Vande Bharat Express: আরও এক বন্দে ভারত পেতে চলেছে বাংলা, আজই ভার্চুয়ালি উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

Vande Bharat Express: গুয়াহাটি-এনজেপি বন্দে ভারত এক্সপ্রেসটির উদ্বোধন আজ, ২৯ মে হলেও নিয়মিত চলাচল শুরু হবে ৩১ মে, বুধবার থেকে। এই ট্রেনটিও সপ্তাহে ৬ দিন চলাচল করবে এবং বন্ধ থাকবে মঙ্গলবার।

Vande Bharat Express: আরও এক বন্দে ভারত পেতে চলেছে বাংলা, আজই ভার্চুয়ালি উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: May 29, 2023 | 5:14 AM

নয়া দিল্লি: আরও এক বন্দে ভারত পেতে চলেছে বাংলা। আজ, সোমবার নর্থ ফ্রন্ট রেলওয়ের অধীনে অসমের গুয়াহাটি থেকে নিউ জলপাইগুড়ি (NJP) পর্যন্ত বন্দে ভারত এক্সপ্রেসের (Vande Bharat Express) উদ্বোধন হতে চলেছে। দুপুর ১২টা নাগাদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নয়া দিল্লি থেকেই ভার্চুয়ালি এই বন্দে ভারত এক্সপ্রেসের উদ্বোধন করবেন। PMO থেকে খবরটি নিশ্চিত করা হয়েছ। এই ট্রেনটি বাংলার তৃতীয় বন্দে ভারত এক্সপ্রেস হলেও অসমের জন্য প্রথম সেমি হাইস্পিড ট্রেন উপহার।

রেল সূত্রে জানা গিয়েছে, গুয়াহাটি-NJP বন্দে ভারত এক্সপ্রেসটির উদ্বোধন আজ, ২৯ মে হলেও নিয়মিত চলাচল শুরু হবে ৩১ মে, বুধবার থেকে। হাওড়া-NJP বন্দে ভারত এক্সপ্রেস সপ্তাহে ৬ দিন চলে এবং চলাচল বুধবার বন্ধ থাকে। এই ট্রেনটিও সপ্তাহে ৬ দিন চলাচল করবে এবং বন্ধ থাকবে মঙ্গলবার। হাওড়া-NJP বন্দে ভারতের মতো এই ট্রেনটিও নিউ জলপাইগুড়ি থেকে সকাল ৬.১০ মিনিটে ছাড়বে এলং গুয়াহাটি পৌঁছবে বেলা ১১টা ৪০ মিনিটে। আবার গুয়াহাটি থেকে ওই দিন বিকেল ৪টে ৩০ মিনিটে ছাড়বে এবং নিউ জলপাইগুড়ি এসে পৌঁছবে রাত ১০টায়। অর্থাৎ সাড়ে ৫ ঘণ্টায় ৪১১ কিমি অতিক্রম করবে আপ ও ডাউন এনজেপি-গুয়াহাটি বন্দে ভারত এক্সপ্রেস।

এনজেপি-গুয়াহাটি বন্দে ভারত এক্সপ্রেসের স্টপেজ এনজেপি ও গুয়াহাটির মাঝে ৫টি স্টেশনে থামবে বন্দে ভারত এক্সপ্রেস। নিউ জলপাইগুড়ি স্টেশন থেকে রওনা দিয়ে ট্রেনটি প্রথম স্টপেজ দেবে নিউ কোচবিহারে। তারপর নিউ আলিপুরদুয়ার, কোকড়াঝাড়, নিউ বঙ্গাইগাঁও এবং কামাখ্যায় থামবে। তারপর সোজা পৌঁছে যাবে গুয়াহাটি।

এনজেপি-গুয়াহাটি বন্দে ভারত এক্সপ্রেসের স্টপেজ এনজেপি-গুয়াহাটি বন্দে ভারত এক্সপ্রেসে মোট ৮ টি কামরা থাকছে। যার মধ্যে ১টি এক্সিকিউটিভ ক্লাস এবং ৫টি চেয়ার কার থাকবে।