‘কেন্দ্রের অনুমতির অপেক্ষায় রয়েছি’, অক্সিজেন প্ল্যান্ট স্থাপনে দেরিতে ক্ষোভ অমরিন্দরের

ঈপ্সা চ্যাটার্জী

ঈপ্সা চ্যাটার্জী |

Updated on: Apr 18, 2021 | 6:57 AM

মুখ্য়মন্ত্রী বলেন, "পঞ্জাবে করোনার বিরুদ্ধে ব্রান্ড অ্যাম্বাসডর সোনু সুদও করোনা আক্রান্ত হয়েছেন। পরিস্থিতি হাতের বাইরে চলে যাচ্ছে, আমাদেরই সতর্ক হতে হবে।"

'কেন্দ্রের অনুমতির অপেক্ষায় রয়েছি', অক্সিজেন প্ল্যান্ট স্থাপনে দেরিতে ক্ষোভ অমরিন্দরের
ফাইল চিত্র।

চণ্ডীগঢ়: করোনা সংক্রমণ কোনও ছেলেখেলা নয়, গতবছরই তা হাড়ে হাড়ে টের পেয়েছেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং। সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ে ফের একবার পঞ্জাবে আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় রাজ্যবাসীকে করোনাবিধি মেনে চলার অনুরোধ করলেন মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং। একইসঙ্গে, অক্সিজেন প্ল্যান্ট তৈরির জন্য এখনও কেন্দ্রের তরফে অনুমতি পাওয়া যায়নি বলে জানান তিনি।

রাজ্যে কড়া নিয়মবিধি জারি প্রসঙ্গে মুখ্যমন্ত্রী বলেন, “বিধিনিষেধের মাধ্যমে সাধারণ মানুষকে বিরক্ত বা ব্যতিব্যস্ত করা নয়, বরং তাদের সুরক্ষা করাই আমাদের লক্ষ্য। বর্তমানে কম বয়সীরাও করোনা আক্রান্ত হচ্ছেন। দয়া করে মাস্ক পরুন, সামাজিক দূরত্ব মেনে চলুন।”

গতকালই টুইটে অভিনেতা সোনু সুদ জানিয়েছিলেন, তিনি করোনা আক্রান্ত হয়েছেন। সেই প্রসঙ্গে টেনে এনেও অমরিন্দর সিং বলেন, “এটি জাতীয় বিপর্যয়। দয়া করে আপনারা বুঝুন। পঞ্জাবে করোনার বিরুদ্ধে ব্রান্ড অ্যাম্বাসডর সোনু সুদও করোনা আক্রান্ত হয়েছেন। পরিস্থিতি হাতের বাইরে চলে যাচ্ছে, আমাদেরই সতর্ক হতে হবে।”

বিভিন্ন রাজ্যে অক্সিজেনের ঘাটতি দেখা দিলেও পঞ্জাবে এখনও সেই ঘাটতি দেখা যায়নি বলেই জানান মুখ্যমন্ত্রী। তিনি জানান, রাজ্যের চারটি জায়গা চিহ্নিত করা হয়েছিল অক্সিজেন প্লান্ট স্থাপনের জন্য। কিন্তু কেন্দ্রের তরফে ছাড়পত্র মেলেনি এখনও। কেন্দ্রীয়মন্ত্রী পিযুষ গোয়েলকেও চিঠি লিখে এই বিষয়ে জানানো হয়েছে।

একইসঙ্গে তিনি জানান, লকডাউনের আপাতত কোনও পরিকল্পনা নেই। কারণ গতবছর লকডাউনের কারণে রাজ্যর অর্থনীতিতে ব্যপক প্রভাব পড়েছে।

আরও পড়ুন: বঙ্গ প্রচারে ব্যস্ত নমো, কথা বলতে না পেরে ক্ষোভ উদ্ধব, পাল্টা টুইট বাণ ২ মন্ত্রীর

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla