Maan ki Baat: শততম পর্বে মন কি বাত, দেশ গড়তে জনগণের মতামত চাইলেন প্রধানমন্ত্রী

আগামী ২৬ মার্চ, রবিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর 'মন কি বাত' রয়েছে। এটাই প্রধানমন্ত্রীর ১০০ তম 'মন কি বাত'।

Maan ki Baat: শততম পর্বে মন কি বাত, দেশ গড়তে জনগণের মতামত চাইলেন প্রধানমন্ত্রী
১০০ তম পর্বে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর 'মন কি বাত'।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 17, 2023 | 11:25 PM

নয়া দিল্লি: দেশবাসীর কাছাকাছি পৌঁছতে ‘মন কি বাত’ (Maan ki Baat) চালু করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বিভিন্ন ক্ষেত্রে দেশবাসীর মতামত নেওয়া এবং নিজের মতামত জানাতেই এই বিশেষ অনুষ্ঠান চালু করেন তিনি (PM Narendra Modi)। হারিয়ে যেতে বসা আকাশবাণীকে তুলে ধরতে ‘মন কি বাত’ সম্প্রচারের জন্য রেডিও মাধ্যমকেই বেছে নেন প্রধানমন্ত্রী। তাঁর সেই জনপ্রিয় ‘মন কি বাত’ এবার ১০০ তম পর্বে পড়তে চলেছে। তাই শততম ‘মন কি বাত’-এ এবার দেশ ও সমাজের উন্নয়নে দেশবাসীর মতামত শুনবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই ঘটনা শেয়ার করার জন্য ইতিমধ্যে PMO অফিস থেকে হেল্পলাইন নম্বরও চালু করা হয়েছে।

PMO সূত্রে জানা গিয়েছে, আগামী ২৬ মার্চ, রবিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ‘মন কি বাত’ রয়েছে। এটাই প্রধানমন্ত্রীর ১০০ তম ‘মন কি বাত’। সেই ‘মন কি বাত’ (Maan ki Baat) -এ দেশ ও সমাজের উন্নয়নে দেশবাসীর মতামত এবং সেই সম্পর্কে নিজের মতামত তুলে ধরবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী স্বয়ং। যে কেউ তাঁর সমাজ ও দেশ সম্পর্কে তাঁর মতামত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে শেয়ার করতে পারেন। সেই ঘটনা শেয়ার করার জন্য বিশেষ হেল্পলাইন নম্বর চালু করা হয়েছে। সেই নম্বরটি হল- 1800 11 7800। এই হেল্পলাইন নম্বরটি গত ৩ মার্চ খোলা হয়েছে এবং ২৪ মার্চ রাত ১২টা পর্যন্ত খোলা থাকবে। যে কেউ এই নম্বরে ফোন করে তাঁর বিশেষ ঘটনার কথা জানাতে পারবেন। অথবা ১৯২১ ডায়াল করে ওই বিশেষ ঘটনার রেকর্ডও করে পাঠাতে পারবেন। অথবা mygov.in ওয়েবসাইটে জানাতে পারেন।

দেশ বা সমাজের উন্নয়নে দেশবাসীর মতামত ‘মন কি বাত’-এ শেয়ার করার জন্য ইতিমধ্যে প্রধানমন্ত্রীর তরফে আবেদন জানানো হয়েছে। জনগণের সেই মতামত যদি প্রধানমন্ত্রীর তাৎপর্যপূর্ণ বলে মনে হয়, তাহলে তিনি সেই ঘটনা গোটা দেশের কাছে তুলে ধরবেন এবং সেটি বাস্তবায়িত করার ব্যাপারে ভাবনা-চিন্তা করবেন।

‘মন কি বাত’-এর শততম পর্ব উল্লেখযোগ্য করে তুলতে যেমন জনগণের মতামত শোনার উপর জোর দিয়েছেন প্রধানমন্ত্রী, তেমনই রাজ্যজুড়ে বিশেষ কর্মসূচি পালন করার উদ্যোগ নিয়েছে বঙ্গ-বিজেপি। কেননা শহর থেকে গ্রামে-গঞ্জে বিশেষ জনপ্রিয় প্রধানমন্ত্রীর ‘মন কি বাত’। তাই ‘মন কি বাত’-এর শততম পর্বকেই হাতিয়ার করে রাজ্য বিজেপি পঞ্চায়েত ভোটে জনসংযোগ বাড়াতে তৎপর বলে সূত্রের খবর।