিবারের অবদানের কথাও।

প্রধানমন্ত্রী মোদীর মতে, ইচ্ছাকৃতভাবেই এই ধরনের মন্তব্য করছেন রাহুল গান্ধী। বেলাগভির নির্বাচনী প্রচার সভা থেকে মোদী বলেন, ‘জেনে বুঝে ভোটব্যাঙ্কের রাজনীতি করার জন্য ও তুষ্টিকরণের রাজনীতি করার জন্যই এসব বলছেন কংগ্রেসের শাহজাদা।”