‘অসাধারণ!’, ভাইরাল ভিডিয়ো দেখে মন্ত্রমুগ্ধ প্রধানমন্ত্রী, কী দেখে এত খুশি হলেন তিনি?

গুজরাটের তথ্য মন্ত্রকের তরফে এই ভিডিয়োটি টুইট করা হয়েছে। সেখানে উল্লেখ করা হয়েছে, প্রায় তিন হাজারেরও বেশি কৃষ্ণসার হরিণ রাস্তা পার করছিল।

'অসাধারণ!', ভাইরাল ভিডিয়ো দেখে মন্ত্রমুগ্ধ প্রধানমন্ত্রী, কী দেখে এত খুশি হলেন তিনি?
ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 29, 2021 | 2:48 PM

নয়া দিল্লি: দেশ চালানের পাশাপাশি সোশ্যাল মিডিয়াতেও নজর রাখেন প্রধানমন্ত্রী। একটি ভাইরাল ভিডিয়ো দেখে মন্ত্রমুগ্ধ হয়ে গেলেন প্রধানমন্ত্রী। মানুষ নন, নমোর মন কেড়েছে হাজার হাজার কৃষ্ণসার হরিণ (Blackbuck)। ঝাঁকে ঝাঁকে তাদের রাস্তা পার হওয়ার ভিডিয়ো দেখেই ভাষা হারিয়েছেন প্রধানমন্ত্রী (Narendra Modi), লিখেছেন শুধু একটাই কথা, “অসাধারণ!”।

বুধবারই প্রধানমন্ত্রী গুজরাটে (Gujarat) ভাবনগরের কৃষ্ণসার হরিণের রাস্তা পার করার ভিডিয়োটি শেয়ার করেন প্রধানমন্ত্রী। ভিডিয়োয় দেখা যাচ্ছে, ভেলাভাদার কৃষ্ণসার জাতীয় উদ্যানে রাস্তা পার করছে কয়েক হাজার কৃষ্ণসার হরিণ। জাতীয় উদ্যানের মাঝখান দিয়েই দিয়েছে সড়কপথ, তার উপর দিয়েই এক প্রান্ত থেকে অপর প্রান্তে যাচ্ছে হাজার হাজার কৃষ্ণসার হরিণ।  ঝাঁক ঝাঁক হরিণ একই ছন্দে রাস্তা লাফিয়ে পার হচ্ছে।

গুজরাটের তথ্য মন্ত্রকের তরফে এই ভিডিয়োটি টুইট করা হয়েছে। সেখানে উল্লেখ করা হয়েছে, প্রায় তিন হাজারেরও বেশি কৃষ্ণসার হরিণ রাস্তা পার করছিল। ১৯৭২ সালের বন্যপ্রাণী আইনের অধীনে কৃষ্ণসার হরিণকে  বিপন্ন প্রাণী হিসাবে ঘোষণা করা হয় এবং শিকারে নিষেধাজ্ঞা জারি করা হয়।

ভাবনগর থেকে এক ঘণ্টা দূরেই ভেলাভাদার জাতীয় উদ্যানটি অবস্থিত। এই জাতীয় উদ্যানটি বিখ্য়াত কৃষ্ণসার হরিণের কারণেই। এছাড়াও পেলিকান, ফ্লেমিঙ্গোর মতে পরিযায়ী পাখিও দেখা যায় এই উদ্যানে। আরও পড়ুন: আপনারা কয়েক লক্ষ মানুষের প্রতিনিধি, কাগজ ছোঁড়ার ঘটনা অত্যন্ত দুঃখজনক: ওম বিড়লা