Narendra Modi: ভোটদানের প্রাক্কালে ‘রোড শো’ প্রধানমন্ত্রীর, অভিযোগ তুলে নির্বাচন কমিশনে কংগ্রেস

কটাক্ষের সুরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, "নির্বাচনের দিন ভোট দিতে যাওয়ার সময়ও রোড শো করেন প্রধানমন্ত্রী। ওঁরা তো স্পেশ্যাল! এর জন্য নির্বাচনী বিধি ভঙ্গ হয় না। তাহলে তো বিজেপি ১০০-য় ১০০ পাবেই।"

Narendra Modi: ভোটদানের প্রাক্কালে 'রোড শো' প্রধানমন্ত্রীর, অভিযোগ তুলে নির্বাচন কমিশনে কংগ্রেস
আহমেদাবাদে ভোট দিতে যাওয়ার পথে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 05, 2022 | 7:50 PM

আহমেদাবাদ: ভোটদান করতে গিয়ে রোড শো করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এমনই অভিযোগ তুলে নির্বাচন কমিশনে গেল কংগ্রেস ও আপ। ভোটের দিন কী ভাবে রোড শো করা যায়, তা নিয়ে প্রশ্ন তুলে ইতিমধ্যে নির্বাচন কমিশনে নমো-র বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে কংগ্রেস। কমিশন কেন বিষয়টি নিয়ে নীরব, তা নিয়েও প্রশ্ন তুলেছেন কংগ্রেসের মিডিয়া ও প্রচার প্রধান পবন খেদা।

ঠিক কী ঘটেছিল? এদিন সকালে বড়দা সোমা মোদীর বাড়ি থেকে হেঁটে ভোটকেন্দ্রে নিজের ভোট দিতে যান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই সময় তাঁকে দেখতে রাস্তার দু-ধারে বহু মানুষ জড়ো হন এবং উল্লাসের সঙ্গে চিৎকার করতে থাকেন। প্রধানমন্ত্রী মোদীও রাস্তার দু-পাশে জনগণের উদ্দেশ্যে হাত নেড়ে অভিবাদন জানান। তারপর তাঁর সঙ্গেই রাস্তার দু-পাশে জড়ো হওয়া কৌতূহলী মানুষজন ভোটকেন্দ্রের কাছ পর্যন্ত হেঁটে যান। সবমিলিয়ে, রোড শো-এর মতো পরিস্থিতির সৃষ্টি হয়।

ভোট দিতে যাওয়ার সময় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জনতার উদ্দেশ্যে হাত নেড়ে অভিবাদন জানানো এবং তাঁর সঙ্গে জনগণের হেঁটে যাওয়ার ঘটনাকেই ‘রোড শো’ আখ্যা দিয়েছেন বিরোধীরা। প্রধানমন্ত্রী নির্বাচনী বিধি লঙ্ঘন করেছেন অভিযোগ তুলে কংগ্রেস নির্বাচন কমিশনের দ্বারস্থ হয়েছে। সরব হয়েছে অরবিন্দ কেজরীবালের দলও। যদিও নির্বাচন কমিশনের তরফে এখনও পর্যন্ত কোনও পদক্ষেপ করা হয়নি।

তবে আপ, কংগ্রেসের সুরেই প্রধানমন্ত্রীর বিরুদ্ধে নির্বাচনী বিধি লঙ্ঘন করার অভিযোগ তুলেছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন সকালে দিল্লি যাওার আগে কলকাতা বিমানবন্দরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে গুজরাটে বিজেপির ফলাফল প্রসঙ্গে কটাক্ষের সুরে তিনি বলেন, “নির্বাচনের দিন ভোট দিতে যাওয়ার সময়ও রোড শো করেন প্রধানমন্ত্রী। ওঁরা তো স্পেশ্যাল! এর জন্য নির্বাচনী বিধি ভঙ্গ হয় না। তাহলে তো বিজেপি ১০০-য় ১০০ পাবেই।” মুখ্যমন্ত্রীর আরও সংযোজন, “আমরা নির্বাচনী বিধি-নিষেধ মেনে চলি। ওদের ক্ষেত্রে হয়তো বিশেষ ছাড় আছে।