Narendra Modi: চব্বিশের লক্ষ্য আরও বড় ব্যবধানে জয়, সোমবার থেকেই ম্যারাথন বৈঠক শুরু নমোর

Narendra Modi: নরেন্দ্র মোদীর সঙ্গে এই বৈঠকগুলিতে উপস্থিত থাকবেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। এছাড়া অমিত শাহ, রাজনাথ সিং ও নীতিন গডকরিও থাকবেন এই বৈঠকগুলিতে।

Narendra Modi: চব্বিশের লক্ষ্য আরও বড় ব্যবধানে জয়, সোমবার থেকেই ম্যারাথন বৈঠক শুরু নমোর
নরেন্দ্র মোদীImage Credit source: Facebook
Follow Us:
| Edited By: | Updated on: Jul 28, 2023 | 10:41 PM

নয়া দিল্লি: লক্ষ্য ২০২৪ সালের লোকসভা নির্বাচন। টার্গেট আরও বড় ব্যবধানে জয়। এনডিএ-র বন্ধু দলগুলিকে নিয়ে ইতিমধ্যেই একদফা বৈঠক করে নিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আর এবার বিজেপি ও তার বন্ধু দলগুলির ৪৩০ সাংসদের সঙ্গে বৈঠকে বসতে চলেছেন নমো। ৩১ জুলাই থেকে শুরু হয়ে বৈঠক। দফায় দফায় দেশের বিভিন্ন প্রান্তের সাংসদদের সঙ্গে আলোচনায় বসবেন তিনি। ৩১ জুলাই থেকে ১০ অগস্ট পর্যন্ত চলবে এই কর্মসূচি। মোট ১১টি আলাদা আলাদা বৈঠক করার কথা রয়েছে প্রধানমন্ত্রীর। নরেন্দ্র মোদীর সঙ্গে এই বৈঠকগুলিতে উপস্থিত থাকবেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। এছাড়া অমিত শাহ, রাজনাথ সিং ও নীতিন গডকরিও থাকবেন এই বৈঠকগুলিতে।

বৈঠক শুরু হবে ৩১ জুলাই থেকে অর্থাৎ আগামী সোমবার থেকেই। ওই দিন দু’টি আলাদা আলাদা বৈঠকে মোট ৮৩ জন সাংসদের সঙ্গে আলোচনায় বসবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তৈরি হবে ২০২৪ সালের লোকসভার প্রচারের ব্লুপ্রিন্ট। উত্তর প্রদেশ, বুন্দেলখণ্ড, ব্রজ, পশ্চিমবঙ্গ, ঝাড়খণ্ড ও ওড়িশার সাংসদরা উপস্থিত থাকবেন ওই বৈঠকে। সোমবারের ওই আলোচনায় কো-অর্ডিনেটর থাকবেন সঞ্জীব বাল্যান, বি এল ভার্মা ও ধর্মেন্দ্র প্রধান।

এরপর ২ অগস্ট আরও দুই দফায় ৯৬ জন সাংসদের সঙ্গে আলোচনা করবেন তিনি। সেখানে উত্তর প্রদেশ, তেলঙ্গানা, অন্ধ্র প্রদেশ, তামিলনাড়ু, কর্নাটক, কেরল, পুদুচেরি, আন্দামান ও লাক্ষাদ্বীপের সাংসদরা উপস্থিত থাকবেন। কো-অর্ডিনেটরের ভূমিকায় থাকবেন প্রহ্লাদ যোশী, মুরলীধরন ও অনুপ্রিয়া প্যাটেল। আগামী বৃহস্পতিবার (৩ অগস্ট) বিহার, দিল্লি, পঞ্জাব, হিমাচল প্রদেশ, হরিয়ানা, উত্তরাখণ্ড, জম্মু ও কাশ্মীর ও লাদাখের ৬৩ জন সাংসদের সঙ্গে বৈঠকে বসবেন বিজেপির শীর্ষ নেতৃত্ব। ওই দিনও দুই দফায় আলোচনা হবে। কো-অর্ডিনেটর থাকবেন অনুরাগ ঠাকুর, নিত্যানন্দ রাই ও অজয় ভাট।

এরপর ৮ তারিখ মহারাষ্ট্র, রাজস্থান ও গোয়ার ৭৬ জন সাংসদের সঙ্গে দুই দফায় বৈঠক। ৯ ও ১০ তারিখে গুজরাট, মধ্য প্রদেশ, ছত্তীসগঢ়, দমন ও দিউ এবং উত্তর পূর্বের রাজ্যগুলির সাংসদদের সঙ্গে বৈঠক করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সব মিলিয়ে আগামী সপ্তাহের শুরু থেকেই ম্যারাথন বৈঠক শুরু হয়ে যাচ্ছে মোদী-নাড্ডা-শাহদের। দফায় দফায় এই বৈঠকগুলি থেকে তৈরি হবে চব্বিশের রণকৌশল।