জিলিপি ছাড়া দায়ের হবে না FIR! থানার অদ্ভুত শর্তে আকাশ থেকে পড়ল যুবক, তারপর…

Bribe Case: থানায় অভিযোগ জানাতে গিয়ে এক যুবককে অপ্রস্তুতিতে পড়তে হল যখন পুলিশকর্মীরা জানালেন, ঘুষ ছাড়া কোনও অভিযোগ দায়ের হবে না। তবে টাকা-পয়সা নয়, পুলিশকর্মীদের দাবি, জিলিপি!

জিলিপি ছাড়া দায়ের হবে না FIR! থানার অদ্ভুত শর্তে আকাশ থেকে পড়ল যুবক, তারপর...
জিলিপি ঘুষ চাইল পুলিশ!Image Credit source: Pixabay
Follow Us:
| Updated on: Aug 26, 2024 | 7:02 AM

লখনউ: পুলিশের বিরুদ্ধে ঘুষ নেওয়ার অভিযোগ নতুন কিছু নয়। রাস্তায় চালান বা জরিমানার বদলে অনেক সময় নিয়ম ভঙ্গকারীদের থেকে লুকিয়ে ১০০-৫০০ টাকা নিতে দেখা যায় কিছু অসৎ পুলিশকর্মীকে। থানাতেও অনেক সময় ঘুষ নেওয়ার অভিযোগ ওঠে। তাই বলে জিলিপি! থানায় অভিযোগ জানাতে গিয়ে এক যুবককে অপ্রস্তুতিতে পড়তে হল যখন পুলিশকর্মীরা জানালেন, ঘুষ ছাড়া কোনও অভিযোগ দায়ের হবে না। তবে টাকা-পয়সা নয়, পুলিশকর্মীদের দাবি, জিলিপি!

চঞ্চল কুমার উত্তর প্রদেশের হাজিপুরের কনৌজ গ্রামের বাসিন্দা। শনিবার বিকেলে তিনি বাড়ি থেকে বেরিয়েছিলেন ওষুধ কিনতে। দোকান থেকে বের হওয়ার পর খেয়াল করেন, পকেটে তো মোবাইল নেই। বাড়ি, দোকান, রাস্তাঘাট- খোঁজাখুঁজি করে কোথাও মোবাইল না পাওয়াতেই তিনি বাহাদুরগড় পুলিশ স্টেশনে এফআইআর দায়ের করতে যান। কিন্তু সেখানেই পুলিশের অদ্ভুত দাবি শুনতে হয় তাঁকে।

ওই যুবক জানিয়েছেন, থানায় মোবাইল হারিয়ে যাওয়ার গোটা ঘটনাটি শোনার পর এক পুলিশকর্মী বলেন বালুশাহি বা জিলিপি আনতে। যদি ১ কেজি মিষ্টি না আনেন, তবে এফআইআর দায়ের করা যাবে না। পুলিশের এমন দাবি শুনে তো যুবক অবাক। এদিকে, পুলিশও নাছোড়। কিছুতেই অভিযোগ দায়ের করবে না। বাধ্য হয়েই যুবক ১ কেজি জিলিপি কিনে আনেন থানার সকলের জন্য। এরপরই পুলিশ অভিযোগ দায়ের করে।

এই খবরটিও পড়ুন

প্রসঙ্গত, এই প্রথম নয়। এর আগেও উত্তর প্রদেশে পুলিশের এমন ঘুষ চাওয়ার অভিযোগ সামনে এসেছে। গত মাসেই এক পুলিশকে সাসপেন্ড করা হয় আলু ঘুষ চাওয়ার জন্য। পরে তদন্তে জানা যায়, আলু কোড ওয়ার্ড ছিল ঘুষ চাওয়ার জন্য। তার দিন কয়েক বাদে এক পুলিশকর্মীকে সাসপেন্ড করা হয় এক অভিযোগকারীর কাছে থেকে কুলার এবং তাঁর স্ত্রীর কাছ থেকে ৬ হাজার টাকা ঘুষ নেওয়ার জন্য।

আরও খবর পড়তে ডাউনলোড করুন Tv9 বাংলা অ্যাপ (Android/ iOs)