PM Modi Donates party: দলীয় তহবিলে চাঁদা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী! টাকার অঙ্ক শুনলে…

Narendra Modi: বিজেপি সূত্রে খবর, সর্বভারতীয় বিজেপি সভাপতি জে পি নাড্ডাও দলীয় তহবিলে ১ হাজার টাকা অনুদান দিয়েছেন। অনুদান দিয়ে নাড্ডা বলেন, "আমি নমো অ্যাপের 'ডোনেশন' মডিউল ব্যবহার করে বিজেপিকে শক্তিশালী করার জন্য আমার নিজের নম্র অবদান রেখেছি।

PM Modi Donates party: দলীয় তহবিলে চাঁদা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী! টাকার অঙ্ক শুনলে...
ছবি: ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Dec 25, 2021 | 6:54 PM

নয়া দিল্লি: বিজেপিকে পৃথিবীর সর্ববৃহৎ রাজনৈতিক দল বলে দাবি করে বিজেপি নেতারা। দিল্লির দীনদয়াল উপাধ্যায় মার্গের বিজেপির নতুন দলীয় কার্যালয়ও সবথেকে বড় রাজনৈতিক দলের সদর দফতর। এখানেই শুধু শেষ নয়, বর্তমানে বিজেপিই যে ভারতের সব থেকে ধনী দল, সেই কথা অনেকেরই জানা। দল চালাতে গেলে অর্থের প্রয়োজন। দলীয় কার্যকর্তাদের থেকে প্রাপ্ত চাঁদা, রাজনৈতিক দলগুলির গুরুত্বপূর্ণ অর্থ জোগানের মাধ্যম। তিনি প্রধানমন্ত্রী হতে পারেন, কিন্তু তার পাশাপাশি তিনি বিজেপির কার্যকর্তাও বটে। দলের একনিষ্ঠ কর্মী হিসেবে দায়িত্ব পালন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দলীয় তহবিলে ১ হাজার টাকা অনুদান দিলেন নরেন্দ্র দামোদরদাস মোদী।

দলকে ভালবেসে নিজের সামর্থ অনুযায়ী তিনি যে অনুদান দিয়েছেন, অনুদানের রসিদ শেয়ার করে সেকথা টুইটারে সকলের সঙ্গে ভাগ করে নিয়েছেন প্রধানমন্ত্রী। এরপাশাপাশি সকলের প্রতি বিজেপিকে সাহায্য করার আবেদনও জানিয়েছেন তিনি। টুইটারে মোদী লিখেছেন, “আমি বিজেপিকে ১ হাজার টাকা অনুদান দিয়েছি। আমাদের সর্বদা জাতিকে প্রাধান্য দেওয়ার আদর্শ এবং আমাদের দলীয় কর্মীদের আজীবন নিঃস্বার্থ সেবার সংস্কৃতি আপনার ক্ষুদ্র দান দ্বারা আরও শক্তিশালী হবে। বিজেপিকে শক্তিশালী করতে সাহায্য করুন। ভারতকে শক্তিশালী করতে সাহায্য করুন।” নিরাপত্তার খাতিরে প্রধানমন্ত্রী দেওয়া অনুদানের রসিদে মোবাইল নম্বর, প্যান নম্বর ও ইমেল আইডি গোপন রাখা হয়েছে। অনুদান দেওয়া অর্থ আয়করের অধীনে নেই বলেই জানা গিয়েছে।

বিজেপি সূত্রে খবর, সর্বভারতীয় বিজেপি সভাপতি জে পি নাড্ডাও দলীয় তহবিলে ১ হাজার টাকা অনুদান দিয়েছেন। অনুদান দিয়ে নাড্ডা বলেন, “আমি নমো অ্যাপের ‘ডোনেশন’ মডিউল ব্যবহার করে বিজেপিকে শক্তিশালী করার জন্য আমার নিজের নম্র অবদান রেখেছি। রেফারেল কোড ব্যবহার করে, আপনি এই গণ আন্দোলনে বন্ধু এবং পরিবারকেও সংযুক্ত করতে পারেন এবং এর ফলে বিজেপি নিঃস্বার্থভাবে জনগণের সেবা চালিয়ে যেতে সক্ষম হবে।”

আজ প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ীর জন্মদিন উপলক্ষে দলীয় তহবিলে অনুদার কর্মসূচি পালন করছে বিজেপি। বিজেপি সভাপতি জানিয়েছিলেন, ৫ টাকা থেকে শুরু করে হাজার টাকা অবধি বিজেপিকে ক্ষুদ্র অনুদান দেওয়া সম্ভব। ফেব্রুয়ারি মাসের ২২ তারিখ অবধি বিজেপির এই অনুদান কর্মসূচি চলবে বলেই জানিয়েছেন নাড্ডা।

আরও পড়ুন Narendra Singh Tomar: ‘এক পা পিছিয়েছি, কিন্তু আবার এগোব’, কীসের ইঙ্গিত দিলেন কেন্দ্রীয় কৃষিমন্ত্রী?

আরও পড়ুন Narendra Modi: ‘দেশের একতায় যেন কেউ আঘাত করতে না পারে’, লুধিয়ানার ঘটনার পর দেশবাসীকে বার্তা নমোর